crimepatrol24
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ১০:৫০ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

রংপুরে ৪৫ টাকা দরে টিসিবি’র পেঁয়াজ বিক্রয় শুরু

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
নভেম্বর ২৪, ২০১৯ ৪:১৭ অপরাহ্ণ

মোঃ সাইফুল্লাহ খাঁন, জেলা প্রতিনিধি, রংপুর: রংপুরে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। আজ ২৪নভেম্বর রবিবার সকাল থেকে রংপুর নগরীর পাঁচটি পয়েন্টে খোলা ট্রাকে পিঁয়াজ বিক্রির কাজ শুরু হয়। সম্প্রতি পেঁয়াজ সংকটে দেশে অস্থিতিশীল পরিস্থিতি বিরাজ করছে। সরকার জনগণের এ দুর্ভোগ দূর করতেই ইতোমধ্যে বিভিন্ন দেশ থেকে পেঁয়াজ আমদানি করে দেশের বিভিন্নস্থানে খোলা বাজারে প্রতি কেজি ৪৫ টাকা দরে বিক্রি করছে। এরই ধারাবাহিকতায় রংপুরে উক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি শুরু করেছে টিসিবি। এদিকে প্রতিটি পয়েন্টেই পেঁয়াজ কিনতে আসা ক্রেতাদের লম্বা লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

নগরীর প্রেসক্লাব চত্বরে পেঁয়াজ কিনতে আসা এক ভদ্র মহিলা হুমায়রা বেগম ক্রাইম পেট্রোল ২৪.কম কে বলেন, সরকারের এমন সিদ্ধান্ত নিঃসন্দেহে প্রশংসনীয় তবে এ বিশাল লাইনে দাঁড়িয়ে সর্বস্তরের ক্রেতাদের পক্ষে পেঁয়াজ কেনা কষ্টসাধ্য ব্যাপার। তাই সরকারের উচিত সকল খুচরা ও পাইকারী দোকানে এবং কাঁচা বাজারগুলোতে পেঁয়াজের অস্বাভাবিক মূল্য নিয়ন্ত্রণে এনে এ কার্যক্রম পরিচালনা করে পেঁয়াজ সংক্রান্ত সার্বিক তদারকি করা।

পেয়াজ কিনতে আসা শহিদুল ইসলাম(৪৩) নামে এক ভ্যানচালকের মুখে শোনা গেল তার ভোগান্তির কথা। তিনি বলেন আমি লম্বা লাইনে দাঁড়িয়ে দীর্ঘক্ষণ থেকে অবশেষে ১কেজি পেঁয়াজ কেনা সম্ভব হলো। তিনি আরও বলেন, এভাবে পেঁয়াজ কিনতে এসে লাইনে দাঁড়িয়ে থাকলে পরিবার নিয়ে না খেয়ে থাকতে হবে। তবে এ পদক্ষেপে মানুষ কিছুটা হলেও উপকৃত হবেন বলে জানান তিনি।

এদিকে রংপুর পলিটেকনিক ইনেস্টিটিউট এর অষ্টম পর্বের ছাত্র বক্কর আলী বলেন, টিসিবি’র নিয়ন্ত্রণে বিক্রয় কেন্দ্র বাঁড়াতে হবে অন্যথায় জনগণের ভোগান্তি বাড়তে পারে।

এ ব্যাপারে টিসিবি’র মুখপাত্র হুমাযুন কবীর বলেন, সরকারের বাণিজ্য মন্ত্রণালয় টিসিবির মাধ্যমে রাজধানীসহ দেশের সকল বিভাগ ও জেলা পর্যায়ে ৪৫ টাকা মূল্যে পেঁয়াজ বিক্রির কার্যক্রম ত্বরান্বিত করছে। রংপুর নগরীর গুরুত্বপূর্ণ স্থানগুলোতে তথা শাপলা চত্বর, প্রেসক্লাব চত্বর, সিটি বাজার, ডিসির মোড় ও সিওবাজারে ট্রাকের মাধ্যমে পেঁয়াজ বিক্রি শুরু করা হয়েছে। এছাড়াও পর্যায়ক্রমে নগরীর বিভিন্ন স্থানে ট্রাকের সংখ্যা বাড়িয়ে পেঁয়াজ বিক্রির কার্যক্রম বাড়ানো হবে। তিনি জানান, প্রতি সপ্তাহে রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত জনগণের কল্যাণে টিসিবির পেঁয়াজ বিক্রয়ের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

রংপুর টিসিবির কর্মকর্তা সুজাউদ্দৌলা জানান, সরকারের বিশেষ উদ্যোগে ইতোমধ্যে আকাশ ও সমুদ্র পথে পেঁয়াজের ব্যাপক চালান দেশে পৌঁছতে শুরু করেছে এবং বিভিন্ন এয়ারলাইন্সযোগে মিশর, তুরস্ক ও পাকিস্তান থেকে এ সকল পেঁয়াজ আমদানি করা হচ্ছে। উল্লেখ্য, দেশের বর্তমান পেঁয়াজ সংকট নিরসনে বাংলাদেশ সরকারের এমন উদ্যোগ অতীব প্রশংসনীয়। আশা করা যাচ্ছে, টিসিবির মাধ্যমে বিক্রয় কার্যক্রম অব্যাহত থাকার পাশাপাশি আসন্ন মৌসুমেই চাষীদের নতুন পেঁয়াজ বাজার নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

কেএমপি’র অভিযানে মাদকসহ ৩ মা’দক কারবারি গ্রে’ফতার

ডোমারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালিত

মোড়লরা অন্যায় করলে ম্যানেজ করার ক্ষমতা আছে: পররাষ্ট্রমন্ত্রী

নাগরপুরে ক্রিকেট খেলতে গিয়ে প্রাণ গেল স্কুল ছাত্রের

সড়ক দুর্ঘটনাকে কেন্দ্র করে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

মোল্লাহাটে ধ’র্ষণের শিকার ৯ বছরের শিশু, ধ’র্ষক গ্রেফতার

হোমনায় বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত

হোমনায় বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত

ঝিনাইদহে জন্মের সময় মায়ের মৃত্যু, ২৫ দিন পর বাবার আত্মহত্যা !

বাহাদুর কে দেখতে ভিড় জমেছে সুজানগরের আনোয়ারের বাড়িতে

পদ্মা সেতু উদীয়মান বাংলাদেশের শৌর্যের প্রতিফলন ঘটাবেঃ আইজিপি

পদ্মা সেতু উদীয়মান বাংলাদেশের শৌর্যের প্রতিফলন ঘটাবেঃ আইজিপি