crimepatrol24
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সন্ধ্যা ৭:০৩ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

পঞ্চগড়ে আজ খুলেছে প্রাক প্রাথমিক শ্রেণি শিখন কার্যক্রম

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মার্চ ১৫, ২০২২ ৯:২৯ অপরাহ্ণ
পঞ্চগড়ে আজ খুলেছে প্রাক প্রাথমিক শ্রেণি শিখন কার্যক্রম

আল মাসুদ,পঞ্চগড় প্রতিনিধিঃ
সারা দেশের মতো  মঙ্গলবার  (১৫  মার্চ) পঞ্চগড়ে খুলেছে প্রাক প্রাথমিক শ্রেণির সরাসরি শিখন কার্যক্রম। সকাল থেকেই কচিকাঁচা শিশু শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ছিল জেলার প্রতিটি বিদ‍্যালয়ের আঙিনা।
সরকারের পূর্ব ঘোষণা অনুযায়ী আজ থেকে জেলার সবকটি প্রাথমিক বিদ‍্যালয়ে প্রাক প্রাথমিক শ্রেণির সরাসরি শিখন কার্যক্রম শুরু হওয়ায় আনন্দে উচ্ছ্বসিত শিশু শিক্ষার্থীরা।
সকাল সাড়ে ৯ টা বাজতেই শিশু শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ছিল জেলার সবকটি প্রাথমিক বিদ‍্যালয়। বছরের শুরুতে শ্রেণি কার্যক্রম শুরু হওয়ায় পঞ্চগড় -২ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেক কেটে শিশু শিক্ষার্থীদের বরণ করে নেয়।
শিক্ষার্থী অভিভাবক,রুহুল আমিন বলেন, দীর্ঘদিন পর প্রাক প্রাথমিক শ্রেণির শ্রেণি কার্যক্রম সরাসরি শুরু করায় সরকারকে ধন‍্যবাদ জানাই।
স্বাস্থ‍্যবিধি মেনে প্রাক প্রাথমিক শ্রেণির ক্লাস শুরু হয়েছে জানিয়ে পঞ্চগড় ২ নং সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক উম্মে শাহিনা  জানান, শিক্ষার্থীদের শিখন ঘাটতি পূরণে কার্যকর উদ‍্যোগ নেয়া হয়েছে। শিশুদের ভয় ও জড়তা কাটাতে আনন্দদায়কভাবে শ্রেণিতে শিখন শেখানো কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।
সহকারি শিক্ষক আতাউর রহমান বলেন, প্রাক প্রাথমিক স্তরের শিশুদের অধিক গুরুত্ব দিয়ে খেলাধুলা, গান ও ছড়াসহ সরকার নির্ধারিত সিলেবাসের আলোকে শ্রেণি পাঠ দেয়া হচ্ছে। মেনে চলা হচ্ছে স্বাস্থ‍্যবিধি।
Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল