crimepatrol24
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৯:৫৭ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

চকরিয়ায় বিধবা নারীর ৪০ বছরের দখলীয় জায়গা দখল ও হুমকি প্রদান

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
জুন ২৬, ২০২১ ৯:৩৬ অপরাহ্ণ

 

চকরিয়া প্রতিনিধি : চকরিয়ায় রাতের আঁধারে সন্ত্রাসী কায়দায় এক বিধবা নারীর দীর্ঘ ৪০বছরের ভোগদখলীয় জায়গা দখল করে বসতি নির্মাণ করে কায়েস সিকদার। এবিষয়ে ভুক্তভোগী মালিক থানায় অভিযোগ দায়ের করেছেন। উপজেলার ডেমুশিয়া ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডস্থ জমিদার পাড়া এলাকায় জায়গা জবর-দখলের এ ঘটনা ঘটে।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার ডেমুশিয়া ইউনিয়নের জমিদার পাড়া এলাকার মৃত মাস্টার ওসমান গনির বিধবা স্ত্রী ছাবেকুন্নাহার ক্রয়কৃত ও স্বামীর পৈত্রিকসূত্রে প্রাপ্ত জমিতে দীর্ঘ ৪০বছর ধরে ভোগদখল করে আসছে। তার ভোগদখলীয় জায়গায় ওই এলাকার মৃত মোমেনুল হক সিকদারের ছেলে মো: কায়েস সিকদার রাতের আঁধারে দেশীয় তৈরী ধারালো অস্ত্র নিয়ে সন্ত্রাসী কায়দায় জায়গা জবর-দখল করে বাঁশ ও টিনের ঘর নির্মাণ করেন। এ নিয়ে ভুক্তভোগী জায়গার মালিক ছাবেকুন্নাহার বাদী হয়ে অভিযুক্ত মো: কায়েসের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন। পরে পুলিশ ঘটনার বিষয়টি সরেজমিন তদন্ত করে উভয়পক্ষে নিয়ে থানায় সালিশ বৈঠক করে। উক্ত সালিশ বৈঠকে অভিযুক্ত কায়েস থানার তদন্তকারী কর্মকর্তা (এস আই) মোশারফ হোসেন কাছে জায়গা দখলের বিষয়ে কোনরূপ সঠিক কাগজপত্র উপস্থাপন করতে পারেনি। এছাড়াও জায়গার বিষয়ে স্থানীয়ভাবে বেশ কয়েকবার সালিশ বৈঠক হওয়ার পরও ছাবেকুন্নাহার এর সঠিক কাগজপত্র থাকলেও তার ভোগদখলীয় কেড়ে নেয়া জমি অভিযুক্ত কায়েস ছেড়ে না দিয়ে জোরপূর্বক দখলে রাখেন। ঘটনার বিষয়ে বিভিন্ন দপ্তরে ও স্থানীয়দের অবহিত করলে এরই পরিপ্রেক্ষিতে অভিযুক্ত কায়েস আরো ক্ষিপ্ত হয়ে নানা ধরণের অশ্লীল গালিগালাজ ও প্রাণনাশের হুমকি দিয়ে আসছে ভুক্তভোগী ছাবেকুন্নাহার ও তার পরিবারের সদস্যদের।

