crimepatrol24
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১:৫৬ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

বাংলাদেশ পুলিশ মেধাবৃত্তি, অপরাধ সভা ও খুলনা রেলওয়ে জেলার অফিসার ও ফোর্সদের উত্তম কাজের স্বীকৃতি স্বরূপ নগদ অর্থ ও ক্রেস্ট প্রদান

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
এপ্রিল ২, ২০২৪ ৮:৫৭ অপরাহ্ণ

 

ক্রাইম পেট্রোল ডেস্ক:
বাংলাদেশ পুলিশ মেধাবৃত্তি, অপরাধ সভা ও খুলনা রেলওয়ে জেলার অফিসার ও ফোর্সদের উত্তম কাজের স্বীকৃতি স্বরূপ নগদ অর্থ ও ক্রেস্ট প্রদান করা হয়েছে।

আজ মঙ্গলবার খুলনা রেলওয়ে জেলা পুলিশ সুপার মো. রবিউল হাসান এর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ মঙ্গলবার, ২ এপ্রিল ২০২৪ খ্রি. দুপুর ০২.৩০ ঘটিকায় খুলনা রেলওয়ে জেলা পুলিশে কর্মরত পুলিশ সদস্যদের সন্তানদের মধ্যে ২০২২ সালের এইচএসসি ও সমমান পরীক্ষায় সকল বিষয়ে জিপিএ-৫ প্রাপ্তদের উদ্দেশ্যে পুলিশ সুপার মো. রবিউল হাসান বলেন, ‘দেশের নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা নিশ্চিত করা বাংলাদেশ পুলিশের গর্বিত সদস্যগণের কৃতী সন্তান হিসেবে তোমাদেরকে ভবিষ্যতে আরো কৃতিত্ব অর্জনের মাধ্যমে বাবা-মার স্বপ্ন বাস্তবায়নে, কঠোর পরিশ্রম ও সাধনা করতে হবে। তিনি সকলের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা ও সর্বাঙ্গীন মঙ্গল করেন। উল্লেখ্য, খুলনা রেরওয়ে পুলিশে কর্মরত পুলিশ সদস্যদের সন্তানদের মধ্যে এইচএসসি পরীক্ষায় মোট ০২ জন কৃতি শিক্ষার্থী “বাংলাদেশ পুলিশ মেধাবৃত্তি-২০২২” প্রাপ্ত হয়েছেন।’

পরবর্তীতে ০৩.০০ ঘটিকায় খুলনা রেলওয়ে জেলা পুলিশ লাইন্সে মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় সভাপতিত্ব করেন জনাব মোঃ রবিউল হাসান, পুলিশ সুপার, খুলনা রেলওয়ে জেলা।

সভায় উপস্থিত রেলওয়ে পুলিশের বিভিন্ন পদবীর পুলিশ সদস্যগণ তাদের বক্তব্যে বিভিন্ন সুবিধা-অসুবিধা ও সমস্যা তুলে ধরেন। পুলিশ সুপার তাদের বিভিন্ন সমস্যার কথা মনোযোগ দিয়ে শুনেন এবং সমস্যা সমাধানের নিমিত্তে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের জন্য তাৎক্ষণিক সমাধান প্রদান ও আশ্বস্ত করে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন। সভায় পুলিশ সুপার তার সমাপনী বক্তব্যে অফিসার ও ফোর্সদের উদ্দেশ্যে খুলনা রেলওয়ে জেলাধীন বাংলাদেশ রেলওয়ের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সকলকে পেশাদারত্বের সাথে দায়িত্ব পালন করার আহ্বান জানান। এছাড়াও পুলিশ সদস্যদের কল্যাণের সকল বিষয় সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিবেচনা করা হবে মর্মে অভিপ্রায় ব্যক্ত করেন। পরবর্তীতে পুলিশ লাইন্সে পুলিশ সুপার মোঃ রবিউল হাসান এর সভাপতিত্বে মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি,কমিউনিটি, বিট পুলিশিং ও পাথর নিক্ষেপের এর কুফল সম্পর্কে সচেতনতা মূলক কার্যক্রম জোরদার করার মাধ্যমে জেলার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা, মা’দক বিরোধী অভিযান, টিজি ডিউটি জোরদার এবং বিট পুলিশিং কার্যক্রম পরিচালনার নির্দেশ প্রদান করে সকলকে পেশাদারত্বের সাথে দৈনন্দিন কাজ করার আহ্বান জানান। গত মাসে রুজুকৃত মামলাসমূহ কেইস টু কেইস বিশ্লেষণ করা হয়। মামলা তদন্তের মান বৃদ্ধি করাসহ তদন্তের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের লক্ষ্যে পুলিশ সুপার দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপারসহ অফিসার ইনচার্জগণ ও আইসি-গণদের বিস্তারিত দিকনির্দেশনা প্রদান করেন।

