crimepatrol24
৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৪:৪৩ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
জানুয়ারি ৩, ২০২০ ২:২৮ অপরাহ্ণ

আল মাসুদ,পঞ্চগড় জেলা প্রতিনিধি : পঞ্চগড় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর থেকে ২০১৯-২০ অর্থবছরে রবি ও খরিপ-১ মৌসুমে গম,ভুট্টা,সরিষা, চিনাবাদাম, মুগ, তিল ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।
বৃহষ্পতিবার দুপুরে সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজন করে।
এসময় কৃষি কার্ডের আওতায় মোট তিন হাজার ৭ শত প্রান্তিক কৃষকের মধ্যে ৭ শত জন কৃষককে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করবে পঞ্চগড় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।
উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, প্রতি ৫ জন কৃষককে দুই বস্তা ডেফ এবং ১ বস্তা এমপিও সার তার সঙ্গে ১০ কেজি ভুট্টা প্রতি জনে ২ কেজি বীজ বিনামূলে পাবেন।
এদিকে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী ডিএপি সারের মূল্য প্রতি কেজি ২৫ টাকা থেকে কমিয়ে বর্তমানে ১৬ টাকা বিক্রির নির্ধারণ করেন।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পঞ্চগড় আয়োজনে বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম রব্বানীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মজাহারুল হক প্রধান, উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, অতিরিক্ত উপ-পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পঞ্চগড় আব্দুল মতিন, সদর উপজেলা কৃষি কর্মকর্তা শাহ্ আলম মিয়া প্রমুখ।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল