crimepatrol24
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৬:৫৯ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

কেএমপি’র গোয়েন্দা বিভাগের হাতে সরকারি কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তিত্বের পরিচয়দানকারী ১ প্র’তারক ও চাঁ’দাবাজ গ্রে’ফতার

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
অক্টোবর ১৪, ২০২২ ৮:৩৯ অপরাহ্ণ
কেএমপি’র গোয়েন্দা বিভাগের হাতে সরকারি কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তিত্বের পরিচয়দানকারী ১ প্র’তারক ও চাঁ’দাবাজ গ্রে’ফতার

 

 

ক্রাইম পেট্রোল ডেস্কঃ

কেএমপি’র গোয়েন্দা বিভাগের অভিযানে বিভিন্ন সরকারি কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তিত্ব পরিচয় দিয়ে প্র’তারণা ও চাঁ’দাবাজি করার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

আজ শুক্রবার, কেএমপি’র পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ০২/১০/২০২২ খ্রিঃ তারিখ বিকাল ১৪.৪৫ ঘটিকার সময় অজ্ঞাত পরিচয় ব্যক্তি তার মোবাইল নাম্বার-০১৯২৯-৬৮৬৩৪৫ থেকে ফেনী জেলার সোনাগাজী ব্যবসায়ী সমিতির সভাপতি জনাব নবীর হোসেনকে ফোন দিয়ে নিজেকে ফেনী জেলার চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট পরিচয় দিয়ে সোনাগাজী বাজারে বিভিন্ন দোকানে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে মর্মে জানায়। উক্ত ব্যক্তি ব্যবসায়ী সমিতির সভাপতিকে মদিনা মিষ্টিমেলা নামক দোকানের মালিকের সাথে কথা বলিয়ে দিতে বলে। তখন ব্যবসায়ী সমিতির সভাপতি মদিনা মিষ্টিমেলার দোকানের মালিক মোঃ হেদায়েত উল্যাহ এর সাথে কথা বলিয়ে দেয়। উক্ত ব্যক্তি কৌশলে মোঃ হেদায়েত উল্যাহ এর সাথে কথা বলে তার ব্যবহৃত ফোন নাম্বার ০১৮২৪-৩৩৯৫২৩ সংগ্রহ করে নিয়ে সরাসরি মোঃ হেদায়েত উল্যাহ’কে ফোন দিয়ে নিজেকে পুনরায় ফেনী জেলার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবুল কালাম আজাদ পরিচয় দিয়ে উক্ত মিষ্টির দোকানে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে বলে জানায়। তখন মোঃ হেদায়েত উল্যাহ সরল বিশ্বাসে কথিত ম্যাজিস্ট্রেটকে তার দোকানে মোবাইল কোর্ট পরিচালনা না করার জন্য অনুরোধ করেন। তখন কথিত ম্যাজিস্ট্রেট তার ব্যবহৃত মোবাইল নাম্বর ০১৯২৯-৬৮৬৩৪৫ এর নগদ এ্যাকাউন্টে ১০,০০০/- টাকা পাঠানোর জন্য বলেন। দ্রুত টাকা না প্রেরণ করলে কিছুক্ষণের মধ্যে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে মর্মে জানায়। কথিত ম্যাজিস্ট্রেটের বাচন ভঙ্গি, কথা বলার স্টাইল, সর্বপরি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পরিচয়ে বিভ্রান্ত হয়ে সরল বিশ্বাসে মোঃ হেদায়েত উল্লাহ ০২/১০/২০২২ খ্রিঃ তারিখ ০৩:০২ ঘটিকায় ০১৯২৯-৬৮৬৩৪৫ নম্বরে ২,০০০/- টাকা প্রেরণ করেন। এ বিষয়ে তিনি পার্শ্ববর্তী দোকানদারদের সাথে আলোচনা করলে তারাও জানায়, তাদেরকেও উক্ত ব্যক্তি ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে মোবাইল কোর্ট পরিচালনা না করার আশ্বাস দিয়ে টাকা চেয়েছেন। তখন তাদের মধ্যে সন্দেহ সৃষ্টি হলে স্থানীয় সোনাগাজী বাজার বণিক সমিতির সদস্যরা খোঁজ নিয়ে জানতে পারেন যে, সংশ্লিষ্ট দপ্তর থেকে মোবাইল কোর্ট পরিচালনা সংক্রান্তে কোন পরিকল্পনা নাই। সিজিএম পরিচয় দিয়ে কোন অজ্ঞাত পরিচয় প্র’তারক টাকা হাতিয়ে নেয়ার জন্য ফোন দিয়েছে সন্দেহ হলে বিষয়টি তাৎক্ষণিকভাবে ব্যবসায়ীরা সংশ্লিষ্ট সোনাগাজী মডেল থানা, ফেনীকে অবহিত করেন। তৎপ্রেক্ষিতে ফেনী জেলা পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহার করে জানতে পারেন যে, উক্ত প্রতারকের অবস্থান খুলনা মহানগরী এলাকায়। তখন ফেনী জেলা পুলিশ প্র’তারককে শনাক্ত ও আইনের আওতায় আনার জন্য খুলনা মহানগর পুলিশকে অনুরোধ করেন। তৎপ্রেক্ষিতে খুলনা মহানগর গোয়েন্দা বিভাগের একটি চৌকস টীম তথ্য উদঘাটন পূর্বক আসামী শনাক্ত ও গ্রেফতারের কার্যক্রম শুরু করে। উক্ত টীম অক্লান্ত পরিশ্রম করে তথ্য প্রযুক্তি ও বিভিন্ন মাধ্যম ব্যবহার করে উক্ত প্র’তারককে শনাক্ত পূর্বক খুলনা সদর থানাধীন ১নং ইস্পাহানী লেন থেকে ১৪/১০/২০২২ খ্রিঃ রাত্র ১২:৩০ ঘটিকায় গ্রে’ফতার করতে সক্ষম হয়।