অনুষ্ঠিত মাসিক অপরাধ পর্যালোচনা সভায় খুলনা রেলওয়ে পুলিশের অভিভাবক পুলিশ সুপার মোঃ রবিউল হাসান শ্রেষ্ঠত্ব অর্জনকারীগণদের হাতে সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করেন। ১০ মিনিটে ল্যাপটপসহ ব্যাগ উদ্ধার করে দেয়ায় এএসআই মৌসুমি আক্তার, নারী কনস্টেবল/সারমিন খাতুন এবং কনস্টেবল আসলাম হোসেনকে নগদ অর্থ পুরস্কার প্রদান করা হয়। পাথর নিক্ষেপের আসামীকে শনাক্ত করে গ্রেফতার করায় এসআই (নিঃ) মোঃ শফিকুল ইসলামকেও অর্থ পুরস্কার প্রদান করা হয়। পুলিশ সুপার সংশ্লিষ্ট গর্বিত সদস্যগণকে অভিনন্দন জানান। কোন কিছুর স্বীকৃতি অর্জন মানে দায়িত্ব ও কর্তব্য অধিকতর বেড়ে যাওয়া, অধিকতর অসাধারণ পারফরমেন্স প্রদর্শন করা। শ্রেষ্ঠত্বের এ ধারা অব্যাহত রাখার জন্য পুলিশ সুপার খুলনা রেলওয়ে জেলা পুলিশ সকলকে মূল্যবান দিকনির্দেশনা প্রদান করেন।

এছাড়াও ভার্চুয়ালি জুমের মাধ্যমে সংযুক্ত ছিলেন মোঃ মজনুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার, কুষ্টিয়া রেলওয়ে সার্কেলসহ খুলনা রেলওয়ে জেলার বিভিন্ন স্তরের অফিসার ও ফোর্সগণ উপস্থিত ছিলেন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

রংপুরে নিয়ন্ত্রণহীন সবজি বাজার, বিপাকে নিম্ন আয়ের মানুষ

রংপুরে নিয়ন্ত্রণহীন সবজি বাজার, বিপাকে নিম্ন আয়ের মানুষ

নাসিরনগরে ধনকুড়া ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

ঘোড়াঘাটে লক্ষ্যমাত্রার চেয়ে ভূট্টা ও রবি ফসলের চাষ

লাইলাতুল কদরের গুরুত্ব ও ফজীলাত

জামালপুরে দুর্যোগসহনীয় ঘর পেল ৪৭টি পরিবার

মাদকমুক্ত পুলিশ গড়তে আমরা ‘জিরো টলারেন্স’ নীতিতে কাজ করছিঃ আইজিপি

দেশবাসীকে যে শপথ পাঠ করালেন প্রধানমন্ত্রী

নিউজ প্রকাশের পর ঝিনাইদহে সড়কের ওপর মাটি ইট ভাটা মালিকের জরিমানা

ময়মনসিংহে সাফজয়ী ৮ নারী ফুটবলারকে সংবর্ধনার দেওয়ার সিদ্ধান্ত

ময়মনসিংহে সাফজয়ী ৮ নারী ফুটবলারকে সংবর্ধনার দেওয়ার সিদ্ধান্ত

পাবনায় শেখ হাসিনার ট্রেনবহরে হামলার মামলায় ৩০ জনের জামিন বাতিল