crimepatrol24
৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ১০:৩৫ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

সেনাবাহিনী দিয়ে রমেক পরিচালনার দাবি চিকিৎসকদের

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
সেপ্টেম্বর ২৬, ২০২২ ৭:৫৭ অপরাহ্ণ
সেনাবাহিনী দিয়ে রমেক পরিচালনার দাবি চিকিৎসকদের

 

 

রংপুর ব্যুরো :

রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে অ’সাধু চক্রের দৌ’রাত্ম্য, অ’নিয়ম, অ’ব্যবস্থাপনা ও জ’নদুর্ভোগের প্রতিবাদে এবং স্বাস্থ্যসেবা ও শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে মাঠে নেমেছে সর্বস্তরের চিকিৎসক সমাজ। অ’ব্যবস্থাপনা বন্ধসহ চিকিৎসা সেবায় ভো’গান্তি নিরসনে চিকিৎসকরাই দাবি জানিয়েছেন সেনাবাহিনী দিয়ে হাসপাতাল পরিচালনার।

সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১২ টার দিকে রমেক হাসপাতাল চত্বরে সর্বস্তরের চিকিৎসক সমাজের ব্যানারে আয়োজিত মানববন্ধনে এই দাবি তোলেন চিকিৎসক নেতারা।

মানববন্ধনে চিকিৎসকরা অভিযোগ করে বলেন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা একটি অ’সাধু চক্রের হাতে জি’ম্মি হয়ে পড়েছে। এখানে চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনদের চ’রম হ’য়রানি ও ভো’গান্তির শিকার হন। তাই অবিলম্বে চিকিৎসা সেবাসহ হাসপাতালের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে স্বাস্থ্য মহাপরিচালকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হচ্ছে। একই সঙ্গে হাসপাতালটি সেনাবাহিনী দিয়ে পরিচালনার দাবিও জানানো হচ্ছে।

ঘণ্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচিতে রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. বিমল চন্দ্র রায়, উপাধ্যক্ষ ডা. মাহাফুজার রহমান, অধ্যাপক ডা. নুরুন্নবী লাইজু, বিএমএ এর সভাপতি ডা. দেলোয়ার হোসেন, বিএমএ নেতা ডা. জামাল উদ্দিন মিন্টু, ডা. মামুনুর রশীদসহ কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

এদিকে সকাল থেকে দুপুর পর্যন্ত চিকিৎসকরা মানববন্ধনে থাকায় হাসপাতালে ভর্তি ও চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনরা অনেকটা বিপাকে পড়েছেন বলেও জানা গেছে।

উল্লেখ্য, গত ১৭ সেপ্টেম্বর রাতে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. রাশেদুল আমীরের মা হৃদযন্ত্রের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হতে গেলে দা’লাল চক্রের কাছে হে’নস্থার শিকার হন। চিকিৎসকের মা এমন পরিচয় দিয়েও রেহাই মেলেনি পরিবারের সদস্যদের। এ ব্যাপারে হাসপাতালের পরিচালকের কাছে লিখিত অভিযোগ করেও দা’লাল চ’ক্রের বিরুদ্ধে তেমন কোনো ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ। সম্প্রতি এই অ’সাধু চক্রের হাতে লাঞ্চিত হন হাসপাতালের আরো এক চিকিৎসক। এ ঘটনার পর নড়েচড়ে বসে হাসপাতাল প্রশাসনসহ চিকিৎসকদের সংগঠনগুলো।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল