crimepatrol24
২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৪:৩৪ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

হোমনায় প্রাণিসম্পদ অফিসের নতুন ভবনের উদ্বোধন

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মে ২০, ২০১৯ ৪:৫৬ অপরাহ্ণ

মো. ইব্রাহিম খলিল, হোমনা, কুমিল্লা : 
কুমিল্লার হোমনায় প্রাণিসম্পদ অফিসের নতুন ভবনের উদ্বোধন করা হয়েছে। আজ সোমবার বেলা ১১ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই নতুন ভবনের উদ্বোধন করেন কুমিল্লা -২ (হোমনা – তিতাস) সংসদীয় আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী।

প্রধান অতিথির বক্তব্যে সেলিমা আহমাদ মেরী বলেন, বাড়ি বাড়ি গিয়ে হাঁস-মুরগী, গরু-ছাগল, ভেড়াসহ গবাদি পশু-পাখি পালনে গৃহস্থদেরকে উদ্বুদ্ধ করতে হবে, তাদেরকে লাভের হিসাব দেখাতে হবে। তাহলে তৃণমূল পর্যায়ে দরিদ্র জনগোষ্ঠী সাবলম্বী হতে পারবে। এতে করে তাদের ক্ষুধা ও দারিদ্র্য দূরীকরণের পাশাপাশি কর্মসংস্থানেরও সৃষ্টি হবে। আর এসব পশু- পাখি পালনে গৃহস্থদেরকে উদ্বুদ্ধ ও সহযোগিতা দিতে হবে উপজেলা প্রাণিসম্পদ অফিসকে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগর আলীর সভাপিতত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রেহানা বেগম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সৈয়দ মো. নজরুল ইসলাম।

অন্যদের মধ্যে পৌরমেয়র অ্যাড. মো. নজরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মহসীন সরকার , মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা বেগম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মো. ফজলে রাব্বী, জেলা পরিষদের সদস্য মো. মহিউদ্দিন খন্দকার, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোতাহার হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহিনুজ্জামান খোকন, পৌর আওয়ামীলীগের সভাপতি মো. আনোয়ার হোসেন বাবুল, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক গাজী ইলিয়াসসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, সাংবাদিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

জানা গেছে, উপজেলা প্রানিসম্পদ উন্নয়ন কেন্দ্র প্রকল্পের আওতায় তৃতীয় ধাপে ৯৭ লাখ ৮৪ হাজার ৯ শত ৮৬ টাকা ব্যায়ে এই ভবনটি ২০১৫ সালে নির্মাণ কাজ শুরু হয়ে ২০১৭ সালের ২৮ ডিসেম্বর নির্মাণ কাজ শেষ হয়।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল