crimepatrol24
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১০:২৭ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

সরিষাবাড়ীতে মেয়র রোকনকে অপসারণের দাবিতে কাউন্সিলরদের সংবাদ সম্মেলন

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
আগস্ট ৮, ২০২০ ৩:১৬ অপরাহ্ণ

তৌকির আহাম্মেদ হাসু ,সরিষাবাড়ী ( জামালপুর)থেকে ঃ
জামালপুর-৪ আসনের সংসদসদস্য ও তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা. মুরাদ হাসানকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মানহানিকর, কুরুচিপূর্ণ ও অসত্য বক্তব্য অপপ্রচার চালানোর প্রতিবাদে ও পৌরসভার মেয়র রুকুনুজ্জামান রোকনকে অপসারণের দাবিতে পৌর পরিষদে সংবাদ সম্মেলন করা হয়েছে। আজ শনিবার দুপুরে পৌরসভার মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ আলী।
লিখিত বক্তব্যে প্যানেল মেয়র মোহাম্মদ আলী বলেন, মেয়রের দায়িত্ব গ্রহণ করার পর থেকে মেয়র রোকন পৌরসভাটিকে তার ব্যবসা প্রতিষ্ঠান বানিয়েছিল। নিয়মনীতির তোয়াক্কা না করে উন্নয়ন তহবিলের টাকা সৌন্দর্য্য বর্ধনের নামে মেয়র তার পছন্দের ঠিকাদারি লাইসেন্সের নামে কাজ নিয়ে লক্ষ লক্ষ টাকা আত্মসাত করেছেন।
আমরা দায়িত্বভার গ্রহণের পর পৌরসভার ইতিহাসে সর্বোচ্চ পরিমাণ রাজস্ব আদায় করেছি। মেয়রের লাগামহীন দুর্নীতির কারণে পৌর পরিষদের কাউন্সিল এবং কর্মকর্তা-কর্মচারীদের ১৭/ ১৮ মাসের সম্মানী এবং বেতন-ভাতাদি বাকি থাকায় কর্মকর্তা-কর্মচারীরা আজ মানবেতর জীবন যাপন করছেন এবং পৌরসভায় চরম অচলাবস্থা সৃষ্টি হয়েছে। মেয়রের এহেন দুর্নীতি, অনিয়ম ও স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে কাউন্সিলরগণ বার বার প্রতিবাদ করলে মেয়র এবং তার পালিত ক্যাডার কর্তৃক কাউন্সিলরগণ বিভিন্ন সময় শারীরিক ও মানসিকভাবে নির্যাতিত হয়েছেন। কর্মকর্তা-কর্মচারীরা বিভিন্ন সময় হয়রানির শিকার হয়েছেন ।মেয়রের অবৈধ হস্তক্ষেপের কারণে বার বার প্রশাসনের দ্বারস্থ হয়েও কাউন্সিলরগণ প্রশাসনের পক্ষ থেকে কোন প্রতিকার না পেয়ে গত ০২-০৫-২০ ইং তারিখ পৌরসভার সকল কাউন্সিলরগণ সর্বম্মতিক্রমে মেয়রের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব গ্রহণ করেন। উক্ত অনাস্থা প্রস্তাবের পরিপ্রেক্ষিতে স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক নির্দেশিত হয়ে উপ পরিচালক, স্থানীয় সরকার বিভাগ, জামালপুর মহোদয় মেয়রের বিভিন্ন দুর্নীতি এবং অনিয়মের বিষয়ে শুনানিতে কাউন্সিলর এবং মেয়রকে উপস্থিত থাকার লিখিত নির্দেশ প্রদান করেন। উক্ত শুনানিতে মেয়র বরাবরের মত উপস্থিত ছিলেন না ।তদন্তকালে আমরা মেয়রের বিরুদ্ধে আনীত অভিযোগ সমুহ প্রমাণ করতে সক্ষম হই। তিনি আরও বলেন, ৪ আগস্ট রাত ৮.২৭ মিনিটে মেয়র রুকুনুজ্জামান রোকন তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে মিথ্যা, অসম্মানজনক, ভীতিপ্রদর্শন ও অপপ্রচার করে। এতে করে তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা. মুরাদ হাসানের মানহানি, সম্মান ও ভাবমূর্তি বিনষ্ট হওয়ায় মেয়র রুকুনুজ্জামান রোকনকে অপসারণের দাবি করছি ও আমরা পৌর পরিষদের সকল কাউন্সিলরবৃন্দ আপনাদের মাধ্যমে এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। সেই সাথে আপনাদের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মহোদয়, সচিব মহোদয়, বিভাগীয় কমিশনার মহোদয় ও জেলা প্রশাসক মহোদয়কে আগামী এক সপ্তাহের মধ্যে মেয়র রুকনকে পৌরসভা মেয়রের পদ হতে বহিষ্কার করার জন্য বিনীতভাবে অনুরোধ করছি। অন্যথায় পৌরসভার সকল কাউন্সিলর এবং পৌর নাগরিকগণ মেয়রের অপসারণের জন্য চূডান্ত অসহযোগ আন্দোলনের কর্মসূচি ঘোষণা করবে।

এ সময় উপস্থিত ছিলেন, প্যানেল মেয়র ২ মো. জহুরুল ইসলাম, কাউন্সিলর কালা চাঁদ পাল, সোহেল রানা, আব্দুস সাত্তার, নুরুল ইসলাম,আফসার উদ্দিন, আব্দুল মালেক, রিপন মন্ডল, চায়না বেগম, শিউলি বেগম, রেনু আক্তারসহ পৌর পরিষদের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

পবিত্র ইদে মিলাদুন্নবী উপলক্ষে বানেশ্বরে র‌্যালী

পবিত্র ইদে মিলাদুন্নবী উপলক্ষে বানেশ্বরে র‌্যালী

করোনায় আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৩৫৯

হোমনায় রেমিটেন্স চু’রির সময় প্র’তারক গ্রে’ফতার

হোমনায় রেমিটেন্স চু’রির সময় প্র’তারক গ্রে’ফতার

কুমিল্লায় ফিলিং স্টেশনে ভয়াবহ অগ্নিকাণ্ড

জামালপুরে নাতির কুকর্মের দায়ে ৮৫ বছর বৃদ্ধের সঙ্গে ১১বছরের শিশুকন্যার বিয়ে

ডোমারে বই উৎসব অনুষ্ঠিত

করোনাভাইরাসে সারা দেশে আরও ৩৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২১৯৮

এমপিওভুক্ত শিক্ষক -কর্মচারী জাতীয়করণ প্রত্যাশী মহাজোটের অবস্থান কর্মসূচিতে শিক্ষকদের ঢল

এমপিওভুক্ত শিক্ষক -কর্মচারী জাতীয়করণ প্রত্যাশী মহাজোটের অবস্থান কর্মসূচিতে শিক্ষকদের ঢল

২১ বছর পর হাসানপুর সরকারি ডিগ্রি কলেজের ছাত্র সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা

নেত্রকোনা সদর হাসপাতালে অক্সিজেন কনসেন্ট্রেটর প্রদান