crimepatrol24
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১০:০০ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

নাসিরনগরে টিবি, ম্যালেরিয়া, এইচআইভি ও কোভিড-১৯ বিষয়ক ওরিয়েন্টেশন সভা

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
আগস্ট ১৬, ২০২৩ ৯:৫৬ অপরাহ্ণ

 

আকতার হোসেন ভুইয়া, নাসিরনগর(ব্রাহ্মণবাড়িয়া)সংবাদদাতা ॥ ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে টিবি, ম্যালেরিয়া এইচ.আই.ভি ও কোভিড-১৯ বিষয়ক ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ ও জাতীয় যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচি ব্র্যাকের আয়োজনে গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: অভিজিৎ রায় । এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান রাফিউদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ফখরুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি অসিম কুমার পাল।

সভায় বক্তব্য রাখেন নাসিরনগর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মাঈনুদ্দিন ভূইয়া,সদর ইউপি চেয়ারম্যান পুতুল রানী দাস,গোকর্ণ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) সঞ্জিব কুমার দেব,প্রধান শিক্ষক আবদুর রহিম,প্রধান শিক্ষক হাবিবুর রহমান,প্রধান শিক্ষক এবিএম সালেম,সাংবাদিক আকতার হোসেন ভূইয়া ও ব্র্যাকের প্রোগ্রাম অফিসার মো: উবায়েদ উল্লাহ আল-মাসুম।এসময় ব্র্যাকের পোগ্রাম অর্গানাইজার নারগিস আক্তার,এফ.ও মো: আলমগীর হোসাইন,শাখা ব্যবস্থাপক আয়েশা সিদ্দিকাসহ এলাকার গন্যমাণ্য ব্যক্তিবর্গ,জনপ্রতিনিধি,ধর্মীয় নেতা,শিক্ষকগন উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্যে ব্র্যাক (টি.বি) এরিয়া সুপারভাইজার মিঠু রঞ্জন সরকার টিবি ম্যালেরিয়া এইস আই ভি ও কোভিড-১৯ বিষয়ের লক্ষণ ও প্রতিরোধ সর্ম্পকে বিস্তারিত আলোচনা করেন এবং প্রতিরোধে সকলের সহযোগিতা কামনা করেন। তিনি জানান, এ উপজেলায় প্রতিবছর লোকজন যক্ষায় আক্রান্ত হচ্ছে। তাই ব্র্যাকের কর্মীরা যক্ষার নিরাময়েরপাশাপাশি যক্ষা নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে। ব্র্যাকের মাধ্যমে বিনামূল্যে যক্ষার চিকিৎসা প্রদান করা হয়।

সভায় যক্ষ্মা রোগের অবস্থা ও জাতীয় যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচির লক্ষ্যমাত্রা,যক্ষ্মা কী,প্রকারভেদ,কীভাবে ছড়ায়,যক্ষ্মা রোগের লক্ষণ,রোগ শনাক্তকরণ ও করণীয়,তামাকের সাথে যক্ষ্মার সর্ম্পক,যক্ষ্মা রোগ সর্ম্পকে সামাজিক ধারণা এবং যক্ষ্মা নিয়ন্ত্রণে অংশগ্রহণকারীদের ভূমিকা,আইপিটি চিকিৎসা,এমডিআর টিবি কী এসব নিয়ে আলোচনা করেন বক্তারা।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

কেএমপি’র অভিযানে ৬ অনলাইন জু’য়াড়ি গ্রে’ফতার

হোমনায় মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভা

করোনায় সারা দেশে ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৬৭

কিশোরগঞ্জে পাকুন্দিয়ায় এমপি নূর মোহাম্মদ ভলিবল টুর্নামেন্টের উদ্বোধন

কিশোরগঞ্জে পাকুন্দিয়ায় এমপি নূর মোহাম্মদ ভলিবল টুর্নামেন্টের উদ্বোধন

পান্টিতে মহান বিজয় দিবস-২০২০ উদযাপন ও বিদায় সম্মাননা প্রদান

ঘোড়াঘাটে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

কালীগঞ্জে সাবেক চেয়ারম্যান ২৫০ পরিবারকে দিলেন শাড়ী, লুঙ্গী ও চাল

হোমনায় নুরুল আমিন ফাউন্ডেশনের উদ্যোগে কর্মহীনদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

মেঘনায় চু’রির অভিযোগে গাছে ঝু’লিয়ে যুবককে নি’র্যাতন করলেন ইউপি সদস্য আলম

হোমনায় কোরবানির গরু বিক্রয় করা হবে