crimepatrol24
১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৩:৩০ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

নাসিরনগরে টিবি, ম্যালেরিয়া, এইচআইভি ও কোভিড-১৯ বিষয়ক ওরিয়েন্টেশন সভা

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
আগস্ট ১৬, ২০২৩ ৯:৫৬ অপরাহ্ণ

 

আকতার হোসেন ভুইয়া, নাসিরনগর(ব্রাহ্মণবাড়িয়া)সংবাদদাতা ॥ ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে টিবি, ম্যালেরিয়া এইচ.আই.ভি ও কোভিড-১৯ বিষয়ক ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ ও জাতীয় যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচি ব্র্যাকের আয়োজনে গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: অভিজিৎ রায় । এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান রাফিউদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ফখরুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি অসিম কুমার পাল।

সভায় বক্তব্য রাখেন নাসিরনগর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মাঈনুদ্দিন ভূইয়া,সদর ইউপি চেয়ারম্যান পুতুল রানী দাস,গোকর্ণ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) সঞ্জিব কুমার দেব,প্রধান শিক্ষক আবদুর রহিম,প্রধান শিক্ষক হাবিবুর রহমান,প্রধান শিক্ষক এবিএম সালেম,সাংবাদিক আকতার হোসেন ভূইয়া ও ব্র্যাকের প্রোগ্রাম অফিসার মো: উবায়েদ উল্লাহ আল-মাসুম।এসময় ব্র্যাকের পোগ্রাম অর্গানাইজার নারগিস আক্তার,এফ.ও মো: আলমগীর হোসাইন,শাখা ব্যবস্থাপক আয়েশা সিদ্দিকাসহ এলাকার গন্যমাণ্য ব্যক্তিবর্গ,জনপ্রতিনিধি,ধর্মীয় নেতা,শিক্ষকগন উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্যে ব্র্যাক (টি.বি) এরিয়া সুপারভাইজার মিঠু রঞ্জন সরকার টিবি ম্যালেরিয়া এইস আই ভি ও কোভিড-১৯ বিষয়ের লক্ষণ ও প্রতিরোধ সর্ম্পকে বিস্তারিত আলোচনা করেন এবং প্রতিরোধে সকলের সহযোগিতা কামনা করেন। তিনি জানান, এ উপজেলায় প্রতিবছর লোকজন যক্ষায় আক্রান্ত হচ্ছে। তাই ব্র্যাকের কর্মীরা যক্ষার নিরাময়েরপাশাপাশি যক্ষা নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে। ব্র্যাকের মাধ্যমে বিনামূল্যে যক্ষার চিকিৎসা প্রদান করা হয়।

সভায় যক্ষ্মা রোগের অবস্থা ও জাতীয় যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচির লক্ষ্যমাত্রা,যক্ষ্মা কী,প্রকারভেদ,কীভাবে ছড়ায়,যক্ষ্মা রোগের লক্ষণ,রোগ শনাক্তকরণ ও করণীয়,তামাকের সাথে যক্ষ্মার সর্ম্পক,যক্ষ্মা রোগ সর্ম্পকে সামাজিক ধারণা এবং যক্ষ্মা নিয়ন্ত্রণে অংশগ্রহণকারীদের ভূমিকা,আইপিটি চিকিৎসা,এমডিআর টিবি কী এসব নিয়ে আলোচনা করেন বক্তারা।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

ঘুষের জন্য দূর্গাপুরে দিনমজুরের পা ভেঙে দেওয়া সেই এএসআই ক্লোজড

Mosquito-borne diseases has threaten World

নাসিরনগরে ১১৭টি ওয়ার্ডে কৃষকলীগের উঠান বৈঠক অনুষ্ঠিত

হোমনায় জাতীয় শিক্ষা সপ্তাহ ও সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ

ঝিনাইদহের তেঁতুলবাড়িয়ায় মানবপাচার সন্দেহে আটক ১

নাগরপুরে মাদকাসক্ত স্বামীর নির্যাতনে গৃহবধূ হাসপাতালে, থানায় অভিযোগ

ঝিনাইদহ এনপিএস ও জেলা কৃষক লীগের উদ্যোগে ধান কাটার কার্যক্রম শুরু

মানুষ পুড়িয়ে হত্যার জন্য জনগণের কাছে ক্ষমা চেয়ে লাল ব্যাজ ধারণ করুনঃ তথ্যমন্ত্রী

ডেঙ্গু প্রতিরোধে বদ্ধপরিকর মসিক

ঝিনাইদহ ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ৬ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৯০!