crimepatrol24
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১:৩৭ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

মানবতার সেবায় তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা. মুরাদ হাসান

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
আগস্ট ১৪, ২০২০ ৪:০১ অপরাহ্ণ


তৌকির আহাম্মেদ হাসু, সরিষাবাড়ী (জামালপুর) থেকেঃ
দু’টি উপজেলার ২৫টি গ্রামের লাখ লাখ মানুষে’র পারাপারে ও দুর্ভোগ লাঘবে বিনামূল্যে নদী পারাপারের ইঞ্জিনচালিত নৌকার ব্যবস্থা এবং নৌকা পরিচালনা কারীদের শ্রমমূল্য ও জ্বালানি খরচ তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা. মুরাদ হাসানের ব্যক্তিগত তহবিলে থেকে বহন করে মানবতার সেবায় অনবদ্য দৃষ্টান্ত স্থাপন করলেন তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা. মুরাদ হাসান।
জামালপুরের সরিষাবাড়ীতে ২০০ মিটার ব্রিজের দুইটি পিলারসহ তিনটি গার্ডার বন্যায় ভেঙে যাওয়ায় ২৫টি গ্রামের মানুষে’র পারাপারে দুর্ভোগ পোহাচ্ছিল সরিষাবাড়ী ও মাদারগঞ্জ উপজেলার দুর্গম চরাঞ্চলের লাখ লাখ মানুষ। ভাঙন কবলিত উপজেলার কামরাবাদ ইউনিয়নের ঝিনাই নদীর উপর শুয়াকৈর ব্রিজটি গত ৭ আগস্ট ত্রাণ বিতরণ শেষে তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা. মুরাদ হাসান পরির্দশনে যান। পরির্দশনে গিয়ে উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমদ কে দুর্গত এলাকার মানুষের জন্য বিনামূল্যে পারাপারের ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেন।তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা. মুরাদ হাসান এর নির্দেশের পরিপ্রেক্ষিতে দুর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রাণ মন্ত্রাণালয় থেকে বিনামূল্যে নদী পারাপারের জন্য ৯ আগস্ট ইঞ্জিনচালিত নৌকা প্রদান করা হয়েছে। চরাঞ্চলের মানুষের জন দুর্ভোগ লাঘব করে জন জীবন স্বাভাবিক রাখতে তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা. মুরাদ হাসান এর এ উদ্যোগকে মানবতার সেবায় অনবদ্য দৃষ্টান্ত বলে আখ্যায়িত করেছেন সচেতন মহল ও চরাঞ্চলের মানুষসহ এলাকাবাসী।
এ নৌকা পেয়ে সরিষাবাড়ী ও মাদারগঞ্জ উপজেলার চরাঞ্চলের ২৫টি গ্রামের মানুষের মুখে হাসি ফুটলেও নতুন ব্রিজটি কবে নাগাদ স্থাপন হবে আশায় বুক বেঁধে আছে তারা। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রাণালয়ের অর্থায়নে নৌকাটি দুর্গত এলাকার মানুষের জন্য নির্মাণ করা হয়েছে বলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবির জানান।ওই নৌকা দিয়ে প্রতিদিন সাইকেল, মোটরসাইকেলসহ ১০ হাজার হাজার মানুষ বিনামূল্যে পারাপার হচ্ছে।

বিনামূল্যে পারাপারের নৌকাটি পরিচালনাকারী স্থানীয় সাবেক ইউপি সদস্য আয়নাল হক ও তার দুইজন সহযোগী জুয়েল মিয়া ও আব্দুর রাজ্জাক জানান,তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা. মুরাদ হাসান এমপি আমাদের চরঞ্চাচলের মানুষের কষ্ট লাঘবে বিনা ভাড়ায় নদী পারাপারের জন্য ইঞ্জিন চালিত নৌকার ব্যবস্থা করে দিয়েছেন।নৌকায় সাইকেল,মোটর সাইকেলসহ প্রতিদিন দুই উপজেলার হাজার হাজার মানুষ বিনা ভাড়ায় পারাপার হচ্ছে।

সরিষাবাড়ী উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক পদ প্রার্থী ও শুয়াকৈর গ্রামের বাসিন্দা এম.ডি.রানা সরকার বলেন,আমাদের ব্রিজটি ভাঙার কারণে সরিষাবাড়ী ও মাদারগঞ্জ উপজেলার চরাঞ্চলের ২৫টি গ্রামের মানুষের সঙ্গে যোগাযোগ প্রায় বিচ্ছিন্ন হয়ে পড়েছিলো। দুর্যোগ পরিস্থিতি মোকাবিলায় তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা. মুরাদ হাসান এমপি’র হস্তক্ষেপে ইঞ্জিন চালিত নৌকাসহ নৌকা পরিচালনা কারীদের শ্রমমূল্য ও জ্বালানি খরচ তথ্য প্রতিমন্ত্রী তার ব্যক্তিগত তহবিল থেকে চরাঞ্চলের মানুষের জন্য বিনা ভাডায় পারাপারের ব্যবস্থা করেছেন।চরঞ্চাচলের মানুষ তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা. মুরাদ হাসান এমপি’র নিকট কৃতজ্ঞতা প্রকাশ করে তার জন্য প্রাণ খুলে দোয়া করছেন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

বাংলাদেশেও ভয়াল থাবা বসাতে শুরু করেছে করোনা : প্রধানমন্ত্রী

সরিষাবাড়ীতে কৃষকদের নিকট থেকে আমন ধান ক্রয় শুরু

মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে কা’ফনের কাপড় পরে আ’মরণ অ’নশনে শিক্ষকরা, ৫ মিনিটের সাক্ষাৎ চান প্রধানমন্ত্রীর

হোমনায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ ও পরিকল্পনা সভা

রংপুরে আগুনে পুড়ে ৭ লাখ টাকার সম্পদ ভস্মিভূত

যমুনা সার কারখানায় ১৯ জেলায় সার সরবরাহ বন্ধ

কণ্যাদায়গ্রস্ত পরিবারের পাশে সরিষাবাড়ীর ইউএনও শিহাব উদ্দিন আহমদ

টাঙ্গাইলের মধুপুরে প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে শাক-সবজির বীজ বিতরণ

ঝিনাইদহ জেলা রিপোর্টাস ইউনিটে ১৪৪ ধারা জারি, কার্যক্রমে নিষেধাজ্ঞা

সব নাগরিকের জন্য পেনশন : সংসদে বিল পাস

সব নাগরিকের জন্য পেনশন : সংসদে বিল পাস