crimepatrol24
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় বিকাল ৩:৫৮ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

৬মাসেও গ্রেফতার হয়নি রেখামনি ধ’র্ষণ-হ’ত্যা মামলার আসামিরা

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ফেব্রুয়ারি ১৩, ২০২২ ১০:১০ অপরাহ্ণ
৬মাসেও গ্রেফতার হয়নি রেখামনি ধ’র্ষণ-হ’ত্যা মামলার আসামিরা

 

ক্রাইম পেট্রোল ডেস্কঃ

কক্সবাজারের পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়নের মাদরাসা পড়ুয়া অষ্টম শ্রেণির ছাত্রী তাবাসসুম জান্নাত রেখামনিকে ধ’র্ষণ ও হ’ত্যার ঘটনায় মামলা হলেও গেল ছয়মাসে এজাহারনামীয় তিন আসামি গ্রেফতার হয়নি। উল্টো অভিযুক্ত আসামিরা এলাকায় বহাল তবিয়তে থেকে দিব্যি ঘুরে বেড়াচ্ছে। এ অবস্থার কারণে হ’ত্যাকাণ্ডের শিকার রেখামনির পরিবার ও মামলার বাদি দিনমজুর বাবা চরম উদ্বেগ ও আতঙ্কে ভুগছেন বলে আশঙ্কা প্রকাশ করেছেন।
জানা গেছে, ২০২১ সালের ২৬ জুলাই উপজেলার রাজাখালী ইউনিয়নের ২নং ওয়ার্ড হাজীর পাড়ার আয়ুব আলীর অষ্টম শ্রেণিতে পড়ুয়া মেয়ে তাবাসসুম জান্নাত রেখামনি (১৪) কে রাতে বাড়ি থেকে তু’লে নিয়ে ব’খাটেরা পরিত্যক্ত একটি বাসায় আটকে রেখে ধ’র্ষণ করে। এরপর ঘটনাটি যাতে কাউকে জানাতে না পারে সেইজন্য ব’খাটেরা রেখামনিকে ধ’র্ষণের পর বি’ষ খাইয়ে হ’ত্যা করে। পরদিন সকালে পুলিশ লাশ উদ্ধার করে।

রেখামনি পেকুয়া উপজেলার রাজাখালী বেশারাতুল উলূম কামিল মাদ্রাসার অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত ছিল। হ’ত্যার ঘটনায় ৩ জনকে আসামি করে নিহতের বাবা আয়ুব আলী বাদি হয়ে পরদিন ২৭ জুলাই পেকুয়া থানায় একটি মামলা দায়ের করেন।

নিহত তাবাসসুম জান্নাত রেখামনির দিনমজুর বাবা আয়ুব আলী বলেন, ‘গত বছর ২৪ জুলাই আমি ও আমার স্ত্রী বাড়িতে না থাকার সুবাদে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ছনুয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের হলুরঘাট এলাকার মকছুদ আহমদের ছেলে আবুল কাশেম (২০), রাজাখালী ইউনিয়নের ২নং ওয়ার্ড মিয়াপাড়ার মৃত আবুল হোছাইন প্রকাশ বাশারের ছেলে আলমগীর (২২) ও একই ইউনিয়নের হাজীর পাড়া এলাকার নুরুল হকের ছেলে রবিউল আলম (১৯) মিলে আমার মেয়েকে বাড়ি থেকে তুলে নিয়ে ধ’র্ষণ করে বি’ষ খাইয়ে হ’ত্যা করে। পরে আমার বড় ছেলে  আমাকে ফোন করে এ খবর জানায়।

পরবর্তীতে আমি পেকুয়া থানায় মেয়েকে ধ’র্ষণ ও হ’ত্যার ঘটনায় অভিযুক্ত তিনজনকে আসামি করে একটি মামলা দায়ের করি। এরপর থেকে দীর্ঘ ৬ মাস সময় অতিবাহিত হলেও পুলিশ মামলার এজাহারনামীয় একজন আসামিকেও গ্রেফতার করতে পারেনি। উল্টো আসামিরা এলাকায় বহাল তবিয়তে থেকে ঘুরাফেরা করছে। এতে আমি আ’তঙ্কে ভুগছি।

