crimepatrol24
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সন্ধ্যা ৭:২৮ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এবং খুলনার ব্যবসায়ী সমিতির নেতুবৃন্দের সাথে কেএমপি’র পুলিশ কমিশনারের মতবিনিময়

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
অক্টোবর ১২, ২০২৩ ৯:৩৪ অপরাহ্ণ

 

ক্রাইম পেট্রোল ডেস্ক:
খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এবং খুলনার ব্যবসায়ী সমিতির নেতুবৃন্দের সাথে কেএমপি’র পুলিশ কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার কেএমপি’র পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ ১২ অক্টোবর ২০২৩ খ্রি. বিকাল ০৪:৩৫ ঘটিকায় কেএমপি হেডকোয়াটার্সের সম্মেলন কক্ষে খুলনা মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা’র সভাপতিত্বে খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এবং খুলনা মহানগরীর বিভিন্ন ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের সাথে মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় ভোক্তা অধিকার সংরক্ষণের প্রতিনিধি, ডিজিএফআই, এনএসআই প্রতিনিধিবৃন্দ এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সভার প্রারম্ভে পুলিশ কমিশনার উপস্থিত সকলকে স্বাগত জানিয়ে দ্রব্য মূল্যের উর্ধ্বগতি ও বর্তমান বাজার পরিস্থিতি নিয়ে সভায় উপস্থিত প্রতিনিধিবৃন্দের সাথে মুক্ত আলোচনায় অংশ নেন।

আলোচনার শুরুতে পুলিশ কমিশনার বলেন, বর্তমান বাংলাদেশ খাদ্যে স্বনির্ভরতা অর্জন করেছে। কিন্তু তারপরেও কিছু অসাধু ব্যবসায়ী অধিক মুনাফা লাভের আশায় বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের কৃত্রিম সংকট সৃষ্টি করে অধিক মূল্যে পণ্য বিক্রয় করে বাজার পরিস্থিতি অস্থিতিশীল করে তুলছে। বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে সকলের করণীয় ও বর্জনীয় নিয়ে এরপর আলোচনা করা হয়।

আলোচনায় বাজার কমিটির প্রতিনিধিবৃন্দ জানান যে, এ বছর অধিক বৃষ্টিপাতের কারণে পণ্যের উৎপাদন ব্যাহত এবং পণ্য পঁচে যাওয়ায় দ্রব্য মূল্য বৃদ্ধি পেয়েছে। চলমান বৈশ্বিক অর্থনৈতিক মন্দাও দ্রব্য মূল্য বৃদ্ধির অন্যতম কারণ বলে ব্যবসায়ী প্রতিনিধিবৃন্দ জানান। এছাড়াও এ সময় চেম্বার অব কমার্সের প্রতিনিধি, প্রেস ক্লাবের সভাপতি ও সেক্রেটারি, ভোক্তা অধিকার সংরক্ষণের প্রতিনিধি এবং ডিজিএফআই প্রতিনিধি নিত্য প্রয়োজনীয় দ্রব্যের উর্ধ্বগতি সম্পর্কে তাদের মতামত ব্যক্ত করেন। মুক্ত আলোচনায় অ’সাধু ব্যবসায়ী ও সিন্ডিকেট সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ এবং সকলের সমন্বিত প্রচেষ্টায় কীভাবে বাজার ব্যবস্থা স্থিতিশীল রাখা যায় তার জন্য সবাই মিলে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করা হয়।

মতবিনিময় সভায় পুলিশ কমিশনার জাতীয় মাছ ইলিশ রক্ষায় চলতি মাসের ১১ তারিখ হতে আগামী ২২ দিন পর্যন্ত প্রজনন মৌসুমে মা ইলিশ শিকার না করার জন্য সবাইকে অনুরোধ জানান। পাশাপাশি মহানগরীর বাজার গুলোতে স্থাপিত সিসিটিভি ক্যামেরা সমূহে স্থানীয় থানা পুলিশের এক্সেস দেওয়ার জন্য ব্যবসায়ী নেতৃবৃন্দকে অনুরোধ করেন। মতবিনিময় সভায় ব্যবসায়ী নেতৃবৃন্দ সভা আয়োজন করার জন্য কেএমপি’র পুলিশ কমিশনার ধন্যবাদ জ্ঞাপন করেন। পাশাপাশি নির্বিঘ্নে ব্যবসা পরিচালনা করার পরিবেশ তৈরি করে দেওয়ার জন্য মহানগর পুলিশের ভূমিকার প্রতি সন্তোষ প্রকাশ করেন।

