crimepatrol24
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১২:৪৩ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

লক্ষ্মীপুরে তেলের ব্যবসাকে কেন্দ্র করে প্রতিপক্ষের ওপর হামলা, আহত ৫, লুটপাটের অভিযোগ

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মে ২৯, ২০২০ ৫:২৮ পূর্বাহ্ণ

ক্রাইম পেট্রোল ডেস্কঃ

লক্ষ্মীপুর জেলার সদর থানার ৩নং দালাল বাজার ইউপির দালাল বাজার খান সুপার মার্কেটে অবস্থানরত তোফায়েল এন্ড সন্স নামে তেলের দোকানে হামলার ঘটনা ঘটেছে। গত ২৩ মে তেলের ব্যবসাকে কেন্দ্র করে পরিকল্পিতভাবে হত্যা, লুটপাট ও ক্ষতির উদ্দেশ্য বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র (রামদা, চাকু, সাবল, সেনি, রড, লাঠিসোটা) ইত্যাদি দ্বারা অতর্কিতভাবে দোকানের ভেতরে অভিযোগে উল্লেখিত আসামিরা বেআইনিভাবে দলবদ্ধ হয়ে এলোপাথারি আঘাত করতে থাকে। যার ফলে দোকানে থাকা তোফায়েল এন্ড সন্সের মালিক তোফায়েল আহম্মেদের দুই সন্তান ১) ইমরান ২) জিহাদ এবং দোকানে ওই সময় অবস্থানরত ইমরান ও জিহাদের ৩ কাজিন অভি, রুমন, সুমনসহ রক্তাত, জখম, হাড়ভাঙ্গাসহ মারাত্মকভাবে আহত হয়। এর মধ্যে ইমরানের অবস্থা আশঙ্কাজনক। লক্ষ্মীপুর সদর হাসপাতালে খবর নিয়ে জানা যায়, আহত অবস্থায় ইমরান ও অন্যান্যদের হাসপাতালে নিলে তারা ইমরানকে উন্নত চিকিৎসার জন্য নোয়াখালী নিয়ে যাওয়ার জন্য বলে। এহেন পরিস্থিতিতে ইমরানকে নোয়াখালী হাসপাতালে নেওয়া হয়। পরে তার শারীরিক অবস্থার তেমন উন্নতি না হওয়ায় তাকে আজ (২৮/০৫/২০২০ ইং) সকালে ঢাকায় নিয়ে যাওয়া হয়।অন্য আহত ব্যক্তিরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।আরো জানা যায়, দোকানের সামনে রাখা তোফায়েল এন্ড সন্সের মোটরসাইকেল ভেঙ্গে চুরমার করে দেয় আসামি পক্ষ।

এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, তোফায়েল এন্ড সন্সের মালিক তোফায়েল আহম্মেদ দীর্ঘ অনেক বছর থেকে সুনামের সাথে তেলের ব্যবসা করে আসছেন এবং উল্লেখিত তেলের দোকানের নির্ধারিত বিষ্ফোরক আইনে লাইসেন্সপ্রাপ্ত এবং মামলায় উল্লেখিত আসামী নং- ১)মাসুদ, ৩) রাজু, ৫) মাসুম, ৬) মোস্তফা মিয়া, কিছু দিন আগে তোফায়েল এন্ড সন্স নামে তেলের দোকানের সামনে তাদের রড ও সিমেন্টের দোকানের পাশাপাশি মেসার্স নাহার ট্রেডার্স নামে অবৈধভাবে অন্য একটি তেলের দোকান দেয়। যাহার কোনোরূপ লাইসেন্স নাই এবং বিভিন্ন সময়ে তোফায়েল এন্ড সন্স নামে তেলের দোকানে বিভিন্ন লোকজন তেল ক্রয় করতে গেলে তাদেরকে ডেকে নিয়ে তাদের নিজ দোকান থেকে তেল খরিদ করতে বলে এবং বিভিন্ন সময় তোফায়েল এন্ড সন্সের ক্রেতাদের সাথে খারাপ আচরণ করে। এমনকি গালাগালি, চড় -থাপ্পর ও অসম্মানজনক কার্যকলাপ করত। এজন্য তোফায়েল এন্ড সন্স এর পক্ষ থেকে থানায় জিডিও করা হয়।
কিন্তু এতেও কোন মীমাংসা না হওয়ায় গত ২৩/০৫/২০২০ ইং ক্রেতা নিয়ে তোফায়েল আহম্মেদ এর ছেলে এমরানের সাথে নাহার ট্রেডার্স এর মাসুদের তর্কাতর্কি হয়। ওই সময় তোফায়েল এন্ড সন্সের মালিক তোফায়েল আহম্মেদ রমজানের শেষ ১০ দিন ইতিকাফ অবস্থায় মসজিদে অবস্থান করে। তাই তিনি উপস্থিত না থাকায় তর্কাতর্কির জের ধরে নিম্নে উল্লেখিত আসামীগণ সন্ত্রাসী কায়দায় তোফায়েল এন্ড সন্স এর দোকানে হামলা চালায়। এতে তোফায়েল আহম্মেদের ২ ছেলে ইমরান, জিহাদ ও তাদের ৩ কাজিন অভি, রুমন, সুমন মারাত্বক ভাবে আহত হয়।এতে তোফায়েল এন্ড সন্স এর পক্ষে তোফায়েল আহম্মেদ এর ছেলে শাহিন বাদি হয়ে লক্ষ্মীপুর সদর থানায় মামলা করে।

