crimepatrol24
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ২:৩২ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

নীলফামারীতে কবরস্থান থেকে ১৬ কঙ্কাল চু’রি!

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
এপ্রিল ২১, ২০২২ ৯:১২ অপরাহ্ণ
নীলফামারীতে কবরস্থান থেকে ১৬ কঙ্কাল চু’রি!

নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারী সদরের কুন্দপুকুর মাজার কবরস্থানের কবর থেকে ১৬টি কঙ্কার চু’রির অভিযোগ উঠেছে।সদর উপজেলার কুন্দপুকুর ইউনিয়নের নীলফামারীর হযরত মহিউদ্দিন চিশ্তি(রাঃ)কুন্দপুকুর মাজার সংলগ্ন কবরস্থানে বুধবার(২০ এপ্রিল)সকালে ১৬টি কবরের মাটি এলোমেলো অবস্থায় দেখতে পাওয়া যায়। উন্মুক্ত থাকা কবরগুলোতে দাফনের কাপড় পাওয়া গেলে কঙ্কাল খুঁজে পাওয়া যায়নি।এতে করে ধারণা করা হচ্ছে, গত মঙ্গলবার দিবাগত রাতে এসব কবর থেকে কঙ্কাল চু’রি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা।
কুন্দপুকুর ইউনিয়নের সরকারপাড়া গ্রামের ভাটা শ্রমিক আশরাফুল হক(১৮)বলেন, সকাল ১০টার দিকে কবরস্থানে এসে আমার বাবার কবরটা খোড়া দেখতে পাই।প্রথমে ধারণা করেছিলাম শেয়াল খুড়েছে।পরে দেখতে পাই আরও কয়েকটা কবরের একই অবস্থা।খবর পেয়ে অনেকেই ছুটে এসে দেখেন এমন ১৭টি কবর খোড়া হয়েছে।
নীলফামারী পৌরসভার দক্ষিণ হারোয়া গ্রামের ফারুক ইসলাম নামে এক ব্যক্তি বলেন,এক বছর আগে ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে আমার ভাজতি আরিফা(১২)মারা গেলে তাকে সেখানে কবর দেওয়া হয়।বুধবার সকালে কবরস্থান থেকে কঙ্কাল চু’রির খবর পেয়ে এসে দেখি কবরটির মাটি খোড়া হয়েছিল।কিন্তু তার কঙ্কাল নিয়ে যায়নি।আমরা দেখার পর আবারও মাটি দিয়েছি।
একই গ্রামের আব্দুর রাজ্জাক (৪৮) বলেন, সকালে এসে ১৭টি কবরের মাটি খোড়া অবস্থায় দেখতে পাই।এসব কবর দেড় থেকে দুই বছরের হবে।আমার বড়ভাই আজাহার আলী এবং বোন জিন্নাহ খাতুনের কবরে কঙ্কাল খুঁজে পাইনি।দুর্বৃত্তরা ওই কঙ্কাল দুটি নিয়ে গেছে। খবর দেওয়া হলে পুলিশ এসে ঘটনাস্থল দেখে যায়।তবে ওই ১৭টির মধ্যে ১২ বছরের একটি মেয়ের কবর খোড়া হলে তার কঙ্কাল নেয়নি।
কুন্দপুকুর ইউনিয়নের কাচারীপাড়া গ্রামের জয়নাল আবেদীন(৪৯)বলেন, ১১ মাস আগে আমার বাবা তারা মামুদ ও ২০ মাস আগে মা ফুলফুলি বেগমকে কবর দেওয়া হয় ওই কবরস্থানে। খবর পেয়ে বুধবার সকালে এসে ওই কবর দুটির মাটি খোড়া দেখতে পাই। সেখানে কাফনের কাপড় পাওয়া গেলেও কঙ্কাল পাইনি।
কুন্দপুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, মঙ্গলবার রাতে ঝড়-বৃষ্টি ছিল।এ সুযোগে  এ ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা।
পুলিশ  ও মাজার কমিটির সভপতি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শণ করেছেন।তবে কতটি কঙ্কাল চু’রি হয়েছে সেটি না দেখে বলা সম্ভব না।
মাজার কমিটির সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ বলেন,স্থানীয়দের দেয়া তথ্য মতে সেখানে কবর খুড়ে কঙ্কাল চু’রির ঘটনাটি ঘটতে পারে।পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছে।পুলিশ তদন্ত করলে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

নীলফামারী সদর থানার ওসি আব্দুর রউপ বলেন, সেখানে পুলিশের একজন কর্মকর্তাকে পাঠানো হয়েছিল।পুলিশ যাওয়ার আগে স্থানীয়রা খোড়া কবরগুলো মাটি দিয়ে বন্ধ করে দিয়েছেন।কঙ্কাল চু’রি গেছে এমন কেউ কিছু বলেননি।লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।
Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

হোমনায় ধর্ষণে অন্তঃসত্তা ৪র্থ শ্রেণির ছাত্রীর সন্তান প্রসব জটিলতায় মৃত্যু

কুষ্টিয়ায় অনাড়ম্বর পরিবেশে বিআরবি কেবল এর ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

র‌্যাবের ৬ সদস্যসহ নীলফামারীতে আরও ৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত

জগন্নাথপুর পরিষদের রাস্তা ২ দিন ধরে বন্ধ করে দিয়েছে প্রশাসন

ব্র্যাক সামাজিক ক্ষমতায়নে জামালপুর সদর ইউএনও’র উঠান বৈঠক

রংপুরের নতুন জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষকদের বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান

‘নবপুষ্পের কলরবে জাগিবো মোরা, বসন্তের কলতানে মাতিবে ধরা’ শ্লোগানে কসাসের বসন্তবরণ ও পিঠা উৎসব

খুটাখালী ইউনিয়ন যুবলীগের উদ্যোগে ইফতার বিতরণ

নতুন মন্ত্রিসভা গঠনের অনুমোদন দিলেন রাষ্ট্রপতি

গাইবান্ধায় তৃষা হত্যার সাজাপ্রাপ্ত আসামি মডার্ণ কর্তৃক পুনরায় স্কুল ছাত্রী ধর্ষণের বিচার দাবিতে মানববন্ধন