crimepatrol24
২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৬:১৮ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

রাজধানীতে খালেদা জিয়ার মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মে ২৬, ২০১৯ ৪:৫১ অপরাহ্ণ

রাজধানীতে রিজভীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল।

অনলাইন ডেস্ক >> বেগম খালেদা জিয়ার চিকিৎসা ও মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল হয়েছে।আজ রবিবার ইফতার ও মাগরিব নামাজের পর নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে পুনরায় নয়াপল্টন কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মিছিলে নেতাকর্মীরা বেগম খালেদা জিয়ার চিকিৎসা ও মুক্তির দাবিতে শ্লোগান দেন। এতে অংশ নেন জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় এক্স স্টুডেন্টস এ্যাসোসিয়েশন (রুনেসা) ও ছাত্রদল-যুবদলের নেতৃবৃন্দসহ সকল পর্যায়ের নেতাকর্মীরা।

মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে রুহুল কবির রিজভী বলেন, বেগম খালেদা জিয়াকে কারাবন্দী করা হয়েছে অন্যায়ভাবে অসত্য মামলায়। দেশে এখন এক শ্বাসরুদ্ধকর অবস্থা। মিডনাইট নির্বাচনের পর শাসকগোষ্ঠী আরও বেশি বেপরোয়া হয়ে এক দু:শাসনের বৃত্তে জনগণকে আটকে রেখেছে।

তিনি বলেন, কথা বলা, মত প্রকাশের স্বাধীনতা সম্পূর্ণরূপে হরণ করা হয়েছে। গুম, খুন, বিচার বহির্ভূত হত্যা তথা রক্ত ঝরানোর সংস্কৃতি প্রতিষ্ঠা করা হয়েছে। মহাদুর্নীতি ও অবাধে লুটপাট নিশ্চিত করার জন্যই একদলীয় শাসন কায়েম করা হয়েছে। এদিকে জনগণের ওপর চলছে তাদের স্টিম রোলার। কৃষকরা ক্ষেতের ধান পুড়িয়ে দিচ্ছে, শ্রমিকরা মজুরী না পেয়ে ইফতারের সময় শূন্য থালা নিয়ে বসে আছে। চারিদিকে শুধু হাহাকার ও দীর্ঘশ্বাসের শব্দ শোনা যায়। এই নৈরাজ্যকর অবস্থা চলতে পারে না। জাতিকে বন্দীদশা থেকে মুক্ত করতে খালেদা জিয়াকে এই মূহুর্তে মুক্তি দিতে হবে। অন্যথায় সরকারকে জনরোষের মুখোমুখি হয়ে যবনিকার অন্তরালে চলে যেতে হবে।

মিছিলে অংশগ্রহণ করেন-বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক চিত্রনায়ক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বল, জাসাস সাধারণ সম্পাদক চিত্রনায়ক হেলাল খান, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য সালাহউদ্দিন ভুঁইয়া শিশির, অধ্যাপক আমিনুল ইসলাম, রুনেসার সভাপতি বাহাউদ্দিন বাহার, জাসাস সহ-সভাপতি জাহাঙ্গীর আলম রিপন, জাসাস সহ-সভাপতি জাহেদুল আলম হিটো, মহানগর জাসাস আহবায়ক মীর সানাউল হক, যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন রোকন, মাকসুদুর রহমান টিপু, রফিকুল ইসলাম স্বপন, ছাত্রদলের দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী, মোকাম্মেল কবির প্রমুখ।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সাবেক এমপি বদি করোনায় আক্রান্ত

তিতাসে সাপের কামড়ে ছাত্রের মৃত্যু

শিক্ষক ছাড়াই ইংরেজি শিখুন

পটুয়াখালীতে স্ত্রীকে নকল সরবরাহ করার অভিযোগে পুলিশ কর্মকর্তার কারাদণ্ড

ঝিনাইদহে আওয়ামী লীগের দু’পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া, দোকান-পাট ও বাড়িঘর ভাংচুর, পুলিশের গুলিবর্ষণ

আদমদীঘিতে খড়ের পালায় আ গু ন

নেত্রকোনায় প্রশ্নপত্র ফাঁসের প্রস্তুতিকালে কলেজছাত্র আটক

ডোমারে ভ্রাম্যমাণ আদালতে ২ হোটেল মালিকের জরিমানা

আল্লামা শফীকে হত্যার অভিযোগে মামুনুল হকসহ ৩৬ জনের বিরুদ্ধে মামলা

ডিমলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তার বিরুদ্ধে স্ত্রীর করা মামলার জেরে আইনজীবীর ওপর হামলা!