ধৃত প্র’তারককে জিজ্ঞাসাবাদে তার নাম-সুমন সাহা (৩২), পিতা-শ্যামল কুমার সাহা, মাতা-তারা রানী সাহা, সাং-উত্তরমাছুয়া খেজুরবাড়িয়া. পোস্ট-বড়মাছুয়া থানা-মঠবাড়িয়া, জেলা-পিরোজপুর, বর্তমান ঠিকানা- হোল্ডি নং-৪৮/৪ ১নং ইস্পাহানী লেন নাফিজউদ্দিন এর বাড়ীর নিচতলার ভাড়াটিয়া, থানা-খুলনা সদর, মহানগর খুলনা মর্মে প্রকাশ করে।

ধৃত প্র’তারককে ব্যাপক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে জানায় যে, সে দীর্ঘদিন যাবৎ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি), জেলা প্রসাশক, পুলিশ সুপার, বিভিন্ন রাজনৈতিক দলের সভাপতি-সেক্রেটারি হিসেবে পরিচয় দিয়ে বিশ্বাস স্থাপন করে দেশের বিভিন্ন স্থানের হোটেল, মিষ্টির দোকান, ভোগ্যপণ্যের ও বিভিন্ন ধরনের দোকানদারদের ফোন দিয়ে ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান/মোবাইলকোর্ট পলিচালনা করার কথা বলে ব্যবসা প্রতিষ্ঠানের মালিকদের আ’তঙ্কিত করে সুকৌশলে মোবাইল ফোন (বিকাশ/নগদ) নাম্বারে টাকা হা’তিয়ে নেওয়ার অভিনব কৌশল অবলম্বন করে। সে গুগল সার্চ দিয়ে এসকল ব্যক্তিদের মোবাইল নাম্বার সংগ্রহ করে তাদেরকে ফোন দেয়। এছাড়া বিভিন্ন অ’সাধু ব্যবসায়ীদের কাছ থেকে উচ্চ মূল্যে বিভিন্ন ব্যক্তির নামে রেজিস্ট্রিকৃত মোবাইল সিম সংগ্রহপূর্বক তার প্র’তারণার কাজে ব্যবহার করেন। গ্রে’ফতারকৃত আসামীর নিকট থেকে প্রতারনার কাজে ব্যবহৃত তিনটি মোবাইল সেট ও দুইটি সীম উদ্ধার করা হয়।

প্র’তারক আরো জানায় , প্র’তারণার কাজে ব্যবহৃত মোবাইল ও সীম প্র’তারণা শেষে ভেঙ্গে বা বিনষ্ট করে ফেলে। গ্রেফতারকৃত প্রতারককে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে তার অপরাধকৃত কর্মের কথা স্বীকার করেছে। তার কৃত অপরাধের পরিপ্রেক্ষিতে মোঃ হেদায়েত উল্যাহ বাদী হয়ে অভিযোগ দায়ের করলে ফেনী জেলার সোনাগাজী মডেল থানার মামলা নং-১১ তারিখ-১৪/১০/২০২২ ধারা-১৭০/৪০৬/৪১৯/৪২০ পেনাল কোড রুজু হয়।

ইতোঃপূর্বে উক্ত প্র’তারক নিজেকে পিরোজপুর জেলার, মঠবাড়িয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) পরিচয় মঠবাড়িয়া থানা এলাকায় বিভিন্ন দোকান থেকে বিকাশ/নগদ এর মাধ্যমে টাকা হা’তিয়ে নেওয়ার অপরাধে মঠবাড়িয়া থানার মামলা নং-১৬ তারিখ-১৭-০৫-২০২২ খ্রিঃ ধারা-১৭০/৪০৬/৪২০ মামলা হয়েছে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

হোমনায় ইসলামী সুন্নী মহা সম্মেলন অনুষ্ঠিত

রংপুরে ৭০ হাজার নকল ব্যান্ডরোলসহ বিড়ি উদ্ধার, আটক-১৯

‘যুদ্ধ না চাইলেও স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় সব ধরনের প্রস্তুতি নেব’: প্রধানমন্ত্রী

কুমিল্লায় ‘জ্বীনের বাদশা’র ৩ সহযোগী শ্রীঘরে  

কুমিল্লায় ‘জ্বীনের বাদশা’র ৩ সহযোগী শ্রীঘরে  

নাসিরনগরে দরিদ্র শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস বিতরণ

নাসিরনগরে দরিদ্র শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস বিতরণ

ত্রাণ নয়,চাই টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবিতে চকরিয়ায় বিশাল মানববন্ধন

হোমনায় আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

প্রয়াত বীর মুক্তিযোদ্ধা অ্যাড. শামছুজ্জামানের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে নাগরিক স্মরণ সভা

পুলিশ জনগণের সেবক : প্রধানমন্ত্রী

ঘটবর প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত