crimepatrol24
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় বিকাল ৫:২৮ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

নীলফামারীতে পত্রিকায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে প্রা ণ না শে র হু ম কি দিলেন ওসির ভাগ্নে এসআই‌ !

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
অক্টোবর ১৮, ২০২১ ৮:৩৬ অপরাহ্ণ

নীলফামারী প্রতিনিধি>>

নীলফামারীর ডিমলায় সাংবাদিক মহিনুল ইসলাম সুজন কে অ ক থ্য ভাষায় গা লি গা লা জ করে থানা থেকে বের করে দেওয়াসহ প্রা ণ না শের হু ম কি দেওয়ার অভিযোগ উঠেছে ডিমলা থানার এসআই আবু তারেক দিপু’র বিরুদ্ধে।

এ ঘটনায় ওই সাংবাদিক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিলে সেখানে অভিযুক্ত এসআই তারেকের বিরুদ্ধে ব্যাপক সমালোচনা করে অনেকেই তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।সাংবাদিক মহিনুল ইসলাম সুজন দীর্ঘদিন থেকে ডিমলা প্রেসক্লাবের অর্থ বিষয়ক সম্পাদক, বাংলাদেশ মফস্বল সাংবাদিক  ফোরাম(বিএমএসএফ)ডিমলা উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও দি বাংলাদেশ টুডে,দৈনিক জনতার ডিমলা উপজেলা প্রতিনিধি হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালন করে আসছেন।

ঘটনার বিবরণে জানা যায়, শনিবার(১৬ অক্টোবর) দিবাগত রাতে ডিমলা থানার পৃথক অভিযানে ৭ জু য়া ড়ি আটকের খবর নিশ্চিত হয়ে নিজের ফেসবুক আইডি থেকে রাত ১২টার পর  তা পোস্ট করে বিস্তারিত তথ্য সংগ্রহে থানায় যান সাংবাদিক সুজন।এসময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)ব্যাডমিন্টন খেলতে থাকায় সে সময়ের ডিউটি অফিসার আল মামুনের সাথে ডিউটি অফিসারের রুমে বসে কথা বলছিলেন তিনি। কিন্তু সেখানে আকস্মিকভাবে এসআই আবু তারেক দিপু এসে আ ক্র ম না ত্ম ক ভা বে সাংবাদিক মহিনুল ইসলাম সুজনকেসহ পুরো সাংবাদিক পেশাকে অ ক থ্য ভাষায় গা লি গা লা জ করে কোনো তথ্য দেওয়া হবেনা জানিয়ে দিয়ে থানা থেকে বেরিয়ে যেতে বলেন।এ সময় এমন আচরণের কারণ জানতে চাইলে, এসআই তারেক তাকে বলেন, ‘তুই আমার বিরুদ্ধে রিপোর্ট করেছিস,তোর এত সাহস হলো কী করে? ডিমলায় কি শুধু তুই সাংবাদিক? আর সাংবাদিক নেই? তোর মতো শত-শত সাংবাদিক আমার পকেটে  থাকে।আমি বর্তমান ওসির ভাগ্নে হই। সাংবাদিক আমার একটি লোমও ছিঁড়তে পারবেনা।’পরে কোনো রকম কথা না বলে তিনি ওই সাংবাদিককে চুপচাপ থানা থেকে বেরিয়ে যেতে বলেন অন্যথায় প্রা ণ না শে র হু ম কি দেন।

ওই সাংবাদিক রাতেই ডিমলা থানার ওসি সিরাজুল ইসলামকে মৌখিকভাবে বিষয়টি অবগত করেন।এসআই তারেকের বিরুদ্ধে বিভিন্ন সময় আটক ও গ্রেপ্তার বা ণি জ্য,থানায় পুলিশি সেবা নিতে আসা সাধারণ মানুষ, পুলিশের কনস্টেবলসহ সিনিয়র অফিসারদের সাথে দুর্ব্যবহারের ব্যাপক অভিযোগও রয়েছে।

সাংবাদিক মহিনুল ইসলাম সুজন বলেন,গত সোমবার(১১ অক্টোবর)দিবাগত রাতে ডিমলা উপজেলার বালাপাড়া ইউনিয়ন পরিষদের পিছনে অবস্থিত তাইজুল ইসলাম লিটুর বাড়িতে এসআই আবু তারেক দিপু’র নেতৃত্বে সঙ্গীয়ফোর্স অভিযান চালিয়ে সেখান থেকে জুয়া খেলার সময় হাতে-নাতে ৬ জু য়া ড়ি কে আটক করেন।পরে আটককৃতদের স্বজনদের সাথে এসআই তারেক অ র্থ লে ন দে নে র মাধ্যমে তাদের(জুয়াড়িদের)ছেড়ে দেওয়ার চেষ্টা করছেন এমন গোপন খবরের ভিত্তিতে থানায় গিয়ে এসআই তারেকের কাছে আটককৃতদের ব্যাপারে জানতে চাইলে, তিনি রহস্যজনকভাবে জানান- আটককৃতদের জু য়া খেলার অ প রা ধে আটক করা হয়নি, তাদের বিরুদ্ধে অন্য লিখিত অভিযোগ আছে।তবে কী অভিযোগ সে বিষয়ে তিনি উপযুক্ত উত্তর দিতে পারেননি।পরে ঘটনাস্থলের এলাকাবাসী ও পুলিশ সূত্রে নিশ্চিত হয়ে আমি শুধুমাত্র ৬ জন জু য়া ড়ি আটকের ব্যাপারে আমার নিজের ফেসবুক আইডি থেকে একটি লেখা পোস্ট করি।এতে ভেস্তে যায় সব গোপন চুক্তি।ঘটনার পরের দিন জু য়া আইনে মামলা দায়েরের মাধ্যমে আটককৃত ৬ জনকে আদালতে সোপর্দ করে পুলিশ। বিভিন্ন মাধ্যমে ৬ জু য়া ড়ি র বিষয়ে বিস্তারিত তথ্য সংগ্রহ করে এসআই তারেকের দেওয়া সেই বক্তব্যসহ সংবাদ তৈরি করে প্রেরণ করি যা পরবর্তীতে দেশের বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়।এতেই এসআই তারেক ক্ষিপ্ত হয়ে ওঠেন আমার প্রতি।সর্বশেষ গত শনিবার দিবাগত রাতে ডিমলা থানার এসআই তারেকসহ সঙ্গীয়ফোর্স ডিমলা সদর ইউনিয়নের পৃথক দুটি স্থানে অভিযান চালিয়ে ৭ জন জু য়া ড়ি কে আটক ও দুটি মোটরসাইকেল উদ্ধার করেন।সেই তথ্য সংগ্রহ করতে আমি রাতে থানা গিয়ে ওসির ব্যাডমিন্টন খেলা শেষের অপেক্ষায় ডিমলা থানার ডিউটি অফিসারের রুমে গিয়ে এএসআই আল মামুনের সাথে কথা বলতে থাকি।এসময়ে এসআই আবু তারেক দিপু আকস্মিকভাবে এখানে এসে আ ক্র ম না ত্ম ক ভা বে বলেন, ‘তুই আমার বিরুদ্ধে রিপোর্ট করেছিস,তোর এত বড় সাহস।আমি শুধু একজন এসআই নই, ডিমলা থানার ওসির ভাগ্নে, তোর মত শত-শত সাংবাদিক আমার পকেটে রয়েছে বলে আমাকেসহ পুরো সাংবাদিক সমাজকে অ ক থ্য ভাষায় গা লি গা লা জ করে কোনো তথ্য দেওয়া হবেনা জানিয়ে দিয়ে থানা থেকে বেরিয়ে যেতে বলে, অন্যথায় প্রা ণ না শে র হু ম কি দেন।যা থানার ডিউটি অফিসারের রুমের সিসি ক্যামেরায় ধারণ হয়ে রয়েছে।

সুজন বলেন,আমি বর্তমানে নি রা প ত্তা হী ন তা য় ভুগছি।আমি আমার জীবনের সাংবাদিকতার শুরু থেকে সাংবাদিক ও পুলিশ একে অপরের পরিপূরক ভেবেই আন্তরিকভাবে তাদের সাথে মিলে মিশে কাজ করে আসছি। এখনও ডিমলাসহ দেশের বিভিন্ন এলাকায় চাকরিরত অসংখ্য পুলিশের সাথে আমার বন্ধুত্ব রয়েছে।তবে এসআই তারেক একজন পুলিশ কর্মকর্তা হবার পরও তার এমন আচরণে আমি নিজেও লজ্জিত।তাই আমি পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপে এসআই তারেকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

এ বিষয়ে জানতে চাইলে এসআই আবু তারেক দিপু বিষয়টি ডিমলা থানার ওসির কাছ থেকে জেনে নিতে বলেন।

ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সিরাজুল ইসলাম বলেন,বিষয়টি আমি দেখতে চেয়েছিলাম কিন্তু তার আগেইতো আপনি ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন। তা ছাড়া কিছুই হয় নি, আমি কী ব্যবস্থা নিব। আপনার কাছে কী প্রমাণ আছে।থানার সিসি ক্যামেরা ও তৎকালীন দায়িত্বরত ডিউটি অফিসারের কথা বললে তিনি বলেন,সেগুলো তো আমার প্রমাণ, আপনার কাছে কী প্রমাণ আছে।

এ ব্যাপারে জানতে চাইলে সহকারী পুলিশ সুপার(ডোমার-ডিমলা সার্কেল)আলী মোহাম্মদ আব্দুল্লাহ বলেন,বিষয়টি তদন্ত করে সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে নীলফামারী পুলিশ সুপার (এসপি)মোহাম্মদ মোখলেছুর রহমান(বিপিএম-পিপিএম)ব্যবহৃত সরকারি মোবাইল নাম্বারে একাধিকবার কল করা হলে তার বডিগার্ড একবার রিসিভ করে বলেন,স্যার মিটিংয়ে আছেন। তাই তার কোনো বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

ঝিনাইদহে শ্রেণিকক্ষে প্রধান শিক্ষকের ঝুলন্ত লাশ !

ডোমারে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত

কেএমপি’র অভিযানে মাদকসহ ২ ব্যবসায়ী গ্রেফতার

খুলনায় যানবাহন পরিদর্শন, অভিযোগ ও পরামর্শ বক্স স্থাপন করলেন  পুলিশ

খুলনায় যানবাহন পরিদর্শন, অভিযোগ ও পরামর্শ বক্স স্থাপন করলেন পুলিশ

ঝিনাইদহের মোবারকগঞ্জ সুগার মিলের আখচাষী ও শ্রমিক কর্মচারীদের মানববন্ধন ও বিক্ষোভ

সচেতনতা বৃদ্ধির স্বার্থে করোনা ভাইরাসে করুন মৃত্যুর চিত্র তুলে ধরেছেন হোমনার ইউএনও

কলাগাছিয়া এম এ উচ্চ বিদ্যালয়ে বার্ষিক মিলাদ ও শিক্ষা উপকরণ বিতরণ

রংপুরে বিশ্ব দুগ্ধ দিবস ২০২২ পালিত

রংপুরে বিশ্ব দুগ্ধ দিবস ২০২২ পালিত

রংপুরে ভূমি অফিসের কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে মানবন্ধন ও স্মারকলিপি পেশ

এমপিওভুক্ত শিক্ষা জাতীয়করণের দাবিতে টানা ২৩ দিন ধরে রাজপথে শিক্ষকরা, নিরব সরকার