ভুক্তভোগী বিধবা ছাবেকুন্নাহার বলেন, ডেমুশিয়া মৌজার আর.এস ৫ নম্বর খতিয়ানে দাগ নম্বর ১৩৭২ মূল মালিক মকবুল আলী। তৎমরণে তারপুত্র আবদুল জলিল জীবিত থাকাবস্থায় বিগত ১৯৭৯ সালের ১২ ডিসেম্বর তারিখে ৪৯৪৭ নম্বর কবলামূলে খরিদাসূত্রে মালিক হয় ভুক্তভোগী ছাবেকুন্নাহারের শ্বশুর জামাল উদ্দিন গং। সেই থেকে তার ওয়ারিশরা ওই জমি দেখভালসহ দীর্ঘ ৪০বছর ধরে ভোগদখলে রয়েছেন। তাছাড়া বি.এস জরিপের সময়ে ভুলে আবদুল জলিলের পরিবর্তে তার সন্তানদের নামে বি.এস রেকর্ড হয়। ফলে আর.এস খতিয়ানের মালিক আবদুল জলিলের নিকট হতে ক্রয়কৃত/খরিদাসূত্রে উক্ত জমি তার সন্তানদের নামে রেকর্ডীয় বি.এস ৪০নম্বর খতিয়ানের ওয়ারেশী মালিক তার সন্তান শাহনেওয়াজ। পরবর্তী শাহনেওয়াজ মারা গেলে তার ওয়ারিশ আবদুর রব রুবেল গং জমির মালিক হন। শাহনেওয়াজ মারা যাওয়ার পর তার ওয়ারিশান থেকে বিগত ২০১৯ সালে ১৭মার্চ তারিখ রেজিঃকৃত ৬৪৮/১৯ নম্বর কবলামূলে খরিদাসূত্রে ১৭৫৯নম্বর সৃজিত বি.এস খতিয়ানের দাগ নং ৩১০৬, ৩১০২ ও ৩১০০ দাগসহ বিভিন্ন দাগের ভোগদখলীয় ৩৫.৪৩ শতক জমির মালিক হন বিধবা নারী ছাবেকুন্নাহার ও মৃত মাস্টার ওসমান গণি গং।

তিনি বলেন, তার দীর্ঘদিনের দখলীয় জায়গায় মৃত মোমেনুল হক সিকদারের ছেলে মো: কায়েস সিকদার রাতের আঁধারে দেশীয় তৈরী ধারালো অস্ত্র নিয়ে সন্ত্রাসী কায়দায় জায়গা দখল করে বাঁশ ও টিনের ঘর নির্মাণ করে প্রতিনিয়ত বিভিন্ন ধরণের হুমকি দিয়ে আসছে। এছাড়াও জায়গার বিষয়ে জবরদখলকারী কায়েসের বিরুদ্ধে গত ১৪ ডিসেম্বর ২০২১ইং তারিখে চকরিয়া থানায় সাধারণ ডায়েরী নং ৬১৮/২০২০ রুজু করা হয়েছে। বর্তমানে জবরদখলকারীর হুমকিতে চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন বলে তিনি দাবি করেছেন। এ বিষয়ে ভুক্তভোগী ছাবেকুন্নাহার সংশ্লিষ্ট প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, হুমকির ঘটনার বিষয়ে কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

জামালপুরের ইসলামপুরে ৩টি গুদাম থেকে সরকারি ৩৮৮ বস্তা চাল উদ্ধার

মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে পারাপারের সময় ৪ নারী আটক

ডোমারে ছায়া ইউনিয়ন পরিষদ’র অধিবেশন অনুষ্ঠিত

কেএমপি’র অভিযানে জুয়া খেলার সরঞ্জাম ও নগদ অর্থসহ গ্রেফতার ৮

করোনা ভাইরাস সচেতনতায় বিশেষ বার্তা দিলেন (হোমনা-মেঘনা) সার্কেলের এএসপি মো. ফজলুল করিম

কেএমপি’র অভিযানে মা-দ-ক-সহ ১ ব্যবসায়ী গ্রেফতার

পুঠিয়ায় বিভিন্ন মামলায় ৮ জন আ’টক

ঝিনাইদহ-ভারত সীমান্তে বেড়েছে দালালের উৎপাত, দালালসহ আটক ৭

নাসিরনগরে বিশ্ব ক্যান্সার দিবস পালিত

পঞ্চগড়ে মিথ্যা মামলা দিয়ে হয়রানি প্রতিবাদে সংবাদ সম্মেলন