crimepatrol24
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ১২:২৪ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

নাসিরনগরে আর্ন্তজাতিক দু’র্যোগ প্রশমন দিবসে আলোচনা সভা ও মহড়া অনুষ্ঠিত

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
অক্টোবর ১৩, ২০২২ ৮:৪০ অপরাহ্ণ
নাসিরনগরে আর্ন্তজাতিক দু’র্যোগ প্রশমন দিবসে আলোচনা সভা ও মহড়া অনুষ্ঠিত

 

 

আকতার হোসেন ভুইয়া,নাসিরনগর(ব্রাহ্মণবাড়িয়া)সংবাদদাতা ॥ ‘দু’র্যোগে আগাম স’র্তকবার্তা,সবার জন্য কার্যব্যবস্থা’এই প্রতিপ্রাদ্য বিষয়কে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে আর্ন্তজাতিক দু’র্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ও নাসিরনগর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে ভূ’মিকম্প ও অ’গ্নিকান্ড বিষয়ক মহড়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফখরুল ইসলামের সভাপতিত্বে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলামের পরিচালনায় সভায় উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোনাব্বের হোসেন,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার,উপজেলা মাধ্যমিক কর্মকর্তা আজাহারুল ইসলাম ভূইয়া, উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শহীদুল ইসলাম,উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা নুরুল ইসলাম,উপজেলা সমাজ সেবা কর্মকর্তা রাখেশ চন্দ্র পাল,অধ্যক্ষ ওমর আলী,পল্লী বিদ্যুতের এজিএম মোহাম্মদ শাহানুল ইসলাম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টিম লিডার মোতাহার হোসেন,সহকারী অধ্যাপক আবদুল হক ও প্রধান শিক্ষক আবদুর রহিমসহ সরকারী কর্মকর্তা,সাংবাদিক,শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সভায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা মো. নেতৃত্বে ফায়ার সার্ভিসের কর্মীরা ভূ’মিকম্প হলে করণীয়,কীভাবে উদ্ধার করে হাসপাতালে নিতে হয়,গ্যাস সিলিন্ডারের আ’গুন কীভাবে নেভাতে হয়,অ’গ্নিকান্ডের সময় করণীয় এবং কীভাবে আ’গুন নেভানো,নজেল ডিসপ্লেসহ দু’র্যোগ থেকে রক্ষা পাওয়ার বিভিন্ন কৌশলের মহড়া প্রদর্শন করেন।

 

 

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল