crimepatrol24
৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৯:১১ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

এপিবিএন হেডকোয়ার্টার্সের সফল অভিযানে ৬৪ টি মোবাইল ও বিকাশ প্র’তারণার টাকা উদ্ধার

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মে ২৪, ২০২৩ ৮:১৭ অপরাহ্ণ

 

মো. ইব্রাহিম খলিল:
আজ বুধবার (২৪ মে, ২০২৩ খ্রি.) দুপুরে এপিবিএন হেডকোয়ার্টার্স সাইবার টিমের সফল অভিযানে উদ্ধারকৃত মোট ৬৪ টি হারানো মোবাইল ফোন ও বিকাশ প্রতারণার ৪০ হাজর ৩৯০ টাকা প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করা হয়েছে।

জানা গেছে, ২০২৩ সালের মে মাসে এপিবিএন হেডকোয়ার্টার্স ইন্টেলিজেন্স উইং এর অতিরিক্ত পুলিশ সুপার মো. ফজলুল করিম পিপিএম এর নেতৃত্বে এপিবিএন হেডকোয়ার্টার্স এর সাইবার টিম অভিযান পরিচালনা করে দেশের বিভিন্ন এলাকা হতে এসব মোবাইল ফোন ও টাকা উদ্ধার করেন।

আর্মড পুলিশ ব্যাটালিয়ন হেডকোয়ার্টার্স এর অতিরিক্ত ডিআইজি প্রশাসন মো. ফিরোজ আল মুজাহিদ খান উদ্ধারকৃত মোবাইল ফোন ও টাকা প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করেন। মোবাইল ফোন ও বিকাশ প্র’তারণার টাকা ফেরত পেয়ে তারা এপিবিএন কর্তৃপক্ষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এ সময় অতিরিক্ত ডিআইজি প্রশাসন মো. ফিরোজ আল মুজাহিদ খান সেবা গ্রহীতাদের উদ্দেশে সচেতনতামূলক বক্তব্য প্রদান করেন এবং এপিবিএন হতে সেবা গ্রহণের জন্য উদ্বুদ্ধ করেন।

তিনি বলেন, ‘সাইবার ক্রাইম, মানব পা’চারসহ অন্যান্য অপরাধের তথ্য পেলে আপনারা সংশ্লিষ্ট ব্যাটালিয়নসহ এপিবিএন হেডকোয়ার্টার্সকে অবহিত করবেন এবং প্রয়োজনীয় সেবা গ্রহণ করবেন।’

তিনি আরও বলেন, ‘আর্মড পুলিশ ব্যাটালিয়ন হেডকোয়ার্টার্স, উত্তরা, ঢাকা এর ইন্টেলিজেন্স উইং (সিআইএ) শাখা জানুয়ারি/২০২৩ হতে এপ্রিল/২০২৩ পর্যন্ত সর্বমোট ৩৬৮টি মোবাইল ফোন, বিকাশ প্র’তারণার ৪ লাখ ৮০ হাজার ৪৩৯ টাকা, ১ জন ভিকটিম উদ্ধার, ভুয়া পুলিশ ও নিয়োগ সংক্রান্ত ২ জন প্র’তারক গ্রেফতার, ১ জন জ্বিনের বাদশা গ্রেফতার ও ৬টি ফেসবুক আইডি রিকভার করেছে।’

এসময় একেএম মোশাররফ হোসেন মিয়াজী, অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) ১ এপিবিএন, মো. কামরুল আমীন, পুলিশ সুপার ইন্টেলিজেন্স, মো. ফজলুল করিম পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার, ইন্টেলিজেন্স উইং এপিবিএন হেডকোয়ার্টার্স উপস্থিত ছিলেন ।

এ ব্যাপারে ফিরোজ আল মুজাহিদ খান, অতিরিক্ত ডিআইজি, এপিবিএন হেডকোয়ার্টার্স এর কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘সাধারণ নাগরিকের জন্য এ ধরনের সেবা দিতে এপিবিএন সদস্যরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমরা সব সময় মানুষের পাশে থেকে আমাদের দায়িত্ব পালনে বদ্ধপরিকর।’

প্রসঙ্গত, অতিরিক্ত পুলিশ সুপার মো. ফজলুল করিম কুমিল্লায় (হোমনা-মেঘনা সার্কেল) এর সহকারী পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালনকালে চিহ্নিত চো’র, ডা’কাত, জু’য়াড়ি, স’ন্ত্রাসী, চাঁদাবাজ ও মাদক ব্যবসায়ীসহ বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় এনেছিলেন। এছাড়াও তিনি করোনাকালে হোমনা-মেঘনার মানুষকে কাঙ্ক্ষিত সেবা দিয়ে একজন মানবিক পুলিশ অফিসার হিসেবে বিশেষ খ্যাতি অর্জন করেন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সৈয়দপুরে ভয়াবহ অগ্নিকান্ডে ৫১ ঘর পুড়ে ছাই

সারা দেশে করোনায় ২৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯১০

কুমিল্লা-০২ হোমনা-মেঘনা আসনে ১২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

দুই বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিসি সম্মেলন

সাংবাদিককে কারাদণ্ড দেওয়ার ঘটনায় কুড়িগ্রামের ডিসি প্রত্যাহার, বিভাগীয় মামলার সিদ্ধান্ত

রংপুরে স্ত্রীর কবরের পাশে চির নিদ্রায় শায়িত হলেন ভাষাসৈনিক ও বীর মুক্তিযোদ্ধা মীর আনিসুল হক

ময়মনসিংহে ৩৯টি মোবাইল কোর্ট টিম ও পুলিশের ৪০টি টহল টিম মাঠে

ঝিনাইদহে মসজিদের ইমাম ও খতীবদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় সভা

হোমনায় করোনা ভাইরাস প্রতিরোধে এএসপি মো. ফজলুল করিমের নৈশ অভিযান

দেওয়ানগঞ্জের পাররামরামপুরে ১ হাজার ইয়াবাসহ ২ মাদক কারবারি আটক