crimepatrol24
৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১২:৪৬ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

হোমনা-তিতাস ও মেঘনার উন্নয়নের রূপকার এমকে আনোয়ারের নাম মুছে ফেলা যাবে না : ইঞ্জি. এমএ মতিন খান

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
অক্টোবর ২৪, ২০২৩ ৪:৩৬ অপরাহ্ণ

 

কামরুল হক চৌধুরী, বিশেষ প্রতিনিধি:
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-২ হোমনা-মেঘনা আসনে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার এপিএস-২ ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব ইঞ্জিনিয়ার আবদুল মতিন খান বলেছেন, ‘সাবেক মন্ত্রী পরিষদ সচিব, ৫ বারের নির্বাচিত সংসদসদস্য, বিএনপি সরকারের আমলে বিভিন্ন মন্ত্রণালয়ের সফল মন্ত্রী এবং বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার ছিলেন হোমনা, মেঘনা ও তিতাসের উন্নয়নের রূপকার। যার অবদান এ এলাকার মানুষ আজও শ্রদ্ধাভরে স্মরণ করে। তার নাম কখনও মুছে ফেলা যাবে না। আজকের অনুষ্ঠানে সর্বস্তরের মানুষের স্বত:স্ফূর্ত অংশগ্রহণ তাই প্রমাণ করেছে।’

আজ মঙ্গলবার কুমিল্লার হোমনায় মরহুম এমকে আনোয়ারের ৬ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে হোমনাস্থ বাসভবনে আয়োজিত স্মরণ সভায় এসব কথা বলেন ইঞ্জিনিয়ার আবদুল মতিন।

তিনি বলেন, ‘আমি ওই সময় বিএনপি’র চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার এপিএস-২ উন্নয়ন বিভাগের দায়িত্বে থাকার সুবাদে হোমনা, মেঘনা ও তিতাসের উন্নয়নে এমকে আনোয়ারের কাজে সার্বিক সহযোগিতা করেছি। তখন থেকেই নাড়ির টানে এই এলাকার মানুষের সাথে আমার হৃদ্যতাপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে। আর সেকারণেই আমি হোমনা, মেঘনা ও তিতাসের মানুষের পাশে থেকে তাদের সু:খ -দু:খের সাথী হয়ে জীবনের বাকি সময়টুকু কাটিয়ে দিতে চাই।’

এসময় তিনি অসুস্থ বেগম খালেদা জিয়ার রোগমুক্তি এবং মরহুম এমকে আনোয়ার ও তার স্ত্রী মাহমুদা আনোয়ারের জন্য সকলের কাছে দোয়া কামনা করেন।

মৃত্যুবার্ষিকী উপরক্ষে মরহুম এমকে আনোয়ারের বড় ছেলে মাহমুদ আনোয়ার কাইজারের উদ্যোগে হোমনাস্থ বাসভবনে সকাল ১০ টায় বাবা এম কে আনোয়ার ও মা মাহমুদা আনোয়ারের আত্মার মাগফিরাত কামনায় কোরআনখানি,দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

এর আগে বাবা-মায়ের কবরে পুষ্পস্তবক অর্পণ করে তাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন মাহমুদ আনোয়ার কাইজার। এসময় তার সঙ্গে হোমনা, মেঘনা ও তিতাস উপজেলার বিএনপি ও সহযোগী সংগঠনের তৃণমূলের নেতাকর্মীসহ সহস্রাধিক মানুষ দোয়া ও মিলাদে অংশগ্রহণ করেন। মাহমুদ আনোয়ার কাইজার উপস্থিত সকলের কাছে তার বাবা-মায়ের জন্য ক্ষমা ও দোয়া কামনা করেন।

পরে তিনি হোমনা ও মেঘনা উপজেলার ৫০ টি মাদ্রাসায় ৫ হাজার টাকা করে নগদ অর্থ অনুদান দেন। পর্যায়ক্রমে এই দুই উপজেলার সকল মাদ্রাসায় সমপরিমাণ অর্থ অনুদান দেওয়ার ঘোষণা দেন মাহমুদ আনোয়ার কাইজার।

উক্ত মিলাদ- মাহফিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, কুমিল্লা উত্তর জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মো. শাহাবুদ্দিন, সাবেক বিএনপি নেতা বীর মুক্তিযোদ্ধা আব্বাস উদ্দিন মাস্টার, হোমনা উপজেলা বিএনপির সাবেক ইউপি চেয়ারম্যান মো. মহাসিন ও নেতা মো. হুমায়ুন কবীর, জয়পুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন টিপু, চান্দেরচর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. রেজাউল করীম, বিএনপি নেতা মো. শওকত আলী মোল্লা, জামাল মেম্বার, মো. হারুন- অল- রশিদ, মহসীন বেপারী এবং তিতাস উপজেলার বিএনপি নেতা জহিরুল ইসলাম যাদু মোল্লা ও মনির হোসেন ভূঁইয়া প্রমুখ।

 

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল