crimepatrol24
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৮:২৬ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

সোনারগাঁওয়ে যৌন উত্তেজক শরবত ও কয়েল উৎপাদনের দায়ে ১২ জন গ্রেফতার

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ফেব্রুয়ারি ১১, ২০২০ ২:২১ অপরাহ্ণ

এমডি পরশ ভূঁইয়া ঃনারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে অননুমোদিত যৌন উত্তেজক শরবত ও কয়েল উৎপাদনের দায়ে ১২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা।
সোমবার সকালে উপজেলার কাঁচপুর কুতুবপুর এলাকায় দুটি কারখানায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।অভিযানে প্রায় ৭ হাজার ৩০০ বোতল যৌন উত্তেজক শরবত, বিপুল পরিমাণ ভেজাল কয়েল ও পরিবহনের কাজে ব্যবহৃত ১টি কাভার্ড ভ্যান জব্দ করে র‌্যাব- ১১ এর সদস্যরা।
গ্র্রেফতারকৃতরা হলো সুমন মোল্লা, রকিবুল ইসলাম, ফয়সাল আহম্মেদ, রাজু বেপারী, খায়রুল আলম, হাবু বেপারী, রাকিব হোসাইন, আব্দুর রহমান, আশরাফুল ইসলাম, তাহমীদ ইসলাম, আনোয়ার হোসেন ও রাশেদ গাজী।
র‌্যাব-১১ এর অতিরিক্তি পুলিশ সুপার মোঃ জসিম উদ্দীন চৌধুরী এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, গ্রেফতারকৃতদেরকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, উপজেলার কাঁচপুর- কুতুবপুর এলাকায় অবস্থিত এম কে ফুডস ও এম এম কনজুমার নামে দুটি কারখানায় দীর্ঘদিন যাবত অবৈধ গ্যাস সংযোগ দিয়ে অননুমোদিত যৌন উত্তেজক শরবত ও ভেজাল কয়েল উৎপাদন ও বাজারজাত করে আসছিল। এম.এম কনজুমার দীর্ঘদিন ধরে অবৈধভাব গাংচিল, ইগলু, ম্যাক্স, নাইট মাস্টার ইত্যাদি বিভিন্ন খ্যাতিসম্পন্ন ব্রান্ডের নামে কয়েল তৈরী ও পাকেটজাত করে বাজারে বিক্রি করে আসছে। এছাড়া এম.কে ফুডস্ এর উৎপাদনকৃত যৌন উত্তেজক লায়ন ফুডস শরবতগুলো প্যারাসিটামল পাউডার, টেস্টি সল্ট, স্যাকারিন, এমপিএস, ব্যাফেন, এসএস পাউডার, সোডিয়াম পাউডার, সাইট্রিক এসিড, ঘাম, ঘন চিনি, সাধারণ চিনি, ফ্লেভার ও রংসহ মোট ১৬টি ক্ষতিকারক রাসায়নিক উপাদান দিয়ে তৈরি করা হয় যা জনস্বাস্থ্যের জন্য খুবই ঝুঁকিপূর্ণ। এই অননুমোদিত ভেজাল কয়েল ও যৌন উত্তেজক শরবত উৎপাদন করে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছে বলে গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে। এভাবে কারখানা ২টি অবৈধ গ্যাস সংযোগ দিয়ে যৌন উত্তেজক শরবত এবং ভেজাল কয়েল উৎপাদন করে জনস্বাস্থ্যের ও রাষ্ট্রীয় সম্পত্তির ব্যাপক ক্ষতি সাধন করে আসছে। তিতাস গ্যাস কোম্পানীর টেকনিশিয়ানের প্রাক্কলনে দেখা যায় কারখানা ২টি দীর্ঘদিন ধরে প্রতি মাসে ৩০ লাখ ২৪ হাজার টাকার গ্যাস চুরি করে আসছে।
এ সংবাদের ভিত্তিতে সোমবার অভিযান চালিয়ে ১২ জনকে গ্রেফতার করা হয়। জব্দ করা হয় প্রায় ৭ হাজার ৩০০ বোতল যৌন উত্তেজক শরবত, বিপুল পরিমাণ ভেজাল কয়েল ও পরিবহণের কাজে ব্যবহৃত ১টি কাভার্ড ভ্যান। পরে তিতাস গ্যাস কোম্পানী কর্তৃপক্ষ উক্ত কারখানাগুলোর অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

ধুুলাবালি থেকে রক্ষা পেতে শৈলকুপার ভাটই বাজারে অতিষ্ঠ এলাকাবাসীর সড়ক অবরোধ

দাউদকান্দিতে চিংড়ি মাছে বিষাক্ত জেলি মেশানোর দায়ে ৩ জনের কা’রাদণ্ড

দাউদকান্দিতে চিংড়ি মাছে বিষাক্ত জেলি মেশানোর দায়ে ৩ জনের কা’রাদণ্ড

পঞ্চগড়ে করোনা ভাইরাস প্রতিরোধে বাজারে জীবাণুনাশক স্প্রে শুরু

হোমনায় সাবেক ইউপি চেয়ারম্যান আবদুল মান্নান পণ্ডিতের ইন্তেকাল

শিক্ষক ছাড়াই ইংরেজি শিখুন

ময়মনসিংহে আন্তঃজেলা গরুচোর চক্রের ২ সদস্য আ’টক

ময়মনসিংহে আন্তঃজেলা গরুচোর চক্রের ২ সদস্য আ’টক

জামালপুরে ইমাম ও মুয়াজ্জিনদের মাঝে মির্জা আজম এমপির ঈদ উপহার বিতরণ

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৪ মা’দক কারবারি গ্রে’ফতার

ডিমলায় অসহায়দের মাঝে পল্লীশ্রী’র ত্রাণ বিতরণ

নাটোরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন!