crimepatrol24
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সন্ধ্যা ৭:৩০ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

নেত্রকোনার আটপাড়ায় চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার ২

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
জুলাই ৬, ২০২০ ৪:৪৪ অপরাহ্ণ


মোঃ বাবুল নেত্রকোনা থেকে: নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলা তেলিগাতি ইউনিয়নে ঐতিহ্যময় তেলিগাতি গরুর বাজারে করোনা ভাইরাসে গণ-সচেতনামূলক প্রচার-প্রচারণায় স্বেচ্ছাসেবকদের নামে চাঁদাবাজির অভিযোগ থাকায় আজ সোমবার এক আদেশে তাদের কার্যক্রম স্থগিত ঘোষণা করেন উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা সুলতানা।
জানা যায়, আটপাড়া উপজেলার তেলিগাতি গরুর হাটে চাঁদাবাজির প্রাক্কালে করোনা ভাইরাস সচেতন স্বেচ্ছাসেবক কর্মী মোঃ উজ্জ্বল মিয়া, জয়নাল মিয়া,মাহাবুব মিয়া,জুয়েল মিয়া,জাহাংগীর মিয়া ওরফে পাগলা জাহাংগীরসহ কয়েক জনের বিরুদ্ধে তেলিগাতি গরুর বাজারের ইজারাদার ও আটপাড়া উপজেলার যুবলীগের সহ-সভাপতি আবু বক্কর বাদী হয়ে আটপাড়া থানায় মামলা-দায়ের করেন। চাঁদাবাজি মামলায় করোনার স্বেচ্ছাসেবক কর্মী মোঃ জুয়েল ও পাগলা জাহাংগীরকে পুলিশ গ্রেফতার করে।
আরো জানা যায়, দেশে করোনা ভাইরাস প্রাদুর্ভাব থাকায় সারা দেশের ন্যায় আটপাড়া উপজেলা পরিষদ কর্তৃক এলাকার মানুষদের করোনা সম্পর্কে সচেতন রাখার লক্ষ্যে উপজেলা প্রশাসনকে সহযোগিতার জন্য ৩৬ জন স্বেচ্ছাসেবক কর্মীকে নিয়োগ ও পরিচয়পত্র প্রদান করা হয়। কিন্থু স্বেচ্ছাসেবকরা গত শুক্রবার উপজেলা প্রশাসনকে অবহিত না করে তেলিগাতি গরুর বাজারে আগত ক্রেতা-বিক্রেতাদের অনেকেরেই মাক্স ব্যবহার না করায় হুমকি দামকি দিয়ে চাঁদা দাবি করে। এ সময় মামলার বাদী ইজারাদার আবু বক্কর বাধা দিলে কথার কাটা-কাটির এক পর্যায়ে করোনার স্বেচ্ছাসেবক কর্মী উজ্জ্বল, মাহাবুব,জয়নাল,জুয়েল,জাহাংগীরসহ অনেকেই দেশীয় অস্ত্র দিয়ে এলোপাথাড়ি আঘাত করলে বাজারের ইজারাদার আবু বক্কর আহত হয় এবং হাসপাতালে চিকিৎসা নেন। এ ব্যাপারে তেলিগাতি বাজারের ইজারাদার আবু বক্কর বাদী হয়ে মোঃ জাহাংগীর ওরফে পাগলা জাহাংগীর, জয়নাল মিয়া, জুয়েল মিয়া,মাহাবুব মিয়া, উজ্জ্বল মিয়াসহ ৯ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ১০/১২ জনের বিরুদ্ধে আটপাড়া থানায় চাঁদাবাজির মামলা করেন।
তেলিগাতি গরুর বাজারের ইজারদার ও আটপাড়া উপজেলার যুবলীগের সহ-সভাপতি আবু বক্কর জানান, অভিযুক্ত ব্যক্তিরা প্রায়শই গরুর হাটে চাঁদা দাবি করে আসছিল।গত শুক্রবার বিকালে মাহাবুব, জুয়েল,জয়নাল,সেকুর,জাহাংগীরসহ দলবল নিয়ে গরুর বাজারে প্রবেশ করে চাঁদা দাবি করে চাঁদা দিতে অপরাগত প্রকাশ করলে আমার কাউন্টারে হামলা চালিয়ে ১ নং কাউন্টার থেকে ১ লক্ষ ৮০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়।
আটপাড়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ আলী হোসেন ক্রাইম পেট্রোল২৪কে জানান, চাঁদাবাজির অভিযোগে তেলিগাতি বাজারের ইজারদার আবু বক্কর বাদী হয়ে মামলা করেন এবং মামলার ১ আসামীকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে প্রেরণ করি ও রবিবার আরেক আসামীকে গ্রেফতার করতে সক্ষম হই। অন্য আসামীদের ধরতে আটপাড়া থানা-পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।
বিষয়টি জানার জন্য আটপাড়া উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা সুলতানার সাথে কথা হলে তিনি বলেন,করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সারা দেশের ন্যায় আটপাড়া উপজেলায় জনগণকে সচেতন করার লক্ষ্যে ৩৬ জন স্বেচ্ছাসেবক কর্মীকে নিয়োগ দেওয়া হয়। আমার স্বেচ্ছাসেবক কর্মীরা আমার নির্দেশনায় কাজ করার কথা থাকলেও মোঃ উজ্জ্বল, জয়নাল, জুয়েল,মাহাবুব, জাহাংগীরসহ আমাকে কিছু না জানিয়ে তেলিগাতি গরুর বাজারে যায় ও চাঁদাবাজির মতো জঘন্য অপরাধে লিপ্ত থাকার কারণে করোনা ভাইরাসে করণীয় প্রচার-প্রচারণা,সচেতনতামূলক কার্যক্রমে নিয়োজিত স্বেচ্ছাসেবক সদস্যদের কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

কেএমপি’র অভিযানে মাদকসহ ২ ব্যবসায়ী গ্রেফতার

কেএমপি’র অভিযানে মা’দক ও নগদ অর্থসহ ৪ ব্যবসায়ী গ্রে’ফতার

কেএমপি’র অভিযানে মা’দক ও নগদ অর্থসহ ৪ ব্যবসায়ী গ্রে’ফতার

ঝিনাইদহে শীতার্তদের মাঝে পুলিশের শীতবস্ত্র বিতরণ

মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের প্রতি আইজিপির নির্দেশ

মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের প্রতি আইজিপির নির্দেশ

কেএমপি’র গোয়েন্দা পুলিশের অভিযানে ১৬০ পিস ই’য়াবাসহ গ্রে’ফতার ১

কেএমপি’র গোয়েন্দা পুলিশের অভিযানে ১৬০ পিস ই’য়াবাসহ গ্রে’ফতার ১

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৪ মা’দক কারবারি গ্রে’ফতার

ঝিনাইদহের কাঞ্চননগর মডেল স্কুল এন্ড কলেজে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান

রংপুরে মুজিববর্ষ উদযাপনে জেলা প্রশাসনের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

ঝিনাইদহে কুয়েত প্রবাসীর বাড়ি নির্মাণে বাধা ॥ ভে’ঙ্গে দেওয়া হলো নির্মাণাধীন প্রাচীর

ঝিনাইদহে কুয়েত প্রবাসীর বাড়ি নির্মাণে বাধা ॥ ভে’ঙ্গে দেওয়া হলো নির্মাণাধীন প্রাচীর

রংপুরে সেভ দ্য ফিউভচার ফাউন্ডেশন এর সচেতনতামূলক প্রচারণা ও মাস্ক বিতরণ