পটুয়ায়াখালীর মির্জাগঞ্জে হোম কয়ারেন্টাইন মানছে না ঢাকা থেকে আগতরা

মোঃইমরান হোসেন (পটুয়াখালী জেলা প্রতিনিধি : পটুয়াখালীর মির্জাগঞ্জে ঢাকা থেকে আগতরা হোম কোয়ারান্টাইনে না থেকে অবাধে চলাচলের অভিযোগ পাওয়া গেছে। করোনা ভাইরাসের সংক্রমণ বিস্তার রোধে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সকল প্রতিষ্ঠান বন্ধ ঘোষণার পর থেকেই ঢাকা থেকে মানুষ ছুটছে গ্রামে।
ফলে শহর থেকে গ্রামে সংক্রমণ বিস্তারের আশঙ্কায় বিদেশ ফেরত প্রবাসীদের মত ঢাকা থেকে আগতদের ও প্রশাসনিকভাবে হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। কিন্ত মির্জাগঞ্জে তার উল্টো চিত্র। ঢাকা থেকে আগতরা মনে হচ্ছে ঈদের ছুটিতে বেড়াতে এসেছে। নিয়ম-নীতির তোয়াক্কা না করে অবাধে ঘোরাঘুরিসহ চায়ের দোকানে আড্ডা দিচ্ছে বলে অভিযোগ স্থানীয় এলাকাবাসীর।
শনিবার সরেজমিনে, উপজেলার থানা সংলগ্ন কপালভেড়া এলাকায় দেখা মিলে ভবোতোশ নামে এক ব্যক্তি ঢাকা থেকে আগতের সাথে। কপালভেড়া এলাকায়ই তার বাড়ি। তার সাথে কথা হলে বলেন, আমি ঢাকার মিরপুর-১ এ ছিলাম। সব কিছু বন্ধ তাই ২দিন আগে বাড়িতে এসেছি। ওই এলাকার লোকজন বলেন, ভবোতোশ মিরপুর যে লোকটা ভাইরাসে মারা গেছে তার পাশেই থাকতো। সে গ্রামে এসেছে তার শরীরেও তো করোনা থাকতে পারে। তা থেকে আমাদের গ্রামবাসীসহ পুরো উপজেলায় এই ভাইরাস ছড়িয়ে পড়তে পারে। সে ঘরে না থেকে বাহিরে ঘোরাঘুরি করছে। আমরা খুবই আতঙ্কে আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: