crimepatrol24
৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ১০:৪১ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

হোমনায় স্থানীয় এমপি’র ছবি অপমান ও কটাক্ষ করে ফেসবুকে পোস্ট করায় ডিজিটাল আইনে মামলা

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ফেব্রুয়ারি ৩, ২০২২ ৯:৪০ অপরাহ্ণ
হোমনায় স্থানীয় এমপি’র ছবি অপমান ও কটাক্ষ করে ফেসবুকে পোস্ট করায় ডিজিটাল আইনে মামলা

মো. ইব্রাহিম খলিল হোমনা , কুমিল্লা>>
কুমিল্লার হোমনায় স্থানীয় সংসদসদস্য সেলিমা আহমাদ এর ছবি অপমান ও কটাক্ষ করে ফেসবুকে পোস্ট করার অপরাধে গত ১ ফেব্রুয়ারি ৩ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে যুবলীগ নেতা রোবেল আহম্মেদ।মামলার আসামীরা হলেন  মাথাভাঙা ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক খবির খান, মো. আসাদ খন্দকার ও গাজী তানভীর।
আজ বৃহস্পতিবার সেই মামলা প্রত্যাহারের দাবিতে উপজেলা আওয়ামী লীগ সভাপাতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে ওসির কক্ষে দুই ঘণ্টা অবস্থান করেছেন নেতা-কর্মীরা।
এসময় উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ আবদুল মজিদ ও সাধারণ সম্পদক একেএম সিদ্দিকুর রহমান আবুল হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কায়েস আকন্দের সঙ্গে নানা যুক্তি তর্ক উপস্থাপন করেন।পরে ওসি ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলাপ আলোচনা এবং অধিকতর তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনী পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিলে নেতারা বেরিয়ে যান।আজ বৃহস্পতিবার বেলা এগারোটা থেকে একটা পর্যন্ত ওসির কক্ষে অবস্থান করেন তারা।
এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আবুল কাশেম প্রধান ও মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোশারফ হোসেন, কৃষি বিষয়ক সম্পাদক আবদুল মান্নান, যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মনিরুজ্জামান টিপু ও লাখ মিয়া, সাবেক প্যানেল মেয়র মানিক মিয়া ইমন, ঘারমোড়া ইউনিয়ন আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক আলী নেওয়াজ, মাথাভাঙা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম প্রমুখ।
এজাহার সূত্রে জানা যায়, সেলিমা আহমাদ এমপি গত ৩১ জানুয়ারি নেতাকর্মীদের সঙ্গে নিয়ে উপজেলার ভাষানিয়া ইউনিয়নের ডুমুরিয়া গ্রামের দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।ওই সময় স্থানীয় জনগণ ডুমুরিয়া ইসলামপুরের ওপর দিয়ে বয়ে যাওয়া তিতাসের শাখা নদীতে বাঁশের সাঁকোর পরিবর্তে একটি পাকা সেঁতু নির্মাণের দাবি জানান।সংসদসদস্য সেঁতু নির্মাণের আশ্বাস দিয়ে সেই সাঁকোতে নদী পার হন। সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল হয়।
খবির খান সেই ছবি অপমান ও কটাক্ষ করে সাংসদের প্রতি জনগণের বিদ্বেষ এবং এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টিসহ সরকারের উন্নয়নমূলক কার্যক্রমকে জনগণের কাছে হেয় প্রতিপন্ন করার লক্ষ্যে ব্যঙ্গাত্মক পোস্ট দেওয়ায় যুবলীগ নেতা রুবেলসহ সাংসদের অনুসারী নেতাকর্মীরা আসামীদের প্রতি সংক্ষুব্ধ হয়েছেন মর্মে এজাহারে উল্লেখ করেন।এরই পরিপ্রেক্ষিতে রুবেল আহম্মেদ এজাহার নামীয় আসামীদের বিরুদ্ধে গত ১ ফেব্রুয়ারি হোমনা থানায় ডিজিটাল নিরপত্তা আইনে মামলাটি দায়ের করেন।
এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আবদুল মজিদ ও সাধারণ সম্পাদক একেএম সিদ্দিকুর রহমান আবুল বলেন, আমাদের তিনজন নেতার বিরুদ্ধে সম্পূর্ণ অন্যায়ভাবে ডিজিটাল আইনে মিথ্যা মামলা করা হয়েছে।
এই মামলা প্রত্যাহার চেয়ে আমরা ওসি সাহেবের সঙ্গে কথা বলেছি, তিনি আশ্বাস দিয়েছেন। দুই দিন দেখে আমরা পরবর্তী কর্মসূচি ঘোষণা দেব।
এ বিষয়ে হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কায়েস আকন্দ বলেন, সংসদ সদস্যের সেঁতু পারাপারের একটি ফেইসবুকে প্রচার হলে সেটিকে কটাক্ষ করে পোস্ট দেওয়ার অভিযোগ এনে ডিজিটাল আইনে একটি মামলা হয়েছে।
আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পদ এটির প্রত্যাহার চেয়েছেন। তদন্ত সাপেক্ষে এর আইনগত পদক্ষেপ নেওয়া হবে।
Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

নাসিরনগর উপজেলা সমিতির অভিষেক ও বার্ষিক আনন্দ ভ্রমণ সম্পন্ন

পাবনার চাটমোহরে অধ্যক্ষের বিরুদ্ধে ৪১ জন শিক্ষকের থানায় জিডি

ধুনটে মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে যুবলীগ নেতা বহিষ্কার

হোমনায় বাতিল হলো ২ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র

১৫০টি অক্সিজেন সিলিন্ডার পেলো পঞ্চগড় সদর হাসপাতাল

নাসিরনগরে ঈদে মিলাদুন্নবীর বিশাল জশনে জুলুছ অনুষ্ঠিত

নাসিরনগরে ঈদে মিলাদুন্নবীর বিশাল জশনে জুলুছ অনুষ্ঠিত

দেশে করোনায় ২৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৬,২৩০

হোমনায় ডেঙ্গু প্রতিরোধী পরিস্কার- পরিচ্ছন্নতা অভিযান

চিকিৎসকের ওপর হামলার প্রতিবাদে পাবনায় বিএমএর মানববন্ধন অনুষ্ঠিত

ছাত্রকে চ ড় মারার অপরাধে ঝিনাইদহে শিক্ষককে পি টি য়ে জ খ ম