crimepatrol24
৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় বিকাল ৫:০৯ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

ঘোড়াঘাটে দিনে শ্রমিক, রাতে ট্রান্সফরমার চো’র, গ্রেফতার-৪

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ডিসেম্বর ২১, ২০২৩ ৮:২৮ অপরাহ্ণ

মাহতাব উদ্দিন আল মাহমুদ,ঘোড়াঘাট(দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনের বেলা কেউ রিক্সাচালক, কেউ কৃষি শ্রমিক, কেউবা চালায় মিনি ট্রাক। তবে দিনের এই শ্রমিকরাই রাতের আঁধারে হয়ে যান চো’র। তাদের পেশাই বিভিন্ন জেলা-উপজেলা ঘুরে বৈদ্যুতিক খুঁটি থেকে ট্রান্সফরমার চু’রি। এমন সংঘবদ্ধ চো’র চক্রের চার সদস্যকে আটক করেছে দিনাজপুরের ঘোড়াঘাট থানা পুলিশ।

সোমবার বিকেলে দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কের সোনামুখী এলাকা থেকে তাদেরকে আটক করেছে পুলিশ। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে চারটি ট্রান্সফরমারের কয়েল এবং চু’রির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামসহ একটি প্রাইভেট কার (ঢাকা মেট্রো-খ-১২-১৬৮৪)। পুলিশের উপস্থিতি বুঝতে পেরে পালিয়ে গেছেন চক্রের আরো দুজন সদস্য।

আটক ব্যক্তিরা হলেন, বগুড়া জেলার দুপচাচিয়া থানার পাচোয়া গ্রামের সামাদ মন্ডলের ছেলে রমজান মন্ডল (৩০), জিয়ানগর গ্রামের জাবেদ আলীর ছেলে আব্দুল জলিল (২৬), বড়াইপাড়া গ্রামের মফিজ উদ্দিনের ছেলে সহিদ ইসলাম (৩৪) এবং অপরজন দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার হরিরামপুর গ্রামের ইউসূফ আলীর ছেলে জাহিদ (২৩)।

পুলিশ জানায়, তারা বিভিন্ন জেলায় দিনের বেলা ঘুরে নির্দিষ্ট ট্রান্সফরমার টার্গেট করে। এরপর গভীর রাতে চু’রি করে। চু’রি করা এ সব ট্রান্সফরমার খুলে বিক্রি করা হয় চো’রাই মালামাল কেনাবেচার দোকানে। এক রাতে তারা ৩ থেকে ৪টি পর্যন্ত ট্রান্সফরমার চু’রি করতে পারে। সংঘবদ্ধ ভাবে চু’রি সংঘটিত করতে পারলে তারা ভাগে পান ২ থেকে ৩ হাজার টাকা পর্যন্ত।
আটক চো’র চক্রের অন্যতম সদস্য রমজান মন্ডলের  বিরুদ্ধে আগেও একাধিক চু’রির মামলা রয়েছে।

তিনি জানান, ‘তাদের দলে একজন বিদ্যুতিক মিস্ত্রি রয়েছে। সে বৈদ্যুতিক খুঁটিতে উঠে ট্রান্সফরমারের বিদ্যুৎ সরবরাহ লাইন বিচ্ছিন্ন করে। এরপর ট্রান্সফরমার খুঁটি থেকে খুলে মাটিতে নামিয়ে দেন। এরপর অন্য সদস্যরা বৈদ্যুতিক ট্রান্সফরমার ভেঙ্গে ভেতরে থাকা কয়েলসহ অংশ আলাদা করে নিয়ে যায় নির্দিষ্ট চো’রাই মালামাল বেচাকেনার চো’রাই কারবারিদের দোকানে।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, ‘আমরা আটক ব্যক্তিদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছি। তাদের দলের অন্য সদস্যদের সম্পর্কেও আমরা তথ্য পেয়েছি। তাদের কাছ থেকে উদ্ধার হওয়া ট্রান্সফরমারের কয়েল তারা কোন জায়গা থেকে চু’রি করেছে, তা আমরা শনাক্ত করার চেষ্টা করছি। বিদ্যুৎ বিভাগকে এই বিষয়ে অবগত করা হয়েছে। আটক ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করে মঙ্গলবার সকালে দিনাজপুরের আদালতে পাঠানো হয়েছে।’

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সরকারি মাহতাব উদ্দীন ডিগ্রি কলেজের প্রভাষক ফাতেমা খাতুনের বিরুদ্ধে জাল শিক্ষক নিবন্ধন সনদে চাকরি করার অভিযোগ

নিরাপদ সড়ক প্রতিষ্ঠায় ড্রাইভিং লাইসেন্স প্রদানে ঘুষ দুর্নীতি এবং চালকের মাদকাশক্ত প্রতিরোধে ব্যবস্থা গ্রহণের জন্য প্রধানমন্ত্রীর নির্দেশ

আশুলিয়ায় আলোচিত খাদেম নজরুলের পায়ের রগ কাটা মামলার প্রধান আসামী কিশোর গ্যাং ‘রাকিব গ্রুপ’ এর প্রধান রাকিব ও সহযোগী ইমনকে অস্ত্র ও মাদকসহ গ্রেফতার করেছে র‌্যাব-৪

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে গাছ কর্তনের সংবাদ প্রকাশে খুন- জখমের হুমকি, প্রাণ রক্ষার্থে শৈলকুপা থানায় জিডি

পঞ্চগড়ে অজ্ঞাত এক ব্যক্তির মরদেহ উদ্ধার

গাইবান্ধায় ডিবি পুলিশের অভিযানে ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার

আদালতে নিজেকে নির্দোষ দাবি করলেন লুৎফুজ্জামান বাবর

ডোমার থানা পুলিশের বিশেষ অভিযানে কুখ্যাত ৪ চোর গ্রেফতার

তেঁতুলিয়ায় ট্রলির সাথে সংঘর্ষে সিএনজির ২ যাত্রীর মৃত্যু

ডোমারে চলন্ত ট্রেন থেকে পড়ে স্কুল ছাত্রের মৃত্যু