crimepatrol24
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৪:৪২ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

জামালপুর পৌর মেয়রের সংবাদ সম্মেলন, আবারও মেয়র প্রার্থী ঘোষণা

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
নভেম্বর ১২, ২০২০ ১০:২৪ অপরাহ্ণ

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম : জামালপুর পৌরসভার তৃতীয় বারের মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি আবারও তিনি মেয়র প্রার্থী হওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। তিনি বলেন, যদি আপনারা চান উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকুক, চলমান প্রকল্পগুলোর কাজ এগিয়ে নিতে, তাহলে আপনারা আমাকে মেয়র পদে বহাল রাখবেন কি রাখবেন না সেটা আপনাদের বিবেচনার উপর ছেড়ে দিলাম। তৃতীয় মেয়াদে মেয়র হিসেবে দায়িত্ব পালন শেষ পর্যায়ে মির্জা সাখাওয়াতুল আলম মনি বলেন, আমি মেয়র হিসেবে দায়িত্ব পালনে শতভাগ সফল হয়েছি তা বলবো না, আমি সেটা দাবিও করবো না। তবে গর্বের সঙ্গে বলতে পারি, আমার সময়ে এডিবির তহবিল থেকে সবচেয়ে বেশি অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে। আমি যতটা সম্ভব জনগুরুত্বপূর্ণ কাজগুলো অগ্রাধিকার ভিত্তিতে বাস্তবায়ন করার চেষ্টা করেছি। ১১ নভেম্বর ২০২০ বুধবার বিকালে পৌরসভার সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি এসব কথা বলেন।

তিনি বলেন, জামালপুরের উন্নয়নের রূপকার, সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপির সার্বিক সহযোগিতায় ‘তৃতীয় নগর অবকাঠামো উন্নতিকরণ সেক্টর প্রকল্প ((UGHP- III- Windows-B) ২০১৭-২০১৮ অর্থ বছরে পৌরসভায় সংযোজিত হয়। এই প্রকল্পে ইতোমধ্যে ২টি প্যাকেজে ১৪ কোটি ৬৬ লাখ ২২ হাজার ২০৪ টাকা ব্যয়ে ২৭টি রাস্তা ও ড্রেন নির্মাণ কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে যার চূড়ান্ত বিল পরিশোধ করা হয়েছে।

মির্জা মনি আরো বলেন, আপনারা অত্যন্ত খুশি হবেন যে, আমি দায়িত্বভার গ্রহণ করার পর থেকে পৌরসভার নাগরিক সুবিধা দোরগোড়ায় পৌছানোর লক্ষ্যে মির্জা আজম এমপি মহোদয়ের ঐকান্তিক প্রচেষ্টায় আমাদের পৌরসভায় সর্বমোট ৬টি প্রকল্প সংযোজিত হয়েছে। এছাড়া জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আওতায় বাস্তবায়াধীন প্রকল্পের কাজ সম্পর্কে মেয়র বলেন, পৌরসভায় পানি সরবরাহ ও এনভায়রনমেন্টাল স্যানিটেশন ব্যবস্থা উন্নতিকরণ প্রকল্প এবং ৩৭ জেলা পানি সরবরাহ প্রকল্প দুইটির অধীনে পৌর এলাকায় সর্বমোট ২০০টি তারা পাম্প, কমিউনিটি টয়লেট ৬টি, পাবলিক টয়লেট ৫টি, পাইপ লাইন স্থাপন কাজ ৬০.৮৮ কি.মি., ২টি গভীর উৎপাদন নলকূপ, ৪টি পরীক্ষামূলক নলকূপ স্থাপন, কভারস্লাবসহ সেকেন্ডারী আরসিসি ড্রেন নির্মাণ ৪ কি.মি. পাম্প হাউজের জন্য ট্রান্সফরমার সরবরাহসহ বগাবাইদ বোর্ড ঘরে ৬৮০ ঘন মিটার ধারণ ক্ষমতা সম্পন্ন উচ্চ জলাধার নির্মাণ কাজ চলমান আছে।

