crimepatrol24
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১০:৩৫ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

জামালপুর জেনারেল হাসপাতালে চালু হয়নি বর্হিবিভাগের চিকিৎসা সেবা: ভোগান্তি রোগীদের

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ডিসেম্বর ২৮, ২০২০ ৮:০৪ অপরাহ্ণ

 

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম:

জামালপুরে ২৫০ শয্যা বিশিষ্ট জামালপুর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে গত শুক্রবার ২৫ ডিসেম্বর এক নারী রোগীর মৃত্যু হলে দায়িত্বে অবহেলার অভিযোগে চিকিৎসকদের ওপর বহিরাগতদের হামলা ও হাসপাতালে ভাঙচুরের প্রতিবাদে গতকাল ২৭ ডিসেম্বর, রবিবার থেকে চিকিৎসা সেবা বন্ধ রয়েছে। স্বাধীনতা চিকিৎসক পরিষদ এবং বিএমএ (বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন) জেলা শাখার ডাকে জামালপুর জেনারেল হাসপাতালের বহির্বিভাগ এবং জেলার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে রোগী দেখা থেকে বিরত রয়েছেন চিকিৎসক ও ইন্টার্ন চিকিৎসকরা।

চিকিৎসকরা জানিয়েছেন, হামলার ঘটনায় তদন্ত কমিটির প্রতিবেদন প্রকাশ না হওয়া পর্যন্ত চিকিৎসা সেবা কর্মবিরতি চলবে। ২৮ ডিসেম্বর সোমবারও জামালপুর জেনারেল হাসপাতালে বহির্বিভাগে চিকিৎসা সেবা কার্যক্রম বন্ধ থাকে। এতে জেলার বিভিন্ন জায়গা থেকে রোগীরা সেবা নিতে এসে চিকিৎসা না নিয়েই বাড়ি ফিরে যাচ্ছেন। ফলে রোগীদের চরম দুর্ভোগে পড়তে হয়।

উল্লেখ্য, ২৫ ডিসেম্বর জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জামালপুর শহরের ইকবালপুর এলাকার করিমন (৬৪) নামের এক নারী মারা যান। অবহেলাজনিত কারণে এমন মৃত্যু হয়েছে—অভিযোগ তুলে রোগীর স্বজনরা হাসপাতালে হামলা চালায়। এতে কর্তব্যরত ডা. চিরঞ্জীব সরকারসহ চারজন ইন্টার্ন চিকিৎসক গুরুতর আহত হন। এর জের ধরে ওই দিন হাসপাতাল এলাকায় বহিরাগত লোকজন ও ইন্টার্ন চিকিৎসদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে বেশ কয়েকজন ইন্টার্নি চিকিৎসকদের আটক করে থানায় নিয়ে যান। পরে তাদেরকে ছেড়ে দেওয়া হয়। এই ঘটনাও কর্মবিরতির একটি কারণ বলে আন্দোলনরত চিকিৎসকগণের বেশ কিছু নেতৃবৃন্দ দাবি করেছেন।

এছাড়াও চিকিৎসকদের পক্ষ থেকে অভিযোগ করা হয়, সদরের ইউএইচএফপিও ডা. মো. লুৎফর রহমান হামলার দিন পুলিশি নির্যাতনে গুরুতর আহত হন। হামলার পরদিন হাসপাতালের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ মাহফুজুর রহমান বাদী হয়ে সদর থানায় পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে মামলা করেন। এখন পর্যন্ত শহিদুল ইসলাম (৪২) ও সাইদুর রহমান (৩৮) নামের দুই আসামিকে গ্রেপ্তার করেছে সদর থানা পুলিশ।‌ ঘটনার নেপথ্যের কারণ অনুসন্ধানে অতিরিক্ত জেলা প্রশাসক মো. মোখলেসুর রহমানকে প্রধান করে সাত সদস্যের প্রশাসনিক তদন্ত কমিটি গঠন করেছে জামালপুর জেলা প্রশাসন। এছাড়াও চলমান পরিস্থিতিতে স্বাস্থ্য অধিদপ্তরের ময়মনসিংহ বিভাগীয় পরিচালক ডা. মো. শাহ আলম গতকাল রবিবার দুপুরে জামালপুরে ঘটনাস্হলে পরিদর্শনে এসে উদ্ভূত পরিস্থিতি নিয়ে জেলা প্রশাসক, সিভিল সার্জন ও হাসপাতালের সহকারী পরিচালকের সঙ্গে বৈঠক করেছেন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

পঞ্চগড় পুলিশ লাইন্সে মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত

কেএমপি’র অভিযানে মাদকসহ ৩ ব্যবসায়ী গ্রেফতার

কেএমপি’র অভিযানে মাদকসহ ৩ ব্যবসায়ী গ্রেফতার

পূর্বধলায় রাস্তা সংস্কারের কথা দিয়ে কথা রাখেন নি জনপ্রতিনিধিরা

ঝিনাইদহে ৭৫ বছর বৃদ্ধ’র বিরুদ্ধে প্রতিবন্ধীকে ধর্ষণের অভিযোগ, বৃদ্ধ আটক!

ডোমারে মুফতি মাওঃ আব্দুল হাকিম আনসারী সাহেবের জানাজা সম্পন্ন

মাছ ধরতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু

কেএমপি’র লবণচরা থানা পুলিশের অভিযানে ডাকাতি হওয়া মালামাল উদ্ধারসহ গ্রেফতার ১

ঝিনাইদহ পৌরসভার পক্ষ থেকে ১০ হাজার চারা গাছ বিতরণ

হরিণাকুন্ডুর আলোচিত ধর্ষণ মামলার পলাতক আসামী কুষ্টিয়া থেকে গ্রেফতার

হরিণাকুন্ডুর আলোচিত ধর্ষণ মামলার পলাতক আসামী কুষ্টিয়া থেকে গ্রেফতার

দেশে করোনায় ৩১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৫৮

দেশে করোনায় ৩১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৫৮