crimepatrol24
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১১:২৪ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

ক্যাডেট কলেজে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ায় মেধাবী আরাফাতকে ইউ‌এন‌ও’র শুভেচ্ছা

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মার্চ ১৩, ২০২৪ ৭:০৯ অপরাহ্ণ

 

মাহতাব উদ্দিন আল মাহমুদ ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ
ক্যাডেট কলেজে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ায় মেধাবী আরাফাতকে নিজ দপ্তরে ডেকে নিয়ে শুভেচ্ছা জানিয়ে শুভেচ্ছা উপহার দিয়েছেন ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল ইসলাম।

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার নুরজাহানপুর অবঃ সামরিক কলোনী উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী আরাফাত সিদ্দিকী (১৩)। ক্যাডেট কলেজ ভর্তি পরীক্ষা ২০২৪ এর চূড়ান্ত ফলাফলে রাজশাহী ক্যাডেট কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন মেধাবী এই শিক্ষার্থী।

আরাফাত সিদ্দিকী ঘোড়াঘাট পৌরসভার ৬নং ওয়ার্ডের নুরজাহানপুর এলাকার মশিউর রহমান সিদ্দিকী রানার ছেলে।সে বাবা-মায়ের পরিবারে প্রথম সন্তান ।
আরাফাত সিদ্দিকীর বাবা একজন ব্যবসায়ী ও মা নাসরিন আকতার দক্ষিণ জয়দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। দুই ভাই বোনের মধ্যে আরাফাত বড়।

গ্রামটি থেকে প্রথমবারের মতো কোন শিক্ষার্থী ক্যাডেট কলেজে ভর্তির সুযোগ পেল। এতে উচ্ছ্বাসিত আরাফাতের পরিবার এবং গ্রামবাসী। সোমবার (১১ মার্চ) চূড়ান্ত মেধা তালিকা প্রকাশ করে কর্তৃপক্ষ। ফলাফলে চলতি বছর রাজশাহী ক্যাডেট কলেজে ভর্তি সুযোগ পেয়েছেন ৫৪জন মেধাবী শিক্ষার্থী। তাদের মধ্যে একজন আরাফাত সিদ্দিকী। আগামী ১৮ থেকে ২৮ মার্চ পর্যন্ত চলবে উত্তীর্ণ শিক্ষার্থীদের স্বস্ব ক্যাডেট কলেজে ভর্তি কার্যক্রম।

পরিবারের প্রথম সন্তান হওয়ায় বাবা-মায়ের কাছে তিনি ছিলেন বেশ আদরের। আরাফাতের হাতে খড়ি পৌরসভার ব্রাইট কিন্ডার গার্টেন স্কুলে। গত ২০২২ সালে এই কিন্ডার গার্টেন স্কুল থেকে পঞ্চম শ্রেণিতে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে সে। এরপর মাধ্যমিকে ভর্তি হয়েছিল বাড়ির পাশের নুরজাহানপুর অবঃ সামরিক কলোনী উচ্চ বিদ্যালয়ে। ষষ্ঠ শ্রেণি কেটেছে তার এই বিদ্যালয়ে। বাবা-মায়ের অনুপ্রেরণায় অংশ গ্রহণ করে ক্যাডেট কলেজ ভর্তি পরীক্ষায়। কোচিং ছাড়া, শুধুমাত্র বাড়িতে পড়াশুনা করেই সে আজ গ্রামের প্রথম ক্যাডেট কলেজ পড়ুয়া শিক্ষার্থী।

এদিকে ক্যাডেট কলেজে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ায় মেধাবী আরাফাতকে নিজ দপ্তরে ডেকে নিয়ে গিয়ে শুভেচ্ছা জানিয়েছেন ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল ইসলাম। দিয়েছেন শুভেচ্ছা উপহার।

মেধাবী শিক্ষার্থী আরাফাত সিদ্দিকী বলেন, ‘আমার সফলতার পেছনের বড় কারিগর আমার বাবা-মা। আমার জন্য তারা দিনরাত পরিশ্রম করেছেন। তাদের আলোয় আমি আলোকিত হয়েছি। আমি পড়াশুনা শেষ করে দেশের জন্য কাজ করতে চাই। পরিবার ও গ্রামবাসীর মুখ উজ্বল করতে চাই।’

আরাফাতের বাবা মশিউর রহমান সিদ্দিকী রানা বলেন, ‘আমি আমার ব্যবসায়িক কাজের বাইরে বাকি সময়টুকু সন্তানের জন্য ব্যয় করতাম। শত কাজের মাঝে তাকে প্রতিদিন স্কুলে নিয়ে যাওয়া এবং নিয়ে আসা আমার নিয়মিত কর্তব্য ছিল। এছাড়া আমার স্ত্রী শিক্ষকতা করার সুবাদে স্কুলের এবং পরিবারের কাজের শেষে বাকি সময়টুকু সন্তানের পেছনে সময় দিয়েছে। যার ফলে আজকের সফলতা ও আনন্দঘন মুহূর্ত।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

দেশে করোনায় আরও ৫৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭০৮৭

রংপুরে ত্রাণের দাবিতে মহাসড়ক অবরোধ

পঞ্চগড়ে ভোক্তা অধিকারের অভিযানে ৫ প্রতিষ্ঠানের জরিমানা

গাজীপুরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের ছবি সম্বলিত ভু’য়া ফেসবুক আইডি ব্যবহার করে চাকরি দেয়ার নামে প্র’তারণা, গ্রে’ফতার ৩

ডোমারে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

সাংবাদিক নির্যাতকারী সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এপেক্স ক্লাব অব জামালপুরের মানববন্ধন

হোমনায় সার্কেল এএসপি’র নেতৃত্বে নিখোঁজের ১২দিন পর যুবকের লাশ উদ্ধার

কেএমপি’র মাদক বিরোধী অভিযানে মাদকসহ ৭ ব্যবসায়ী গ্রেফতার

বিমান বাংলাদেশে চাকরি

ডাকসু’র সাবেক ভিপি নুরুল হক নূর আটক