crimepatrol24
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সন্ধ্যা ৬:৩১ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

সরিষাবাড়ীতে ত্রাণের দাবিতে বিক্ষুব্ধ ক্ষুধার্ত মানুষদের রাস্তায় অবস্থান

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
এপ্রিল ১৩, ২০২০ ২:৫২ অপরাহ্ণ

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম: জামালপুরের সরিষাবাড়ীতে করোনা ভাইরাস প্রতিরোধের অংশ হিসেবে লকডাউনে থাকা স্থানীয় নিম্ন আয়ের কর্মহীন ও হতদরিদ্র ক্ষুধার্ত মানুষ রাস্তায় অবস্থান নিয়েছে বলে জানা গেছে। সহাস্রাধিক কর্মহীন নারী-পুরুষ রোববার (১২ এপ্রিল) সরিষবাড়ী-তারাকান্দি-ভুয়াপুর পাকা সড়কে এবং শনিবার (১১ এপ্রিল) সকালে পৌরসভার ৩ ডিমলায় করোনা রোগী শনাক্ত ১৪ বাড়ী লকডাউন নং ওয়ার্ড বলারদিয়ার চৌধুরী মোড় এলাকায় সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে ঘন্টাব্যাপী অবস্থান কর্মসূচি পালন করে। এ সময় ক্ষুধার্তরা সমাবেশ করে। রোববার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত পৌরসভার ঝালুপাড়া ঘাট এলাকায় ঘন্টাব্যাপী অবস্থান কর্মসূচি শেষে সমাবেশে পৌর সভার সার্মথবাড়ী গ্রামের অটোচালক খলিলুর রহমান, হোটেল শ্রমিক মানিক জান, চা দোকানদার বিজয় ও হাফিজুর রহমান, শ্রমজীবী লক্ষীরাণী, সোনা ভানু প্রমুখ বক্তব্য রাখেন। সংবাদ পেয়ে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মাজেদুর রহমান বিক্ষুব্ধদের ত্রাণের আশ্বাস দিলে ক্ষুধার্তরা বিক্ষোভ প্রত্যাহার করে লকডাউনে থাকা নিজেদের বাড়ী চলে যায়। অপরদিকে, শনিবার সকাল ১১টায় পৌরসভার ৩ নং ওয়ার্ড বলারদিয়ার চৌধুরী মোড় এলাকায় মানবিক সহায়তার ত্রাণের দাবিতে স্থানীয় ৪ শতাধিক নিম্ন আয়ের কর্মহীন ও হতদরিদ্র ক্ষুধার্ত নারী, পুরুষ সরিষাবাড়ী-ডোয়াইল-কেন্দুয়া সড়কে অবস্থান কর্মসূচি পালন করেছে। এ সময় আয়োজিত সমাবেশে এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন, পৌরসভার বলারদিয়ার পশ্চিম দক্ষিণ পাড়া গ্রামের স্বর্ণকার খলিলুর রহমান, ভ্যান চালক ওমর আলী, হোটেল শ্রমিক সিরাজুল ইসলাম, হতদরিদ্র নারী মমতা বেগম, মেদী বেগম প্রমুখ। বক্তারা বলেন, আমাদের দাবি একটাই খাবার চাই। কাউন্সিলর মুখ (দলীয় পরিচিতি) দেখে ত্রাণ দেয়। এ সব মানিনা, মানবনা। তারা কাউন্সিলরের পদত্যাগ দাবিসহ সরকারের নিকট ত্রাণ সহায়তা বরাদ্ধের দাবি জানান। এ ব্যাপারে পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর সোহেল রানা এবং ৩ নং ওয়ার্ড কাউন্সিলর নুরুল ইসলাম বলেন, চলমান দুর্যোগ মুহুর্তে এ পর্যন্ত সরকারিভাবে ত্রাণ হিসেবে ৪০টি প্যাকেট আমার ওয়ার্ডের জন্য বরাদ্দ পেয়েছি। যাহা পৌর মেয়র, তদারকি কর্মকর্তাসহ দলীয় নেতা-কর্মীর উপস্থিতিতে বিতরণ করা হয়েছে। এ ওয়ার্ডে অটোভ্যান-রিক্সা চালকসহ সহাস্রাধিক লোকের ভোটার আইডি কার্ড জমা নিয়ে পৌরসভায় জমা দিয়েছি সরকারি বরাদ্দ সাপেক্ষে পর্যায়ক্রমে বিতরণ করা হবে।

এ ব্যাপারে সরিষাবাড়ী পৌর মেয়র রুকুনুজ্জামান রোকন গণমাধ্যমকে বলেন, পর্যায়ক্রমে হতদরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ করা হবে। তিনি আরও বলেন, এ বিষয়ে কোন দল বা গোষ্ঠীর ইন্ধনে সরকারের ভাবমূর্তি নষ্ট করছে কিনা সেটাও খতিয়ে দেখে তাদেরকে চিহ্নিত করে ওই সব ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমদ সংবাদ মাধ্যমকে জানান, ঘটনাস্থলে গিয়েছিলাম। বিক্ষুব্ধ হতদরিদ্রদের তালিকা করা হচ্ছে। তাদেরকে দ্রুত ত্রাণ পৌঁছে দেয়া হবে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

হোমনায় থানা প্রাথমিক শিক্ষক সমিতির নতুন কমিটি গঠন

পঞ্চগড়ে সংসদ সদস্যের ত্রাণ বিতরণ

জামালপুরের বকশীগঞ্জে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

হোমনায় ব্যবসায়ীদের প্রতি মাহে রমজানে দ্রব্যমূল্য না বাড়ানোর আহ্বান জানালেন ইউএনও

১০ লাখ টাকাসহ ভ্যানিটি ব্যাগ ফেরত দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন পশ্চিমাঞ্চল রেলওয়ের গার্ড

১০ লাখ টাকাসহ ভ্যানিটি ব্যাগ ফেরত দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন পশ্চিমাঞ্চল রেলওয়ের গার্ড

হরিণবেড় বাজার পরিচালনা কমিটির সম্পাদক পদে মো: কাপ্তান মিয়া নির্বাচিত

সারা দেশে নারী ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে দেবীগঞ্জে ঝাড়ু প্রদর্শন ও মানববন্ধন

ঘোড়াঘাটে ৫০ হাজার টাকার গাঁ’জা জব্দ, গ্রেফতার ২

কেএমপি’র হরিণটানা থানার অভিযানে মাদকসহ ১ ব্যবসায়ী গ্রেফতার

কৃষি উন্নয়ন কর্পোরেশনে নিয়োগ