এদিকে ধ’র্ষণের পর হত্যাকাণ্ডের শিকার রেখামনির দিনমজুর বাবা আয়ুব আলী একমাত্র মেয়ে হ’ত্যার বিচারের আশায় ঘুরছেন প্রশাসনের দুয়ারে দুয়ারে। তিনি এভাবে ঘুরতে ঘুরতে এখন হতাশ হয়ে পড়েছেন। অন্যদিকে রেখামনি হত্যাকাণ্ডের পর সেসময় গণমাধ্যমে খবর প্রকাশ ছাড়াও সর্বমহলে প্রতিবাদের ঝড় ওঠে। ওই সময় কয়েকদিন প্রশাসন বিষয়টি নিয়ে একটু সরব থাকলেও পরে তাদের তৎপরতা থেমে যায়। এরইমধ্যে ৬ মাস পার হয়েছে। কিন্তু গ্রেপ্তার হয়নি একজন আসামিও।

জানতে চাইলে রাজাখালী বেশারাতুল উলূম কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা কফিল উদ্দিন ফারুক বলেন, হ’ত্যাকাণ্ডের শিকার রেখামনি গরীব ঘরের সন্তান। সে অত্যন্ত মেধাবী ছিল। তার বাবা একজন দিনমজুর। একমাত্র মেয়ে রেখামনিকে হারিয়ে পরিবারটি আজ একেবারে দিশেহারা। আমরা চাই, এধরণের ঘটনায় যারাই জড়িত থাকুক না কেন আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির মুখোমুখি করা হোক। প্রশাসনের কাছে আমাদের এটাই চাওয়া।

বিষয়টি প্রসঙ্গে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী বলেন, মামলাটি রুজু হবার পর অফিসার ইনর্চাজ তদন্ত কর্মকর্তা ছিলেন। তিনি বদলী হলে তদন্ত ভার ন্যস্ত হয় ওসি তদন্তের কাছে। তিনি ছুটিতে আছেন। তিনি কর্মস্থলে ফিরলে মামলার অগ্রগতি ও এজাহারনামীয় আসামি গ্রেফতারে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

কক্সবাজার জেলা পুলিশের চকরিয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. তফিকুল আলম বলেন, মামলার তদন্ত কার্যক্রম চলমান, আসামি ধরার জন্য পুলিশের নিয়মিত অভিযান অব্যাহত আছে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

দুই মাসেও উদ্ধার হয়নি ডোমারের গৃহবধূ নুরবানু

দুই মাসেও উদ্ধার হয়নি ডোমারের গৃহবধূ নুরবানু

হোমনায় বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

হোমনায় বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

খুলনা মহানগর পুলিশের মাদক বিরোধী অভিযানে মাদকসহ ৬ ব্যবসায়ী গ্রেফতার

কুমিল্লার সিভিল সার্জন ও ডাক্তারের দু’র্নীতির তথ্য সংগ্রহ করায় সাংবাদিককে প্রা’ণনাশের হু’মকি

কুমিল্লার সিভিল সার্জন ও ডাক্তারের দু’র্নীতির তথ্য সংগ্রহ করায় সাংবাদিককে প্রা’ণনাশের হু’মকি

মেলান্দহে জমি নিয়ে দুই ভাইয়ের ‘সংঘর্ষে’ ছোট ভাইয়ের মৃত্যুর পর বড় ভাইয়ের ‘মৃত্যু’

নূর হোসেন আবাহনী জামালপুর পৌরসভার মেয়র প্রার্থী

হরিণাকুন্ডুতে ধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেপ্তার

হোমনায় বর্ণাঢ্য আয়োজনে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত

ইঞ্জিনিয়ার সবুর দলীয় মনোনয়ন পাওয়ায় স্বস্তি ফিরে পেলো এলাকাবাসী, প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ

ইঞ্জিনিয়ার সবুর দলীয় মনোনয়ন পাওয়ায় স্বস্তি ফিরে পেলো এলাকাবাসী, প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ

কেএমপি’র মাদক বিরোধী অভিযানে মাদকসহ ৩ ব্যবসায়ী গ্রেফতার