মতবিনিময় সভায় আগত সকল প্রতিনিধিবৃন্দের সাথে মুক্ত আলোচনা শেষে কেএমপি’র পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা তার সমাপনী বক্তব্যে উপস্থিত সকলকে সালাম ও শুভেচ্ছা জানিয়ে বক্তব্য শুরু করেন।

তিনি তার বক্তব্যে বলেন, ‘অসাধু ব্যবসায়ী ও সিন্ডিকেট সৃষ্টিকারী এবং অনৈতিকভাবে অধিক মুনাফাখোরদের নিয়ন্ত্রণে সরকার সবসময় আন্তরিক। বাজারে কেউ যেন কোন ধরণের অপতৎপরতা তৈরি করতে না পারে তা প্রতিরোধ করার জন্য তিনি সকল ধরণের ব্যবস্থা গ্রহণের প্রতিশ্রুতি প্রদান করেন। সর্বোপরি সবাই মিলে এক সঙ্গে সমন্বয়ের মাধ্যমে কাজ করলে বাজার নিয়ন্ত্রণ করা সম্ভব বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।’

পরিশেষে তিনি মতবিনিময় সভায় উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে মা’দক, চাঁ’দাবাজ, স’ন্ত্রাস, অবৈধ দ’খলদার ও যানজট মুক্ত স্মার্ট খুলনা মহানগরী গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে তার বক্তব্য সমাপ্ত করেন।

উক্ত মতবিনিময় আরো উপস্থিত ছিলেন কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) সরদার রকিবুল ইসলাম, বিপিএম-সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) মোঃ সাজিদ হোসেন; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল) মোছাঃ তাসলিমা খাতুন; ডেপুটি পুলিশ কমিশনার (উত্তর) মোল্লা জাহাঙ্গীর হোসেন; ডেপুটি পুলিশ কমিশনার (সদর) মোহাম্মদ আনোয়ার হোসেন; বিশেষ পুলিশ সুপার (সিটিএসবি) রাশিদা বেগম, পিপিএম-সেবা; ডেপুটি পুলিশ কমিশনার (ডিবি) বি.এম নুরুজ্জামান, বিপিএম; ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ তাজুল ইসলাম; ডেপুটি পুলিশ কমিশনার (এফএন্ডবি) শেখ মনিরুজ্জামান মিঠু; ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক) মনিরা সুলতানা; খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সিনিয়র সহ -সভাপতি সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস; খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস.এম নজরুল ইসলাম এবং খুলনা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা-সহ ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

 

 

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

রংপুরের হরিদেবপুরে চেয়ারম্যান প্রার্থী ইকবালের গণসংযোগ

রংপুরের হরিদেবপুরে চেয়ারম্যান প্রার্থী ইকবালের গণসংযোগ

ঝিনাইদহে কৃষি শুমারির উদ্বোধন

ময়মনসিংহের গৌরীপুরে অভ্যন্তরীণ খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভা অনুষ্ঠিত

ময়মনসিংহের গৌরীপুরে অভ্যন্তরীণ খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভা অনুষ্ঠিত

সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয়ের আহবান জানিয়েছে বাংলাদেশ কংগ্রেস

রংপুরের গঙ্গাচড়ায় পানির স্রোতে ব্রিজের সংযোগ বিলীন, চরম দুর্ভোগে এলাকাবাসী

কলমাকান্দায় করোনা সামগ্রী বিতরণ

করোনা মোকাবিলায় দোকান-পাট বন্ধসহ কার্যকরী ব্যবস্থা গ্রহণের দাবিতে রংপুর জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ

আমল ব্যতীত ঈমান অর্থহীন

চকরিয়ায় আমন ধানের জমিতে পোকামাকড়ের উপস্থিতি নির্ণয়ে ‘আলোকফাঁদ’ স্থাপন

রংপুরের মহিপুরে ৭৪ বোতল ফেন্সিডিল উদ্ধার,শিক্ষকসহ আটক- ৩

রংপুরের মহিপুরে ৭৪ বোতল ফেন্সিডিল উদ্ধার,শিক্ষকসহ আটক- ৩