crimepatrol24
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১০:২৫ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

স্কুলের কাছে সার্কাস প্যান্ডেল সরিয়ে নীলফামারীর বড় মাঠ উন্মুক্ত করার দাবিতে বিক্ষোভ

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
অক্টোবর ৩, ২০১৯ ২:৪৭ অপরাহ্ণ

আনিছুর রহমান মানিক, ডোমার, নীলফামারী>>
দেশের চতুর্থ বৃহত্তম “নীলফামারী বড় মাঠ” থেকে বাণিজ্য মেলা ও সার্কাস প্যান্ডেল সরিয়ে উন্মুক্ত করার দাবিতে মঙ্গলবার (১ অক্টোবর) বিকালে শহরে বিক্ষোভ মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করে জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়।
এ সময় বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক আহবায়ক আব্দুল জলিল, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শহিদুল ইসলাম, অবসর প্রাপ্ত শিক্ষক বঙ্কু বিহারী রায়, শ্রমিক নেতা সিরাজুল ইসলাম প্রমুখ। পরে সমাবেশে শেষে এ সংক্রান্ত একটি স্বারক লিপি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খন্দকার নাহিদ হাসানের কাছে হস্তান্তর করেন।

উল্লেখ্য, নীলফামারী চেম্বার অব কমার্স এর উদ্যোগে এবং নীলফামারী টাউন ক্লাবের সহায়তায় মাঠের বিরাট অংশ জুড়ে মাস ব্যাপী বাণিজ্য মেলা গত ২০ জুলাই শুরু হওয়ার কথা থাকলেও ঈদুল আজহার আগে মেলা নিয়ে স্থানীয় ব্যবসায়ীদের মিছিল সমাবেশে তা ভেস্তে যায়।এতে দেড়মাস বিলম্বে ১ সেপ্টেম্বর মেলার উদ্বোধন করেন, স্থানীয় সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। এদিকে ৩০ সেপ্টেম্বর মেলা শেষ হওয়ার কথা থাকলেও একটি বিশেষ মহল যোগসাযোশে বিভিন্ন দপ্তরে তদ্বির করে অনুমোদনহীনভাবে ওই মাঠের মাত্র বিশ গজ দূরে সার্কাস প্যান্ডেল বসিয়ে বাণিজ্য শুরু করে মেলা আয়োজকরা। আসছে নভেম্বরে বার্ষিক ও সমাপনি পরীক্ষা নিয়ে যখন হাজার হাজার ছাত্রছাত্রী ব্যস্ত তখন বাণিজ্য মেলা ও সার্কাস নিয়ে বিভিন্ন মহলে চরম ক্ষোভের সৃষ্টি হলেও মেলার সময় বৃদ্ধির জন্য ওই মহলটি দৌঁড়ঝাপ শুরু করে। এদিকে, বিক্ষোভকারীরা মেলা ও অবৈধ সার্কাস বন্ধ করে অবিলম্বে বড়মাঠ উন্মুক্ত করার দাবি জানিয়েছেন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত