crimepatrol24
৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ১১:৪৯ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

সমকালের মিথ্যাচারের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ কংগ্রেস

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মার্চ ৩, ২০২২ ১০:২২ অপরাহ্ণ
সমকালের মিথ্যাচারের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ কংগ্রেস

 

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম:

“ছোট দলগুলোর প্রস্তাবে ঘুরেফিরে তিন নাম” শিরোনামের খবরে সমকাল মি’থ্যাচার করেছে মর্মে দাবি করেছে বাংলাদেশ কংগ্রেস। আজকে প্রকাশিত এ খবর মি’থ্যাচারে ভরা মর্মে প্রতিবাদ করে গণমাধ্যমে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব অ্যাড. মোঃ ইয়ারুল ইসলাম।

বিবৃতিতে অ্যাড. ইয়ারুল ইসলাম বলেছেন, উক্ত খবরের মাধ্যমে দেশের সম্মানিত ব্যক্তিদেরকে হে’য় প্র’তিপন্ন করা হয়েছে। খবরে বলা হয়েছে, একজন সাবেক বিচারপতি ও অন্যরা ছোট দলগুলির দ্বারা তাদের জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন।

নিবন্ধিত এসব রাজনৈতিক দলগুলিকে ঢালাওভাবে সা’ইনবোর্ড স’র্বস্ব বলা হয়েছে যা চরম অ’বমাননাকর। উক্ত খবরে বলা হয়েছে, সার্চ কমিটিতে নাম জমা দেওয়া প্রতিটি দলের সঙ্গে কথা বলেছে সমকাল। এটা নি’র্লজ্জ মি’থ্যাচার। বাংলাদেশ কংগ্রেসের সাথে সমকালের কোন সাংবাদিক যোগাযোগ করেননি।

বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান অ্যাড. কাজী রেজাউল হোসেনের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, তিনি বলেছেন, “তাদের পাশের লোকজন বলতে পারবে কার কার নাম প্রস্তাব করা হয়েছে।” এটাও চ’রম মি’থ্যাচার। তাঁর সাথে সমকালের কারও কথা হয়নি।

উল্লেখ্য, বাংলাদেশ কংগ্রেস গত বৃহস্পতিবার দলের চেয়ারম্যান ও মহাসচিব স্বাক্ষরিত দলীয় প্যাডে দশ জনের নাম মন্ত্রী পরিষদ বিভাগে জমা দিয়ে গণমাধ্যমে প্রেস রিলিজ দিয়ে জমাকৃত সব নাম দেশবাসীকে জানিয়ে দেয়, যা ওই দিন একাধিক অনলাইন পত্রিকা ও শুক্রবারে কিছু প্রিন্ট মিডিয়ায় প্রকাশ করা হয়। উক্ত নাম দেখে শুক্রবারে হয়ত অন্য কোন দল কিছু নাম নিতে পারে বা তাদের প্রস্তাবের সাথে মিলে যেতে পারে।

বাংলাদেশ কংগ্রেস যে দশজনের নাম দিয়েছে আগেই তাদের সবার সম্মতি ও জীবনবৃত্তান্ত নেয়া হয়েছে। কোন বিশেষ দল বা মহলের নির্দেশনায় এসব নাম জমা দেওয়া হয়নি মর্মে অ্যাড. মোঃ ইয়ারুল ইসলাম দাবি করেন। এ ধরণের অ’প-সাংবাদিকতা গণমাধ্যম সম্পর্কে খারাপ ধারণা সৃষ্টি করবে বলে তিনি মনে করেন।

বাংলাদেশ কংগ্রেস নিবন্ধনের সকল শর্ত পুরণ করে বাংলাদেশ সুপ্রিম কোর্টের উভয় বিভাগের রায় অনুসারে নিবন্ধন নিয়েছে এবং ২০১৯ সালে নিবন্ধন পাওয়ার পর প্রায় সব উপনির্বাচন ও স্থানীয় নির্বাচনে অংশ গ্রহণ করে। সাম্প্রতিক নির্বাচন কমিশন গঠনে আইন প্রনয়ণের জন্য দীর্ঘদিন ধরে আন্দোলন করা ছাড়াও হাইকোর্টে রিট পিটিশন দায়ের করে দলটি। সুতরাং বাংলাদেশ কংগ্রেসকে ঢালাওভাবে সা’ইনবোর্ড স’র্বস্ব দল বলার তীব্র প্রতিবাদ করা হয়েছে বিবৃতিতে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

এসপি হারুনের দুর্নীতি, তদন্তের নির্দেশনা চেয়ে রিট

কেএমপি’র অভিযানে মা’দকসহ ১০ মা’দক কারবারি গ্রেফতার

বাংলাদেশে বৃহত্তর বিনিয়োগের জন্য তুরস্কের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

বাংলাদেশে বৃহত্তর বিনিয়োগের জন্য তুরস্কের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

চাঁদপুরে সরকারি হাসপাতালে পুলিশের অভিযানে ৫ দা’লাল আটক

শৈলকুপায় দুদকের অভিযানে অবৈধ ড্রেজার মেশিন ধ্বংস

নাটোরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন!

খুলনায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

নাসিরনগরে স্কুলের ম্যানেজিং কমিটির দায়িত্ব বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৯ মা’দক কারবারি গ্রে’ফতার

ঋণ প্রদানে কোনো অসংগতি ধরা পড়লে ঋণগ্রহীতার দায় বর্তাবে ব্যাংকারের উপর