crimepatrol24
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১০:০০ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

পর্যটকদের বিনোদন দিতে মহানন্দা নদীর তীরে তৈরি হচ্ছে “ওয়াক ওয়ে”

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
আগস্ট ১৯, ২০২১ ৯:১৩ অপরাহ্ণ

আল মাসুদ,পঞ্চগড় প্রতিনিধি:
বাংলাদেশ- ভারতকে ভাগ করা মহানন্দা নদী, সীমান্তের কাটাতারের সৌন্দর্যসহ খালি চোখে হিমালয়ের অপরূপ সৌন্দর্য উপভোগ করাতে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় মহানন্দা নদীর তীরে তৈরি হচ্ছে ‘ওয়াক ওয়ে’। আর এই ‘ওয়াক ওয়ে’র পাশাপাশি পর্যটকদের জন্য গ্যালারীও তৈরি করা হবে।
বুধবার (১৮ আগস্ট) তেঁতুলিয়া পিকনিক কর্ণারের পশ্চিম সীমানা গেট সংলগ্ন মহানন্দা নদীর তীরে থাকা দোকানপাট উপজেলা প্রশাসনের উদ্যোগে অন্যত্র (পিকনিক কর্ণারের অভ্যন্তরে) স্থানান্তর করে পর্যটকদের জন্য উন্মুক্ত করা হয়েছে।
তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা জানান, পর্যটকেরা এখানে এসে যেন প্রকৃত বিনোদন পায় এবং তারা যেন মহানন্দা নদীর সৌন্দর্য উপভোগ করতে পারে একই সাথে কাঞ্চনজঙ্ঘা পর্বতকে তারা যেন ডাকবাংলো পিকনিক কর্ণার থেকে সু-স্পষ্ট দেখতে পারে এই সুবিধার কথা বিবেচনা করে এই ‘ওয়াক ওয়ে’ ও গ্যালারী তৈরি করতে স্থান নির্ধারণ করা হয়েছে। অতিদ্রুত এর কাজ শুরু হবে।
পিকনিক কর্ণারের পশ্চিম সীমানায় নদীর তীরে দাঁড়িয়ে শীতকালের শুরুতে (অক্টোবর-নভেম্বর) ও শীতের শেষে (ফেব্রুয়ারি-মার্চ) এবং অন্যান্য সময়ে মেঘমুক্ত নীল আকাশে বিশ্বের সর্বোচ্চ পর্বতশৃঙ্গ হিমালয় ও তিব্বত পর্বতমালার অংশ বিশেষ তুষার ও বরফ আচ্ছাদিত  শুভ্র তৃতীয় সর্বোচ্চ পর্বত কাঞ্চনজঙ্ঘার মোহনীয় রূপবৈচিত্র খুব চমৎকারভাবে উপভোগ করা যায় বলে তিনি  জানান।
এদিকে উপজেলা প্রশাসন জানায়, পর্যটন নগরি খ্যাত তেঁতুলিয়াকে আরো নতুন সাঁঝে সাজাতে এবং করোনার এই সময়ে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার পাশাপাশি পর্যটকদের প্রকৃত বিনোদন দিতে তেঁতুলিয়া ডাকবাংলো সংলঘ্ন পিকনিক কর্ণারে নদীর তীরবর্তী স্থানে তৈরি করা হচ্ছে ‘ওয়াক ওয়ে’ ও গ্যালারী।
মূলত বাংলাদেশের সর্বোত্তরে হিমালয়ের পাদদেশে অবস্থিত প্রত্যন্ত একটি উপজেলা এই তেঁতুলিয়া। ভৌগলিক অবস্থাগত কারণে পর্যটন খাতে তেঁতুলিয়া উপজেলা সারাদেশে সুখ্যাতি অর্জন করেছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিনিয়ত দেশি-বিদেশি ভ্রমণপিপাসু হাজারো পর্যটক তেঁতুলিয়া উপজেলা দর্শনের জন্য ভ্রমণ করে থাকেন। বাংলাদেশ-ভারত সীমান্ত দিয়ে বয়ে চলেছে দুই দেশকে বিভক্তকারী নদী মহানন্দা। মহানন্দা নদী বাংলাদেশে গঙ্গার একমাত্র উপনদী। এটি বাংলাদেশ-ভারতের একটি আন্ত:সীমান্ত নদী। উপজেলা সদরের প্রাণকেন্দ্র মহানন্দা নদীর গা ঘেঁষে সুউচ্চ টিলার উপর অবস্থিত উপজেলার অন্যতম বিনোদন কেন্দ্র ‘তেঁতুলিয়া পিকনিক কর্ণার ও ডাকবাংলো’।
Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৫ ব্যবসায়ী গ্রেফতার

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৫ ব্যবসায়ী গ্রেফতার

কেএমপি’র অভিযানে মাদকসহ ২ ব্যবসায়ী গ্রেফতার

ঝিনাইদহে গৃহবধু শাপলার লাশ নিয়ে বিক্ষোভ ও মানববন্ধন

জগন্নাথপুরে বর্ষীয়ান রাজনীতিবিদ সিদ্দিক আহমদের নামে স্কুল

রাজশাহী দুর্গাপুরে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে ক’কটেল হা’মলা

পাবনার ঈশ্বরদীতে বেনারসি পল্লীতে বেনারসি ও জামদানি বেচাকেনার ধুম

মহানবী (সা.) এর অবমাননায় জামালপুরে ইউনাইটেড ক্লাবের প্রতিবাদ

ডোমারে জোড়াবাড়ী ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন পেতে ৬ প্রার্থীর দৌড়ঝাঁপ

দেশে করোনায় ২৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৬,২৩০

রংপুরে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক কারাগারে