crimepatrol24
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় ভোর ৫:০৭ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

নাসিরনগরে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
সেপ্টেম্বর ২১, ২০২২ ৯:১৮ অপরাহ্ণ
নাসিরনগরে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

 

 

 

আকতার হোসেন ভুইয়া,নাসিরনগর(ব্রাহ্মণবাড়িয়া)সংবাদদাতা ॥ বাংলাদেশের বিদ্যমান আন্ত:ধর্মীয় সর্ম্পক ও সামাজিক বন্ধনকে সুসংহত রাখতে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সব ধর্ম-পেশার মানুষকে নিয়ে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শারদীয় দুর্গাপূজাকে সামনে রেখে উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার সকালে উপজেলা কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধ চত্বরে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফকরুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন সমাজ কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন সংগ্রাম এমপি।

তিনি তার বক্তব্যে বলেন,১৯৭১ সালের মহান স্বাধীনতা সংগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে হিন্দু,মুসলিমসহ সকল ধর্ম গোত্রের মানুষ অসাম্প্রদায়িক একটি ধর্ম নিরপেক্ষ রাষ্ট্রগঠনে স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করে এদেশকে স্বাধীন করেছিলেন। সবাই একসাথে সম্প্রীতির মাধ্যমে বসবাস করার জন্য। দেশ স্বাধীন হওয়ার পর যুগযুগ ধরে সকল ধর্মের মানুষ তাদের আচার- অনুষ্ঠান সম্প্রীতির মাধ্যমে পালন করে আসলেও মাঝে মধ্যে ধর্মীয় বিভাজন সৃষ্টি করে গুজব রটিয়ে একটি মহল সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়। এদের ব্যাপারে সবাইকে সোচ্চার থাকতে হবে।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ শাহগীর আলম,জেলা পুলিশ সুপার মো. আনিসুর রহমান,উপজেলা পরিষদ চেয়ারম্যান রাফিউদ্দিন আহমেদ,সিনিয়র সহকারী পুলিশ সুপার(সরাইল সার্কেল)মো. আনিছুর রহমান।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা শুভ্র সরকারের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন,থানার অফিসার ইনচার্জ হাবিবুল্লাহ সরকার,উপজেলা আওয়ামীলীগ সভাপতি অসিম পাল,বীর মুক্তিযোদ্ধা কার্ত্তিক চন্দ্র দাস,ধর্মীয় নেতা মাওলানা আবদুস সাত্তার,প্রধান শিক্ষক কাজী আতাউর রহমান গিলমান,উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক নির্মল চৌধুরী ও পুরোহিত অমৃত লাল সরকার প্রমুখ।

সম্প্রীতি সমাবেশে বিভিন্ন সম্প্রদায়ের নেতৃবৃন্দের পাশাপাশি বীর মুক্তিযোদ্ধা,স্থানীয় জনপ্রতিনিধি,রাজনৈতিক নেতৃবৃন্দ,সরকারি কর্মকর্তা,সুশীল সমাজের প্রতিনিধি,ধর্মীয় নেতা,পুরোহিত,সাংবাদিক ও শিক্ষকসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন,সমাজে কিছু মানুষ আছে যারা ধর্মকে ব্যবহার করে মানুষের মধ্যে বি’ভেদ সৃষ্টি করে তাদের চিহিৃত করে প্রশাসনিকভাবে কঠোর ব্যবস্থা নেয়া হবে যাতে ভবিষ্যতে এমন সম্প্রীতি কেউ নষ্ট করতে সাহস না পায়।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা পুলিশ সুপার বলেন,ইসলাম ধর্ম হচ্ছে শান্তির ধর্ম, এখানে জ’ঙ্গিবাদ ও স’ন্ত্রাসবাদের কোন স্থান নেই। ইসলামসহ অন্যান্য ধর্ম অপর ধর্মের প্রতি সব সময় সম্মান দিতে শিখিয়েছে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

দাউদকান্দিতে বরখাস্ত পুলিশ কনস্টেবল বাঁধনকে কু’পিয়ে হ’ত্যা

লকডাউন দিয়ে মাদ্রাসা ও মসজিদের জামাত বন্ধ করা যাবে না : বাবুনগরী

ঝিনাইদহ বিআরটিএ-এর ১ বছরে ৮ কোটি টাকার রাজস্ব আদায়

পঞ্চগড়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু

ঝিনাইদহ রামচন্দ্রপুর গ্রামে খেঁজুরপাতার ঘরে বসবাস করেও সরকারি ঘর পেলনা সালেহা বিবি !

নেত্রকোনার কেন্দুয়ায় পূর্ব শ’ত্রুতার জেরে ৪ শতাধিক হাঁস নি’ধন

নেত্রকোনার কেন্দুয়ায় পূর্ব শ’ত্রুতার জেরে ৪ শতাধিক হাঁস নি’ধন

জামালপুরের আন্ত:নগর তিস্তা ট্রেনে ফুটফুটে কন্যা শিশুর জন্ম

ময়মনসিংহে জেলা আ’লীগের উদ্যোগে মাহবুবুল হক শাকিলের ৫ম মৃত্যু বার্ষিকী পালন

ডোমারে পূজামণ্ডপ পরিদর্শনে জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন

কুমিল্লায় বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

কুমিল্লায় বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত