crimepatrol24
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় বিকাল ৩:০৮ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

রাষ্ট্রপতি পুলিশ পদক পেলেন পুলিশ সুপার এসএম শফিউল্লাহ

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ফেব্রুয়ারি ২৮, ২০২৪ ৮:৪৯ অপরাহ্ণ

 

ক্রাইম পেট্রোল ডেস্ক:
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক কার্যক্রমের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য চট্টগ্রাম জেলার পুলিশ সুপার এসএম শফিউল্লাহ্ (বিপিএম) কে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পদকে ভূষিত করা হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে পুলিশ সপ্তাহ-২০২৪ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ পদক পরিয়ে দেন। এছাড়া ২০২৩ সালে আ’গ্নেয়াস্ত্র উদ্ধার অভিযানে সারাদেশের মধ্যে ‘ক’ গ্রুপে চট্টগ্রাম জেলা পুলিশ প্রথম স্থান, অবৈধ মাদকদ্রব্য উদ্ধার অভিযানে দ্বিতীয় স্থান এবং অপরাধ নিয়ন্ত্রণে সার্বিক কার্যক্রম মূল্যায়নে দ্বিতীয় স্থান অধিকারের গৌরব অর্জন করে চট্টগ্রাম জেলা পুলিশ।

পুলিশ সুপার এস এম শফিউল্লাহ (বিপিএম) বলেন, ‘কর্মক্ষেত্রে অবদানের স্বীকৃতি স্বরূপ এ প্রাপ্তি আমার কর্মস্পৃহা ও দায়িত্ববোধ আরো বাড়িয়ে দিবে।’

তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন যাতে এই পুরস্কার তাকে আরও ভালো কাজ করার অনুপ্রেরণা জোগায়।

এর আগে ঘু’ষ, দু’র্নীতিমুক্ত, স্বচ্ছ ও জনবান্ধব পুলিশ উপহার দিয়ে খুলনা থেকে গাজীপুরের পুলিশ সুপার হয়েছিলেন এসএম শফিউল্লাহ (বিপিএম)। গাজীপুর ও খুলনা জেলায় দায়িত্ব পালন করার সময় জনবান্ধব পুলিশ গড়তে নানা পদক্ষেপ নেন তিনি। তার আগে খুলনা থাকাকালীন, পুলিশ সুপার এস.এম. শফিউল্লাহ সততা, নিষ্ঠা ও সর্বোচ্চ পেশাদারত্বের সাথে স’ন্ত্রাস, জ’ঙ্গিবাদ দমন, মা’দক নির্মূল, চাঁ’দাবাজি, টে’ন্ডারবাজি প্রতিরোধ এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন ও সার্বিক আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ সরকার কর্তৃক ‘‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা)’’ পদকে ভূষিত হন। এছাড়া গাজীপুর জেলায় দায়িত্ব পালনকালে ৮ বার ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত হন তিনি।

১৯৭২ সালের ১৫ মার্চ গোপালগঞ্জ জেলার সদর থানার ঘড়ইগাতি গ্রামে জন্মগ্রহণ করেন পুলিশ সুপার এসএম শফিউল্লাহ (বিপিএম)। তিনি ২৪ তম বিসিএস পুলিশ ক্যাডারে ২০০৫ সালের ২ জুলাই এএসপি হিসেবে যোগদান করেন। তিনি এএসপি হিসেবে ১ম আমর্ড পুলিশ ব্যাটালিয়ন, মহালছড়ি, খাগড়াছড়ি, ডিএমপি, ঢাকা, সিআইডি, ঢাকা যশোর জেলায় ক-সার্কেল, নারায়ণগঞ্জ জেলার বি-সার্কেলে দক্ষতার সাথে কর্তব্য পালন করেন। তিনি অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ), খুলনা হিসেবে প্রায় ৬ বছর ও পুলিশ সুপার হিসেবে আড়াই বছর দায়িত্ব পালন করেন। এসএম শফিউল্লাহ (বিপিএম) দেশ-বিদেশে অনেক গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ গ্রহণ করেন। তিনি ইত:পূর্বে অনন্য সাধারণ কৃতিত্বের স্বীকৃতি স্বরূপ “আইজিপি গুড সার্ভিস ব্যাজ” ৪ বার অর্জন করেন। অপরাধের বিরুদ্ধে তাঁর অবিরাম সংগ্রাম।
অন্যদিকে চট্টগ্রাম জেলার পুনাকের সভানেত্রী মিসেস শারমিন আক্তার পুলিশ সপ্তাহ-২০২৪ উপলক্ষে সারা দেশের মধ্যে বিভিন্ন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকার করেছেন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

ডোমারে ভিত্তি বীজআলু উৎপাদন খামারে মাঠ দিবস

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে রংপুরে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনাসভা

জুমুআ’র নামাজের ছয়টি গুরুত্বপূর্ণ আদব

নীলফামারীতে নেসকোর পিচরেট কর্মচারী ঐক্য পরিষদের অনির্দিষ্টকালের কর্মবিরতি

মহেশপুরে বস্তাবন্দি অবস্থায় দেশীয় তৈরী ২টি পুরাতন পাইপগান উদ্ধার

বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে কেএমপি

বিসিবি প্রেসিডেন্ট’স কাপ শুরু আজ থেকে, প্রতি দলে খেলতে পারবেন ১২ জন ক্রিকেটার

শরীয়তপুরে ব্যবসায়ীকে পি’টিয়ে চেক লিখে নেওয়ার ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার বরখাস্ত

খাদ্য নিয়ন্ত্রক হিসেবে পদোন্নতি পেলেন ইসরাত আহমেদ

জামালপুরের মেলান্দহে নিখোঁজের দেড় ঘণ্টা পর ধানক্ষেত থেকে শিশুর লাশ উদ্ধার