এলাকাবাসী ও লক্ষ্মীপুর থানা সূত্রে জানা যায়, মামলার অন্যতম আসামি নং ২) সুমন হোসেন বাদশা (৩৩) বর্তমান ৩ নং দালাল বাজার ইউপির যুবলীগের সভাপতি কিন্তু থানায় তার নামে বিভিন্ন সময়ে সন্ত্রাসী কর্মকান্ড ঘটানোর ফলে বিভিন্ন মামলা লিপিবদ্ধ হয়েছে। এই জন্যে তাকে জেলা যুবলীগ থেকে বেশ কয়েকবার সতর্ক করা হয়েছে। তিনি কিছুদিন ভালভাবে চলে এখন আবার সন্ত্রাসী কর্মকান্ড শুরু করেছেন। প্রত্যক্ষদর্শীরা জানান, উক্ত হামলায় মোটরসাইকেল ভাংচুরসহ হামলাকারীদের উৎসাহ প্রদান করেন এবং নিজে প্রত্যক্ষভাবে জড়িত থাকেন।

এসময় চুরি, লুটপাট, আগুন লাগানোসহ তোফায়েল এন্ড সন্সের ক্ষতির পরিমাণ আনুমানিক ১৮,১২,০০০/- টাকা এবং নগদ ৪,৭০,০০০/- টাকা লুট করে নিয়ে যায়।

বিষয়টি প্রশাসন তদন্ত অব্যাহত রয়েছে। কিন্তু এখনো কোন আসামিকে গ্রেফতার করা হয়নি বলে প্রশাসন জানিয়েছে।সদর থানার এসআই পুলেন বড়ুয়া জানান, দ্রুত বিষয়টির তদন্ত সাপেক্ষে আসামিদের গ্রেফতার, চুরির মাল উদ্ধার ও ক্ষতিপূরণসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

লক্ষ্মীপুর সদর থানায় মামলা নং ২৮, জিআর ২০৮/২০২০ তারিখ ২৪ মে ২০২০ ইং ধারা ১৪৩/৩২৩/৩২৪/৩২৫/৩২৬/৩০৭/৩৭৯/৩৮০/৪২৭/৫০৬ পেনাল কোডঃ ১৮৬০ স্বাক্ষী সমেত মামলা দায়ের করা হয়।

উক্ত মামলার আসামিরা হলেন- ১) মাসুদ (৩৮), পিতা মোস্তফা মিয়া, গ্রামঃ দালাল বাজার, ৬ নং ওয়ার্ড, থানা – লক্ষ্মীপুর সদর, লক্ষ্মীপুর।
২) সুমন হোসেন বাদশা (৩৩), পিতা-আম্বাদ ব্যাপারী
৩) রাজু (৩২), পিতা-মোস্তফা মিয়া
৪) জাবেদ (৪২), পিতা- আম্বাদ ব্যাপারী
৫) মাসুম (৩৫), পিতা-মোস্তফা মিয়া
৬) মোস্তফা মিয়া, পিতা অজ্ঞাত (উল্লখিত সবাই ৬নং ওয়ার্ড, দালাল বাজার, লক্ষ্মীপুর সদর, লক্ষ্মীপুর জেলা)

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

আচরণবিধি লঙ্ঘনের দায়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে কারণ দর্শানোর নোটিশ

রংপুরে র‍্যাবের হাতে আটক ভূয়া সাংবাদিক

ঝিনাইদহে ভ্রাম্যমাণ আদালতে নারীসহ তিন কথিত টিকটকারের কা-রা-দ-ণ্ড

প্রতিনিধি আবশ্যক

ডিমলায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এক ব্যক্তির কারাদণ্ড

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৩ মা’দক কারবারি গ্রে’ফতার

কুষ্টিয়ায় জেলা পুুুলিশের আয়োজনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালিত

ঝিনাইদহে বঙ্গমাতার ৮৯তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল

মহেশপুরের নস্তি বাওড়ের ২০ বিঘা জমি হাতছাড়া হওয়ার আশংকা!

৪৬তম বিসিএস’র বিজ্ঞপ্তি প্রকাশ, নিয়োগ পাবেন ৩ হাজার ১৪০ জন