crimepatrol24
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় বিকাল ৫:৫৮ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

হোমনায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীসহ বিএনপি ও জাপা’র মনোনয়ন দাখিল

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
নভেম্বর ৩, ২০২১ ৭:৪৬ অপরাহ্ণ

 

মো. আক্তার হোসেন , বিশেষ প্রতিনিধি>>

কুমিল্লার হোমনায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে মঙ্গলবার ছিল মনোনয়পত্র জমা দেওয়ার শেষ দিন। এতে উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদের প্রত্যেকটিতেই আওয়ামী লীগ ও নৌকা প্রতীকের বিপরীতে একাধিক বিদ্রোহী প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আপরদিকে বিএনপি সরাসরি নির্বাচনে না গেলেও স্বতন্ত্রভাবেই নির্বাচনে অংশগ্রহণ করছেন এবং ৪ টিতে জাতীয় পার্টির প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছেন।

রিটার্নিং অফিসারদের কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী- ১ নং মাথাভাঙা ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়নে ও নৌকা প্রতীকে বর্তমান চেয়ারম্যান নাজিরুল হক ভূঁইয়া; বিদ্রোহী প্রার্থী হয়েছেন যুব লীগ নেতা স্বপন খান এবং বিএনপির সাবেক চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম মোল্লা। ২নং ঘাগুটিয়া ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ইকবাল হোসেন রনি (নৌকা); বিদ্রোহী প্রার্থী ছাত্রলীগ নেতা ইউনুছ মিয়া স্বাধীন,  বর্তমান চেয়ারম্যান মফিজুল ইসলাম গণি বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের নেতা আমান উল্লাহ। ৩ নং দুলালপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান জসীম উদ্দিন সওদাগর (নৌকা); বিদ্রোহী প্রার্থী ছাত্রলীগ নেতা সজিব রানা ও আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান। ৪ নং চান্দেরচর ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. মোজাম্মেল হক (নৌকা); বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার মোল্লা এবং মাওলানা আবদুল কুদ্দুস বিএনপি। ৫ নং আছাদপুর ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ছিদ্দিকুর রহমান (নৌকা), বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও কৃষকলীগ নেতা জালাল উদ্দিন পাঠান এবং সাবেক চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম বিএনপি। ৬ নং নিলখী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান জালাল উদ্দিন খন্দকার (নৌকা); বিদ্রোহী প্রাথী যুব লীগ নেতা মো. লাখ মিয়া। ৭ নং ভাষানিয়া ইউনিয়নে আবদুল আউয়াল (নৌকা); তিন জন বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও যুব লীগ নেতা কামরুল ইসলাম, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. কামরুজ্জামান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাদেক হোসেন সরকার এবং সাবেক চেয়ারম্যান আবু নাসের ওয়াহেদ বিএনপি। ৮ নং ঘাড়মোড়া ইউনিয়নে একেএম মনিরুজ্জামান (নৌকা); দুই জন বিদ্রোহী প্রার্থী আওয়ামী লীগ নেতা মর্তুজা হাসান ও মৎস্যজীবী লীগ নেতা মোস্তফা কামাল এবং বর্তমান চেয়ারম্যান মো. শাহজাহান মোল্লা বিএনপি। ৯ নং জয়পুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান তাইজুল ইসলাম মোল্লা (নৌকা); বিদ্রোহী প্রাথী আওয়ামী লীগ নেতা দেলোয়ার হোসেন ধনু মনোনয়নপত্র জমা দিয়েছেন।

উল্লেখ্য, উপজেলার ৯টি ইউনিয়নে চেয়ারম্যান, সংরক্ষিত সদস্য ও সাধারণ সদস্য পদে সুষ্ঠুভাবে ৪৬৪ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল সম্পন্ন হয়েছে। চেয়ারম্যান পদে মোট ৫১, সংরক্ষিত সদস্য ৯৬ ও সাধারণ সদস্য পদে ৩১৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এদের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ ৯, ইসলামী আন্দোলন বাংলাদেশ ৭, জাতীয় পার্টি ৪, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ১ এবং স্বতন্ত্রভাবে ৩০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আগামী আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

কেএমপি’র অভিযানে মাদকসহ ৬ ব্যবসায়ী গ্রেফতার

মিতব্যয়ী হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

হাজারো মানুষের ভালোবাসায় বিদায় নিলেন ঝিনাইদহের ঐতিহ্যবাহী জাহিদ ফাউন্ডেশনের পরিচালকের পিতা মুসা মিয়া

নাসিরনগরে আম পড়তে গিয়ে বি’দ্যুৎস্পৃষ্ট হয়ে শিক্ষার্থীর মৃ’ত্যু

রংপুরে ৪ দফা দাবিতে চাকরিপ্রত্যাশীদের মানববন্ধন

জামালপুরের সরিষাবাড়ীতে সরকারি ল্যাপটপ চুরি

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৪ ব্যবসায়ী গ্রে’ফতার

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৪ ব্যবসায়ী গ্রে’ফতার

ঝিনাইদহে নতুন করে আরও ৩৭ জন করোনায় আক্রান্ত

নেত্রকোনায় শিশু পার্কের নামে অ’শ্লীল -অ’সামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে মানববন্ধন

নেত্রকোনায় শিশু পার্কের নামে অ’শ্লীল -অ’সামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে মানববন্ধন

শিক্ষক ছাড়াই ইংরেজি শিখুন