crimepatrol24
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৮:৩০ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

হোমনায় কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক নিখিলের গাড়িবহরে হামলা

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ডিসেম্বর ২৪, ২০২০ ৭:৪৯ অপরাহ্ণ

উপজেলা যুবলীগ সভাপতিসহ আহত ১২, থানায় মামলা, ১ জন গ্রেফতার

 

মো. আক্তার হোসেন, বিশেষ প্রতিনিধিঃ

কুমিল্লার হোমনা উপজেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন থেকে ঢাকায় ফেরার পথে কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন নিখিলের গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। তিনি মঙ্গলবার ২২ ডিসেম্বর রাতে সম্মেলন ও কাউন্সিল শেষে ঢাকায় ফিরছিলেন। এ ঘটনায় উপজেলা যুবলীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক কায়সার বেপারী বাদি হয়ে বুধবার সন্ধ্যায় হোমনা থানায় একটি মামলা করেছেন। এতে যুবলীগ নেতা শাহ আজম বিটু, পৌর ছাত্রলীগ সভাপতি মেহেদি হাসান ও ছাত্রলীগ নেতা কামরুলসহ ৩০ জনের নামে এবং আরও ৩০/৪০ জনকে অজ্ঞাতনামা আসামী করা হয়েছে। এ ঘটনায় মো. মনির হোসেন মাস্টার নামে একজন যুবলীগ কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। হামলার ঘটনায় নব নির্বাচিত সভাপতি খন্দকার নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক কায়সার বেপারীর নেতৃত্বে যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা বুধবার দুপুরে উপজেলা সদরে একটি বিক্ষোভ মিছিল বের করে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, গত মঙ্গলবার (২২ ডিসেম্বর) হোমনা উপজেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই দিন (গত রাতে) সম্মেলন পরবর্তী দ্বিতীয় পর্ব কাউন্সিলের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম নিখিলসহ অতিথিরা ঢাকায় ফেরার পথে এই হামলার শিকার হন। কাউন্সিলে খন্দকার নজরুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি ও বিপুল ভোটে সাধারণ সম্পাদক পদে কায়সার বেপারী নির্বাচিত হয়। পরাজিত সাধারণ সম্পদক প্রার্থী শাহ আজম বিটুর কর্মী-সমর্থকরা ক্ষুব্ধ হয়ে ঢাকার অতিথিদের গাড়িবহরে হামলা করে। এসময় নব নির্বাচিত সভাপতি খন্দকার নজরুল ইসলামের একটি নতুন নোয়াহ গাড়ি (ঢাকা মেট্রো- ১৯-৪৬১০) ভাঙচুর হয়। এতে সভাপতি খন্দকার নজরুল ইসলামসহ অন্তত আরও ১২ জন আহত হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় সালাহ উদ্দিন (২০) ও আবদুর রহমান বাবুল (৪০) নামে দুইজনকে ঢাকায় রেফার করা হয়েছে। অন্য আহতরা হলেন- রেজাউল করিম, রাসেল, মাহমুদ, বাপ্পি, জনি, শাকিল, মো. ফরিদ, মামুন, শরীফ।

ওই দিন সম্মেলনে স্থানীয় সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ মাইনুল হোসেন খান নিখিল, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক বাহাউদ্দিন বাহার, কুমিল্লা উত্তর জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মো. সারওয়ার হোসেন বাবু, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মঞ্জুর আলম শাহীন ও এম শাহাদাত হোসেন তসলিম, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক ডা. হেলাল উদ্দিন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি ম. রুহুল আমীন ও সাধারণ সম্পাদক মো. রোশন আলী মাস্টার উপস্থিত ছিলেন।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক ও বাদি কায়সার বেপারী বলেন, ‘শাহ আজম বিটু কাউন্সিলে আমার সঙ্গে হেরে গিয়ে কেন্দ্রীয় নেতাদের গাড়িবহরে হামলা করেছে। নবনির্বাচিত সভাপতি খন্দকার নজরুল ইসলামসহ বেশ কয়েকজন আহত হন।”

নবনির্বাচিত সভাপতি খন্দকার নজরুল ইসলাম বলেন, বিটু কাউন্সিলে বিপুল ভোটে কায়সার বেপারীর সঙ্গে হেরে গিয়ে অতিথিদের গাড়িবহরে হামলা করেছে। ওরা আমাকেসহ আমাদের কেন্দ্রীয় নেতাদের ওপর আক্রমণ করেছে। আমার একটি নতুন নোয়া গাড়ি ভাঙচুর করেছে। একজনকে ঢাকায় রেফার করা হয়েছে।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কায়েস আকন্দ বলেন, উপজেলা যুবলীগের সম্মেলন শেষ করে ঢাকায় ফেরার পথে ঢাকার অতিথিদের ওপর হামলার ঘটনায় থানায় ৩০ জনের নামে এবং আরও ৩০/৪০ জনকে অজ্ঞাত আসামী করে মামলা হয়েছে। মনির হোসেন মাস্টার নামে একজনকে গ্রেফতার করা হয়ছে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

বাংলাদেশ করোনার টিকা তৈরি করতে প্রস্তুত : প্রধানমন্ত্রী

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৩ মা’দক কারবারি গ্রে’ফতার

অবশেষে ৪ বছর পর হরিনাকুন্ডুর আনু হত্যার রহস্য উদঘাটন, সিআইডি’র অভিযানে কিলিং মিশনের ৩ সদস্য গ্রেফতার

কেএমপি’র অভিযানে মা-দ-ক-সহ ৩ ব্যবসায়ী গ্রেফতার

ডোমারে ২৪৫ পিস ইয়াবাসহ মাদক কারবারি গ্রেফতার

কালীগঞ্জ স্বেচ্ছাসেবক লীগ সভাপতির বিরুদ্ধে হিন্দু নারীদের নির্যাতনের অভিযোগ

জামালপুরে আরও ১৮ জনের করোনা শনাক্ত, সর্বমোট শনাক্ত ৯০৩ জন

ডোমারে কু’খ্যাত ডা’কাত পরিমল গ্রেফতার

জামালপুরে বাবার কবরে শায়িত হলেন করোনায় মৃত বিচারক ফেরদৌস আহমেদ

কিশোরগঞ্জে হাসপাতালে মোবাইল চু’রি নিয়ে আনসার ও সুইপারদের মধ্যে সং’ঘর্ষ

কিশোরগঞ্জে হাসপাতালে মোবাইল চু’রি নিয়ে আনসার ও সুইপারদের মধ্যে সং’ঘর্ষ