crimepatrol24
৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় বিকাল ৩:০৩ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

হোমনায় এসিল্যাণ্ডের অভিযানে ৪ প্রতিষ্ঠানকে ১ লক্ষ ৫০ হাজার টাকা জ’রিমানা

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
জানুয়ারি ২১, ২০২৪ ৯:৩৯ অপরাহ্ণ

 

মো. ইব্রাহিম খলিল:
কুমিল্লার হোমনায় বিভিন্ন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেণ্টারে মোবাইল কোর্টের অভিযানে বিভিন্ন অপরাধে ৪টি প্রতিষ্ঠানকে ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ রবিবার (২১ জানুয়ারি) দুপুরে হোমনা উপজেলার বিভিন্ন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেণ্টারে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইউছুফ হাসান। মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. এস এম রাহিদুজ্জামান ও হোমনা থানা পুলিশ।

মোবাইল কোর্ট সূত্রে জানা গেছে, প্রতিষ্ঠানগুলোর মধ্যে স্বাস্থ্য বিভাগের অনুমোদন না থাকায় ও প্যাথলজি ল্যাবের রেফ্রিজারেটরে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট পাওয়ায় হোমনা মডার্ণ হসপিটাল কে ১ লক্ষ টাকা, স্বাস্থ্য বিভাগের অনুমোদন না থাকায় নিরাপদ হাসপাতাল ও ডায়াগনস্টিক সেণ্টারকে ১০ হাজার টাকা, যথাযথ যোগ্যতাসম্পন্ন টেকনিশিয়ান ব্যতীত এক্সরে ল্যাব পরিচালনা করায় খিদমা ডায়াগনস্টিক সেণ্টারকে ২০ হাজার টাকা এবং অপারেশন থিয়েটারে অস্বাস্থ্যকর ও অপরিচ্ছন্ন পরিবেশ এবং মেডিকেল বর্জ্যের সঠিক ব্যবস্থাপনা না থাকায় সেন্ট্রাল হাসপাতাল ও ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

উপজেলা সহকারী কমিশনার(ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট) ইউছুফ হাসান জানান, জনস্বার্থে উপজেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, উপজেলা সহকারী কমিশনার(ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট) ইউছুফ হাসান হোমনায় যোগদানের পর থেকে অত্যন্ত বিচক্ষণতা ও সাহসিকতার সাথে দায়িত্ব পালন করে আসছেন। ইতিপূর্বে তিনি মোবাইল কোর্ট পরিচালনা করে উপজেলার দুলালপুর ও রামকৃষ্ণপুর বাজারের ৩ টি ডায়াগনস্টিক সেণ্টারকে ৮০ হাজার টাকা, ঘারমোড়া বাজারে ক্রয় রশিদ না থাকায় এবং অধিক মূল্যে পেঁয়াজ বিক্রি করায় দুই পেঁয়াজ ব্যবসায়ীকে ১১ হাজার টাকা, বাগমারায় একই দিনে দুটি বাল্য বিয়ে বন্ধ করে উভয় পরিবারের আয়োজককে ৩৫ হাজার টাকা এবং দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করার অপরাধে একাধিক ব্যক্তিকে বিভিন্ন অংকে অর্থদণ্ড প্রদান করেন। এছাড়াও তিনি দুলালপুর ইউনিয়নের ভিটি কালমিনা গ্রামে ড্রেজার দিয়ে অবৈধভাবে মাটি উত্তোলন করায় ২০০ টি প্লাস্টিকের পাইপ ও ড্রেজার মেশিন বিকল করে দেন এবং ঘারমোড়া বাজারে অভিযান চালিয়ে ৩ লক্ষ টাকা মূল্যের নিষিদ্ধ রিং জাল ও কারেণ্ট জাল জব্দ করে পুড়িয়ে দেন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

স্বাধীনতা পদকে ভূষিত হলেন সিরাজউদ্দিন আহমেদ

স্বাধীনতা পদকে ভূষিত হলেন সিরাজউদ্দিন আহমেদ

পঞ্চগড়ে জ্বর ও গলা ব্যথা নিয়ে কিশোরের মৃত্যু

মঠবাড়িয়ায় বিয়ে করার আশ্বাস দিয়ে স্কুলছাত্রীকে ধ’র্ষণের অভিযোগে এক যুবক গ্রেফতার

পঞ্চগড়ে বঙ্গমাতা কলেজে চুরি

বানশ্বরে আ’লীগের দুই গ্রুপের সং’ঘর্ষে ১০ জন আ’হত; মহাসড়ক বন্ধ

বানশ্বরে আ’লীগের দুই গ্রুপের সং’ঘর্ষে ১০ জন আ’হত; মহাসড়ক বন্ধ

পঞ্চগড়ে কালেক্টরেট সহকারীদের পূর্ণ দিবস কর্মবিরতি পালন

স্কুলছাত্রী সুমনা হত্যার সর্বোচ্চ শাস্তির দাবিতে রংপুরে মানববন্ধন

ডোমারে বনবিভাগের স্বেচ্ছাচারিতায় নিজের জমিচাষ করতে পারছেনা দরিদ্র কৃষক

ঋণ প্রদানে কোনো অসংগতি ধরা পড়লে ঋণগ্রহীতার দায় বর্তাবে ব্যাংকারের উপর

শিক্ষক ছাড়াই ইংরেজি শিখুন