crimepatrol24
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় বিকাল ৩:৪৪ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

সাংবাদিক নাদিম হ’ত্যায় জড়িতদের ফাঁ’সির দাবিতে রংপুরে মানববন্ধন

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
জুন ১৭, ২০২৩ ১০:০০ অপরাহ্ণ

 

রংপুর ব্যুরো :
জামালপুরে সাংবাদিক নাদিম হ’ত্যার ঘটনায় অভিযুক্ত ইউপি চেয়ারম্যানসহ জড়িতদের ফাঁ’সির দাবি জানিয়েছেন রংপুরের সাংবাদিক নেতারা। একইসঙ্গে নিরাপত্তা নিশ্চিতে ব্যর্থ ওসি ও পুলিশ সুপারের বিরুদ্ধে বিভাগীয় তদন্তেরও আহ্বান জানানো হয়েছে।

শনিবার (১৭ জুন) সকাল সোয়া ১১টায় রংপুর প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত মানববন্ধন সমাবেশ থেকে এ আহ্বান জানানো হয়।

প্রেসক্লাব রংপুরের ব্যানারে আয়োজিত এ কর্মসূচিতে ১০টি সাংবাদিক সংগঠনের নেতাসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন নিউজ পোর্টালের কর্মরত সাংবাদিকরা অংশ নেন।

প্রেসক্লাব রংপুরের সভাপতি মাহবুব রহমান হাবুর সভাপতিত্বে ও ঢাকা পোস্টের নিজস্ব প্রতিবেদক ফরহাদুজ্জামান ফারুকের সঞ্চালনায় মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক ও দৈনিক সংবাদের রংপুর প্রতিনিধি লিয়াকত আলী বাদল, দৈনিক মায়াবাজারের ব্যবস্থাপনা সম্পাদক সুশান্ত ভৌমিক, এনটিভির সিনিয়র স্টাফ রিপোর্টার একেএম মঈনুল হক, চ্যানেল আইয়ের সিনিয়র স্টাফ রিপোর্টার মেরিনা লাভলী, প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বাপ্পী, মাহিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাবলু নাগ, রিপোর্টার্স ক্লাব রংপুরের সাধারণ সম্পাদক শাহ্ বায়েজীদ আহমেদ, রংপুর রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নান, রংপুর রিপোর্টার্স ইউনিটির সহ সভাপতি আবুল হোসেন বাবলু, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশেন রংপুরের সহ সভাপতি আসাদুজ্জামান আফজাল, টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন-টিসিএ রংপুরের সাধারণ সম্পাদক এহসানুল হক সুমন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) সাংবাদিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ইভান চৌধুরী।

এদিকে সংহতি প্রকাশ করে আরও বক্তব্য দেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মণ্ডল, নারী নেত্রী ও সংগঠক মঞ্জুশ্রী সাহা প্রমুখ।

এ সময় বক্তারা অবিলম্বে নাদিম হ’ত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত ও দোষীদের গ্রেপ্তারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বলেন, এর বিরুদ্ধে নারী কে’লেঙ্কারিসহ সরকার দলীয় সংগঠনের প্রভাব বিস্তারের অভিযোগ রয়েছে, সেই ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী একের পর এক ছাড় দিয়েছে। এর সুযোগ নিয়েই সাংবাদিক গোলাম রব্বানী নাদিমকে পরিকল্পিতভাবে পি’টিয়ে হ’ত্যা করেছে চেয়ারম্যানসহ তার লোকজন। এর মধ্য দিয়ে প্রমাণ করেছে গণমাধ্যমকর্মীদের স্বাধীনতা আজ বাধার মুখে। এটা সাংবাদিকদের কণ্ঠরোধ করার পাঁয়তারা। আমরা এই হ’ত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানাচ্ছি।

বক্তারা আরও বলেন, আসামিদের শুধু গ্রেপ্তার করলেই হবে না বিচার যেন প্রশ্নবিদ্ধ না হয়, সেটিও নিশ্চিত করতে হবে। এখন পর্যন্ত সাগর-রুনিসহ আরও যারা বিভিন্ন সময়ে হ’ত্যা, নি’র্যাতন, অ’পহরণ ও হ’য়রানিমূলক মামলার শিকার হয়েছেন, তাদের ব্যাপারে আইনের যথাযথ প্রয়োগ না হওয়ায় সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। আমরা চাই গণমাধ্যম বিরোধী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও একই সঙ্গে সাংবাদিকদের কাজের স্বাধীনতা নিশ্চিত করা হোক।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন প্রেসক্লাবের দপ্তর ও যোগাযোগ সম্পাদক সিদ্দিকুর রহমান, রংপুর রিপোর্টার্স ক্লাবের সভাপতি নজরুল ইসলাম রাজু, রংপুর জেলা ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আফতাবুজ্জামান হিরু, টিসিএ রংপুরের সভাপতি শাহ্ নেওয়াজ জনি,  বাংলানিউজের রংপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট আমিনুল ইসলাম জুয়েল, তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির রংপুর জেলার সাধারণ সম্পাদক কামরুল হাসান টিটু, দৈনিক যুগের আলোর স্টাফ রিপোর্টার রবিউল ইসলাম দুখু প্রমুখ।

এর আগে বুধবার (১৪ জুন) রাত সাড়ে ১০টার দিকে বকশীগঞ্জ পৌরসভার পাটহাটি এলাকায় হামলার শিকার হন গোলাম রব্বানী নাদিম। সাধুরপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর নেতৃত্বে ১০-১২ জন তার ওপর মামলা করে। পরে স্থানীয় এক সাংবাদিকসহ কয়েকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। রাত দেড়টার দিকে জামালপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। সকালে উন্নত চিকিৎসার জন্য মমেক হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দুপুরে তার মৃত্যু হয়। এ ঘটনায় ইতোমধ্যে অভিযুক্ত চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে আওয়ামী লীগ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। আজ শনিবার সকালে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি ইউনিয়নের চর তিস্তাপাড়া থেকে সাংবাদিক নাদিম হত্যার ঘটনায় অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে আটক করা হয়।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুষ্ঠু নির্বাচন ব্যবস্থা না থাকাই দুর্নীতির কারণ: বাংলাদেশ কংগ্রেস

পঞ্চগড়ে পোকা দমনে মাঠে মাঠে পার্চিং

হোমনায় স্কুল ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টার দায়ে বখাটে যুবকের ২ মাসের জেল

শৈলকুপা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির ৪র্থ বার্ষিকী সম্মেলন অনুষ্ঠিত

রংপুর মেডিক্যালে করোনা ইউনিট বন্ধের দাবিতে নার্সদের আন্দোলন,পরিচালকের কার্যালয় ঘেরাও

বানেশ্বরে বৃদ্ধার ব’স্তাবন্দি ম’রদেহ উদ্ধারের রহস্য উন্মোচন, ছেলের বৌ-নাতনি গ্রেফতার

ডোমারে আনছার আলী হসপিটাল অ্যাণ্ড ডায়াগনস্টিক সেণ্টারের উদ্বোধন

ঝিনাইদহে লকডাউন বাস্তবায়নে মাঠে নিয়োজিত সেনাবাহিনীর টহল পরিদর্শনে জিওসি

দাউদকান্দি সার্কেল এএসপি’র অভিযানে ১৬ লাখ টাকার বিয়ারসহ আটক-১

ডোমারে কমিউনিটি ক্লিনিকে টেলিমেডিসিন হটলাইন সেবা চালু