মির্জা মনি বলেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় ৫ বছর মেয়াদী জামালপুর পৌরসভার ভৌত অবকাঠামো উন্নয়ন প্রকল্প গৃহীত হয়েছে। এই প্রকল্পে বরাদ্দ ধরা হয়েছে দুইশত বিরানব্বই কোটি টাকা। ইতোমধ্যে বরাদ্দ থেকে একশত ছত্রিশ কোটি টাকায় ৭২টি প্রকল্পের বিপরীতে ছাড় দেওয়া হয়েছে। এর মধ্যে ১৬টি প্রকল্পে গুরুত্বপূর্ণ রাস্তা ও ড্রেনের কাজ সমাপ্ত হয়েছে এবং বাকী প্রকল্পের কাজ চলমান ও প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি আরও বলেন, আমি প্রতিশ্রুতি দিচ্ছি যে, যদি আপনারা আমাকে পুনরায় মেয়র বানান, তাহলে আপনারা অত্যাধুনিক একটি স্মার্ট ডিজিটিল পৌরসভা ভবন দেখতে পাবেন। ভবনের প্লান ডিজাইন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে দাখিল করা হয়েছে। মির্জা সাখাওয়াতুল আলম মনি করোনা মহামারির সময়েও নিয়মিত পৌরসভায় বসেছেন। কাজ কর্ম স্বাভাবিক রেখেছেন। জীবনের ঝুঁকি নিয়ে কর্মহীন মানুষের কাছে খাদ্য সহায়তা পৌছে দিয়েছেন। তিনি করোনার ভয়ে ঘরে বসে ছিলেন না। বয়সে প্রবীণ হলেও তরুণ ও যুবকদের মতো চলাফেরা করছেন। করোনা তাঁকে কাবু করতে পারে নি।

মির্জা মনি বলেন, আমার দায়িত্ব পৌরসভাবাসীর কাঙ্ক্ষিত সেবাটা দেওয়া। সেটা কতটা দিতে পেরেছি আপনারা মূল্যায়ন করবেন। আমার উপর আস্থা ও বিশ্বাস রাখুন এমন একটা সময় আপনারা দেখতে পাবেন, কোন সমস্যা নিয়ে কেউ মেয়রের দ্বারে ঘুরবে না। শহরের কয়েকটি গুরুত্বপূর্ণ সড়কের চত্বরকে ব্যানার-ফেস্টুন দিয়ে ঢেকে রাখার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন মেয়র। তিনি বলেন, আমি কার পোস্টার সরাবো? ওগুলো সরাতে গেলে বিচ্ছিরি কান্ড ঘটবে। আমিও যেহেতু মেয়র প্রার্থী তাই অন্য সকল প্রার্থীরা আমাকে দূষবে। নির্বাচনের তফসীল ঘোষণা হলে আপনারা একটা ব্যানার-ফেস্টুন টাঙানো দেখতে পাবেন না। আমি নিজে দাঁড়িয়ে থেকে সবগুলো অপসারণ করবো। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান, সাংবাদিক মোস্তফা বাবুল, সাংবাদিক জাহাঙ্গীর সেলিম, সাংবাদিক শুভ্র মেহেদী, সাংবাদিক শোয়েব হোসেন ও সাংবাদিক এম সুলতান আলম প্রমুখ।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

মগবাজার বিস্ফোরণে এ পর্যন্ত তত্ত্বাবধায়কসহ ৮ জনের মৃত্যু,মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে অন্তত আরও তিনজন

শিক্ষক ছাড়াই ইংরেজি শিখুন

কুষ্টিয়ার বড়বাজারের একটি দোকানে অগ্নিকাণ্ড

জামালপুরে গাঁজা ও ৩ হাজার লিটার মদসহ ৩ মাদক বিক্রেতা আটক

শেখ হাসিনার প্রতি ভারতের পূর্ণ সমর্থন রয়েছেঃ বিনয় খাতরা

শেখ হাসিনার প্রতি ভারতের পূর্ণ সমর্থন রয়েছেঃ বিনয় খাতরা

সিরাজ পাটোয়ারীর মুক্তি চেয়েছে বাংলাদেশ কংগ্রেস

কেএমপি’র মাদক বিরোধী অভিযানে মাদকসহ ৪ ব্যবসায়ী গ্রেফতার

কেএমপি’র হরিণটানা থানার অভিযানে মাদকসহ ১ ব্যবসায়ী গ্রেফতার

ডোমারে প্রধানমন্ত্রী ঘোষিত বিআরডিবি’র প্রণোদনা ঋণের চেক বিতরণ

রংপুর মেডিক্যালে অজ্ঞাত পরিচয় মহিলার লাশ উদ্ধার, শনাক্তের জন্য যোগাযোগ করুন