crimepatrol24
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ২:৪৯ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

জনগণকে সম্পৃক্ত করে অংশীদারত্বের ভিত্তিতে দায়িত্ব পালন করতে চায় পুলিশ : আইজিপি

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
নভেম্বর ১৭, ২০২১ ৯:৩০ অপরাহ্ণ

ক্রাইম পেট্রোল ডেস্ক>>  ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) বলেছেন, সমাজের পরিপূর্ণ অংশ হিসেবে জনগণকে সম্পৃক্ত করে জনগণের অংশীদারত্বের ভিত্তিতে পুলিশ দায়িত্ব পালন করতে চায়।
আজ বুধবার সকালে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) লাইনস মাঠে বিএমপি’র ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।
পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ, আমন্ত্রিত অতিথিগণ এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
দেশের অর্থনৈতিক সমৃদ্ধির কথা উল্লেখ করে আইজিপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে গত ১৪ বছরে দেশে বিস্ময়কর অর্থনৈতিক সমৃদ্ধি হয়েছে। শুধু অর্থনৈতিক সমৃদ্ধিই নয়, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল অর্জন করেছি। এখন জাতিসংঘ ঘোষিত সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল অর্জনের ক্ষেত্রে অন্যান্য অনেক দেশের চেয়ে আমরা এগিয়ে আছি।
আইজিপি বলেন, স্বাধীনতার পর আমাদের বলা হয়েছিল ‘তলাবিহীন ঝুড়ি’। এখন সেই ‘তলাবিহীন ঝুড়ি’ বিশ্বের বিস্ময়। জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আইজিপি বলেন, আমরা হাজার হাজার বছর ধরে বঙ্গবন্ধুর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেও তা শেষ হবে না।
তিনি বলেন, দেশের অর্থনৈতিক সমৃদ্ধির জন্য প্রয়োজন অনুকূল আইন-শৃঙ্খলা পরিস্থিতি এবং সামাজিক স্থিতিশীলতা। দেশের মানুষ, প্রশাসন, পুলিশ সবাই মিলে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে পেরেছে, সামাজিক স্থিতিশীলতা বজায় রেখেছে। যদি আইন-শৃঙ্খলা ভালো না হয়, সামাজিক শৃঙ্খলা না থাকে, রাজনৈতিক স্থিতিশীলতা না থাকে তাহলে ইনভেস্টমেন্ট আসে না, উন্নয়ন হয় না। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা ও তত্ত্বাবধানে দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রয়েছে, ফলে দেশের উন্নয়ন হয়েছে।
পুলিশিংয়ের ক্ষেত্রে মেট্রোপলিটন পুলিশ একটি অতি পুরনো ধারণা উল্লেখ করে আইজিপি বলেন, ব্রিটিশরা এ অঞ্চলে মেট্রোপলিটন পুলিশি ব্যবস্থা চালু করেছিলেন। কালের পরিক্রমায় আমাদের দেশেও মেট্রোপলিটন পুলিশ চালু হয়েছে।
নগরবাসীকে উন্নত সেবা দেয়ায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের সদস্যদের ধন্যবাদ জানিয়ে আইজিপি বলেন, আপনারা নগরবাসীর নিরাপত্তায় অনেক ভালো কাজ করেছেন। এজন্য আত্মতুষ্টি নয়, আরও ভালো কাজ করতে হবে। সেটাই হোক আজকের প্রতিপাদ্য।
পরে তিনি বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টার এবং এয়ারপোর্ট থানার নবনির্মিত ভবন উদ্বোধন করেন।
Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

৪৩তম বিসিএস’র মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা

জামালপুরে রেললাইনের ক্লিপ চুরির অভিযোগে গ্রেপ্তার -৬

পাবনা চাটমোহরের সড়কটির রাস্তা আছে কার্পেটিং নেই

ঝিনাইদহে নবগঙ্গা নদী থেকে স্বপ্নে পাওয়া কালী মূর্তি উদ্ধার

চাকরিসহ বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো করার জন্য এই বইটিই আপনার প্রয়োজন

রংপুর নগরীতে অসুস্থ গরুর গোস্ত বিক্রি

চিলাহাটিতে ট্রেনের টিকিট কাটতে গিয়ে হেনস্থার শিকার হলেন যাত্রী

সৈয়দপুরে বিদ্যুৎস্পৃষ্টে নির্মাণ শ্রমিকের মৃত্যু

বার্সার অনুশীলন দিয়েই কি নতুন মৌসুম শুরু করবেন মেসি ?

রংপুর নগরীর পাঠানপাড়ায় মাদক ব্যবসা বন্ধের দাবিতে প্রশাসনের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ, আটক-১