crimepatrol24
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ১২:৪৭ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

মাদারগঞ্জে গ্রাহকদের ৫০ কোটি টাকা নিয়ে উধাও পূর্বাশা সমিতি, তালা ঝুলছে অফিসে

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
জুলাই ২৫, ২০২৩ ১০:৩৩ অপরাহ্ণ

ক্রাইম পেট্রোল ডেস্ক:
অবৈধ ব্যাংকিং করে গ্রাহকদের কাছ থেকে আমানতের প্রায় ৫০ কোটি টাকা নিয়ে উধাও হওয়ার অভিযোগ উঠেছে জামালপুরের মাদারগঞ্জরে পূর্বাশা বহুমুখি সমবায় সমিতির বিরুদ্ধে। কয়েকদিন থেকে তাদের অফিস বন্ধ, দরজায় তালা ঝুলছে।

জানা গেছে, সমিতির চেয়ারম্যান শাহীন চৌধুরীসহ পরিচালকরা গা ঢাকা দিয়েছে। নিরূপায় হয়ে পূর্বাশা সমিতির কয়েকজন গ্রাহক মাদারগঞ্জ থানায় সমিতির চেয়ারম্যান শাহীন চৌধুরীসহ ৪ জন পরিচালকের নামে মামলা দায়ের করেছে।

পূর্বাশা বহুমুখি সমবায় সমিতির গ্রাহক ও মামলার বাদী উপজেলার ক্ষুদ্র জোনাইল গ্রামের আবুল মনসুর আজাদসহ সমিতির একাধিক গ্রাহক অভিযোগ করেন, পূর্বাশা বহুমুখি সমবায় সমিতির নামে সমবায় অফিস থেকে কয়েক বছর আগে তারা রেজিস্টেশন নিয়ে উপজেলা সদর বালিজুড়ি বাজারে কাজ শুরু করেন। একপর্যায়ে তারা আমানত সংগ্রহের নামে গ্রাহকদের বেশি লাভ দেখিয়ে কোটি কোটি টাকার আমানত সংগ্রহ করে এক বছর লাভ প্রদান করার পর গত এপ্রিল মাস থেকে লাভ ও আমানত দিতে টালবাহানা শুরু করে। গ্রাহকরা কোনো কিছু বুঝে উঠার আগেই কয়েকশত গ্রাহকের প্রায় ৫০ লাখ টাকার আমানত নিয়ে তারা অফিসে তালা ঝুলিয়ে গা ঢাকা দেয়। গ্রাহকরা তাদের মোবাইল নাম্বারে বার বার যোগযোগ করেও সমিতির কাউকে পাওয়া যায়নি বলে অভিযোগ করেছেন।

পরে ওই সমিতির গ্রাহক আবুল মনসুর আজাদসহ ঐ সমবায় সমিতির কয়েকজন গ্রাহক পূর্বাশা বহুমুখি সমবায় সমিতির চেয়ারম্যান উপজেলার তারতাপাড়া গ্রামের সৈয়দুজ্জামান চৌধুরীর ছেলে শাহীন চৌধুরী, পরিচালক তারাতাপাড়া গ্রামের নাজিম উদ্দিনের ছেলে মিস্টার আলী, পূর্ব সুখনগরী গ্রামের লিয়াকত আলীর ওয়াজেদ আলী ও মির্জাপুর গ্রামের রবি মোল্লার ছেলে রফিকুল ইসলামের নামে মাদারগঞ্জ মডেল থানায় অভিযোগ দায়ের করেন।

মামলার বাদী আবুল মনসুর আজাদ বলেন, ‘পূর্বাশা বহুমুখি সমবায় সমিতিতে তিনি ২০২২ সালে তার জমি বিক্রির ১৭ লাখ টাকা ১৪৩ নম্বর সদস্যবই এর বিপরীতে জমা রাখেন। তিনি কয়েক মাস লাভ পেলেও সম্প্রতি লাভ ও মূলধন কোনাটাই ফেরৎ না দিয়ে টাল বাহানা করতে থাকেন। একপর্যায়ে তারা অফিসে তালা ঝুলিয়ে গা ঢাকা দেয়। তাদের বাড়িঘরে গিয়েও সমিতির চেয়ারম্যানসহ কোনো পরিচালকদের পাওয়া যাচ্ছে না। অবশেষে তিনি মামলা দায়ের করেছেন।’
তিনিসহ কয়েকজন গ্রাহক জানান, ‘তারা গ্রাহকদের আমানতের প্রায় ৫০ কোটি টাকা নিয়ে এভাবে গা ঢাকা দিলেও প্রশাসন কোন ব্যবস্থা নিচ্ছে না।’

চেয়ারম্যানসহ পরিচালকরা বিদেশ যাওয়ার পরিকল্পনা করছেন বলে অনেক গ্রাহক অভিযোগ করেছেন।

সরেজমিনে দেখা গেছে, মাদারগঞ্জ উপজেলার প্রাণকেন্দ্র বালিজুড়ি বাজারের কাঁচা বাজারের এসএম হুময়ুন কবির ম্যানসনে তাদের অফিসে তালা লাগানো। বাজারের ব্যবসায়ীরাদের মাধ্যমে জানা যায়, তারা প্রায় একমাস হয় অফিস বন্ধ করেছে। অভিযুক্ত পূর্বাশা বহুমুখি সমবায় সমিতির চেয়ারম্যান শাহীন চৌধুরীর মোবাইলে (০১৭৮০-৯১৬২৫৫) একাধিক বার ফোন দিলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়। এ কারণে তার বক্তব্য পাওয়া যায়নি।

এ ব্যাপারে মাদারগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবুল হক জানান, ‘মামলার কপি পেয়েছি, তদন্ত করে ব্যবস্থা নিব। ‘

মাদারগঞ্জ উপজেলা সমবায় কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, ‘সমবায় থেকে রেজিস্টেশন নিয়ে ব্যাংকিং ব্যবসা করা যাবে না। আমরা অনেক সমিতির বিরুদ্ধে অভিযোগ পেয়েছি বিষয়গুলো খতিয়ে দেখা হবে।’

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

নিচিচা’র কুমিল্লা জেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন

ডিজিটাল ওয়ার্ল্ড পুরস্কার পেলেন জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক

আওয়ামী যুবলীগ ভাড়রা ইউনিয়ন (পূর্ব) এর বর্ধিত সভা অনুষ্ঠিত

ঝিনাইদহ জেলা পুলিশের উদ্যোগে গ্রাম পুলিশের মাঝে ঈদ উপহার বিতরণ

নাসিরনগরে যুবলীগের উদ্যোগে মাস্ক ও লিফলেট বিতরণ

কেএমপি’র অভিযানে মাদকসহ ১০ ব্যবসায়ী গ্রেফতার

কেএমপি’র অভিযানে মাদকসহ ১০ ব্যবসায়ী গ্রেফতার

খুলনা মহানগর পুলিশের মাদক বিরোধী অভিযানে মাদকসহ ৭ ব্যবসায়ী গ্রেফতার

ডোমারে জলবায়ু পরিবর্তনে অভিযোজন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৩ ব্যবসায়ী গ্রে’ফতার

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৩ ব্যবসায়ী গ্রে’ফতার

হোমনায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত