crimepatrol24
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সন্ধ্যা ৭:০৮ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

নাসিরনগরে লাখো মানুষের কান্নার মধ্য দিয়ে দুই দিনব্যাপী ফান্দাউকের সভা সম্পন্ন

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মার্চ ১২, ২০২৩ ৯:৪৬ অপরাহ্ণ

 

আকতার হোসেন ভুইয়া,নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা ॥ ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের পীরে কামেলে মোকাম্মেল হযরত শাহসূফী আলহাজ্ব সৈয়দ আবদুস ছাত্তার নকশে বন্দী(রঃ) ও পীরে কামেলে মোকাম্মেল হযরত শাহসূফী সৈয়দ নাছিরুল হক (মাসুম) নকশে বন্দী মোজাদ্দেদী ফান্দাউকী (রঃ) দ্বয়ের বার্ষিক ইছালে ছওয়াব উপলক্ষে দুই দিনব্যাপী ফান্দাউকের সভা আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে।

আজ রবিবার বাদ ফজর নামাজের পর আখেরী মোনাজাত পরিচালনা করেন ফান্দাউক দরবার শরীফের গদ্দীনিশীন মাওলানা সৈয়দ ছালেহ আহ্মাদ (মামুন)।ফান্দাউক দরবার শরীফের সভায় লাখো মুসল্লির অংশগ্রহণে মুখরিত প্রায় ৩৫ মিনিট মোনাজাতে মুসলিম উম্মার ঐক্য কামনাসহ দেশ ও জাতির স্বার্থে ঐক্যের পাশাপাশি দলমত নির্বিশেষে দেশ প্রেমিকদের ঐক্যবদ্ধ হতে পরম করণাময় আল্লাহর দরবারে শান্তি কামনা করা হয়। ঈমান ও ইসলাম নিয়ে বাচাঁর জন্য আল্লাহর কাছে দোয়া করা হয় এবং কাদিয়ানীকে অমুসলিম ঘোষণার দাবি জানানো হয়। মহান রাব্বুল আলামিনের গুণগান,কুরআন ও হাদিস থেকে শান্তির ধর্ম ইসলাম সর্ম্পকে গুরুত্বপূর্ণ এবং সঠিক জীবন বিধান নিয়ে দেশের শীর্ষস্থানীয় আলেম ও ওলামাগণ মূল্যবান আলোচনা পেশ করেন। সমাজ কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বদরুদ্দোজা মোঃ ফরহাদ হোসেন সংগ্রাম এমপিসহ মাহফিলে দেশের বিভিন্ন এলাকা থেকে মুসল্লিদের আগমন ঘটে।

উল্লেখ্য,মাহফিলে দরবার শরীফের আওতায় পরিচালিত প্রতিবছরের ন্যায় এবারও ফান্দাউক মদিনাতুল উলুম মাদ্রাসার ৫জন ছাত্রকে পাগড়ি প্রদান করা হয়। এছাড়াও মাহফিলস্থলে ফান্দাউক দরবার শরীফের ছোট সাহেবজাদা সৈয়দ বাকের আহমদকে(আকদ)বিবাহ পড়ানো হয়। ব্রাহ্মনবাড়িয়ার প্রত্যন্ত জনপথ নাসিরনগরের ফান্দাউক।এ গ্রামে দু‘দিনব্যাপী মাহফিলের কাজ আনুষ্ঠানিকভাবে শুরু হয় শুক্রবার জু‘মার নামাজ বাদ।এখানকার যোগাযোগ ব্যবস্থা ভাল। মাহফিল উপলক্ষে প্রায় ১৫ দিন ধরে শামিয়ানা টানানো হয়। বিশাল প্যান্ডেল টানানো হয় আশেকানদের জন্য। বন(খড়)বিছিয়ে হাজার হাজার ভক্ত মুরিদান বসে বয়ান শুনেন।তাদের সুবিধার জন্য প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হয়। একজন ডাক্তারের নেতৃত্বে বেশ কয়েকজন পল্লী চিকিৎসক নিয়োগ দেয় দরবার শরীফ কর্তৃপক্ষ। ব্রাহ্মনবাড়িয়া,হবিগঞ্জ,কিশোরগঞ্জ,ভৈরব,আশুগঞ্জ,নাসিরনগরসহ বিভিন্ন স্থ্ান থেকে লাখো মানুষের সমাগম ঘটেছে।চারশতাধিক শৌচাগার নির্মাণ করা হয়। ৫ হাজার লোক এক সাথে খাবার খাওয়ার ব্যবস্থা করা হয়। বিশাল এলাকা জুড়ে প্যান্ডেল নির্মাণ করা হয়। আর এর পুরোটাই করা হয় স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে।এক পাশ থেকে অন্যপাশ দেখা যায় না। সভাকে ঘিরে অস্থায়ী ভিত্তিতে ছোট বড় কয়েক‘শ দোকান-পাট গড়ে উঠে।দূরের আশেকানদের থাকার জন্য বিশেষ ব্যবস্থা করা হয়। ফান্দাউক পন্ডিত রাম উচ্চ বিদ্যালয়ের কক্ষগুলোতে ছিল বেশ কিছু অতিথি।এ সভাকে ঘিরে এলাকার লোকজনের মধ্যে উৎসবের আমেজ দেখা দেয়।প্রতিবারের ন্যায় এবারও লাখো মুসল্লির অংশগ্রহণে মূখরিত ফান্দাউক দরবার শরীফ।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

শৈলকুপায় অসহায় কৃষকের ধান কেটে দিল ছাত্রদলের কর্মীরা

গাইবান্ধায় ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তার সহযোগিতায় অবৈধ বালু উত্তোলনের অভিযোগ

ডোমারে হেরোইন ও ফেন্সিডিলসহ ৩ মাদক কারবারি আটক

ঝিনাইদহে গত ২৪ ঘন্টায় ৪৪ জন হোম কোয়ারেন্টাইনে

ভূমি দ্ব’ন্দ্ব, দ্ব’ন্দ্বের রূপান্তর ও জেন্ডার সং’বেদনশীলতা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

ডোমারে তারুণ্য ৭১ আয়োজিত স্বাধীনতা ফুটবল টুর্ণামেন্ট অনুষ্ঠিত

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা অভ্যন্তরীণ বিষয়ে অযাচিত সিদ্ধান্ত: বিপিএ

কেএমপি’র অভিযানে মা’দকসহ ২ ব্যবসায়ী গ্রেফতার

অনিককে বাঁচাতে এগিয়ে আসুন

কেএমপি’র অভিযানে মা’দকসহ ১০ মা’দক কারবারি গ্রে’ফতার