crimepatrol24
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ১২:০১ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

নাটোরে সড়ক নির্মাণকাজের ভিডিও ধারণ করায় সাংবাদিকের মোবাইল কেড়ে নিলেন সওজ কর্মকর্তা, আইসিটি আইনে মামলার হুমকি

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ডিসেম্বর ২৬, ২০১৯ ৪:৩১ অপরাহ্ণ

ক্রাইম পেট্রোল ডেস্ক : সড়ক নির্মাণকাজের ভিডিও ধারণ করায় ৭১ টিভির স্থানীয় সাংবাদিক ও দৈনিক ভোরের কাগজের স্থানীয় প্রতিনিধির মোবাইল কেড়ে নিলেন নাটোরের সড়ক ও জনপথ বিভাগের সহকারী প্রকৌশলী ইউনূস আলী। প্রকৌশলীর অনুমতি না নিয়ে নির্মাণকাজের ভিডিও ধারণ করার অভিযোগ এনে তিনি ওই সাংবাদিকের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা করার ও হুমকি দেন। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দুপুরে নাটোরের বাগাতিপাড়া উপজেলায়।

সাংবাদিক মিজানুর রহমান জানান, ১৬ কোটি টাকা ব্যয়ে বিহারকোল-আড়ানী সড়ক নির্মাণের কাজ চলমান রয়েছে। সড়কটি নির্মাণ করছে নাটোরের সড়ক ও জনপথ বিভাগ এবং কার্যাদেশ পেয়েছেন নাটোরের ঠিকাদার আশফাকুল ইসলাম। বৃহস্পতিবার দুপুরে সড়কটির গালিমপুর পয়েন্টে কার্পেটিংয়ের কাজ চলছিল। প্রতিবেদনের জন্য সাংবাদিক মিজান ওই নির্মাণকাজের ভিডিও ধারণ করছিলেন। সেসময় নাটোরের সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের সহকারী প্রকৌশলী ইউনূস আলী কাজের মান পরিদর্শন করছিলেন। দেখতে পেয়ে প্রকৌশলী ইউনূস সাংবাদিক মিজানের ভিডিও ধারণের কারণ জানতে চান। মিজান তার পরিচয় দিয়ে পেশাগত দায়িত্ব পালনের বিষয়টি তাকে অবহিত করেন। সাংবাদিক পরিচয় পেয়েই তিনি ক্ষিপ্ত হয়ে সাংবাদিক মিজানের হাত থেকে ভিডিও ধারণের মোবাইল ফোনটি কেড়ে নেন। সেসময় তিনি সরকারি কাজের সময় অনুমতি না নিয়ে ভিডিও ধারণ করায় সাংবাদিক মিজানকে আইসিটি আইনে মামলার হুমকি দেন। উন্মুক্ত বিষয়ের ভিডিও ধারণের বিষয়টি জানালে তিনি সাংবাদিক মিজানকে চ্যালেঞ্জ করে আরও ক্ষিপ্ত হন। পরে ওই সাংবাদিক তার কেড়ে নেয়া মোবাইল ফোনটি ফেরত চাইলে ফোনটি পুলিশে হস্তান্তর করা হবে বলে জানান। সাংবাদিক ঘটনাস্থল ত্যাগ করতে চাইলে ধারণ করা ভিডিও ডিলিট করে মোবাইল ফোনটি ফেরত দেন। এরপর সড়কের নির্মাণকাজ সম্পর্কে সাংবাদিক মিজান তার কাছে তথ্য চাইলে প্রকৌশলী ইউনূস তা দিতে পারবেনা জানিয়ে তথ্য অধিকার আইনে অফিসিয়াল প্রসেসে নেওয়ার কথা বলেন।

এদিকে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকের সাথে এমন আচরণের তীব্র নিন্দা জানিয়েছেন সাংবাদিক মহল। ক্ষোভে ফুঁসে ওঠেছে স্থানীয় সাংবাদিকরা। স্থানীয় প্রেস ক্লাবের নেতৃবৃন্দ অবিলম্বে প্রকৌশলী ইউনূসকে প্রত্যাহার করে তদন্তপূর্বক করে বিচারের দাবি জানিয়েছেন।

বাগাতিপাড়া উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মাহাতাব উদ্দিন বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকের মোবাইল ফোন কেড়ে নিয়ে ওই কর্মকর্তা ঔদ্ধত্যের পরিচয় দিয়েছেন। বিষয়টি তদন্ত করে তিনি দ্রুত ওই কর্মকর্তার বিচার দাবি করেন। অন্যথায় সাংবাদিকদের সাথে নিয়ে বিচারের দাবিতে আন্দোলন কর্মসূচী ঘোষণা করা হবে বলে তিনি জানান।

এ বিষয়ে নাটোর ইউনাইটেড প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও ৭১ টিভির নাটোর প্রতিনিধি বুলবুল আহম্মেদ বলেন, সাংবাদিকের সাথে সরকারি একজন কর্মকর্তার এমন আচরণ মেনে নেয়া যায় না। সড়কের সাথে ওই কর্মকর্তার কোন অনিয়ম-দুর্নীতির খবর ফাঁস হওয়ার আতংকে হয়তো কর্মকর্তা এমন কাজটি করেছেন। বিষয়টির তীব্র নিন্দা জানিয়ে দ্রুত এ ঘটনার তদন্ত করে ওই কর্মকর্তার শাস্তির দাবি জানিয়েছেন তিনি।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

এলপি গ্যাসসহ সকল পণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে ঝিনাইদহে বাম জোট’র বিক্ষোভ সমাবেশ

করোনা: ঝিনাইদহে নতুন করে আরও ২৯ জন আক্রান্ত, মোট আক্রান্ত ১০১৬

পাবনা-৩ সংসদীয় এলাকায় প্রধানমন্ত্রী স্বাক্ষরিত ১০০টি চিকিৎসা অনুদানের চেক বিতরণ

হোমনা থেকে সুলভ মূল্যে ভাড়া গাড়ি নিন

হোমনা থেকে সুলভ মূল্যে ভাড়া গাড়ি নিন

পঞ্চগড়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু

ময়মনসিংহের ঈশ্বর গঞ্জে ইউপি নির্বাচনের প্রার্থীদের সাথে উপজেলা প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ময়মনসিংহের ঈশ্বর গঞ্জে ইউপি নির্বাচনের প্রার্থীদের সাথে উপজেলা প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

পাবনা চাটমোহরের প্রমত্তা বড়াল নদী এখন ফসলের মাঠে পরিনত, দেখার কেউ নেই!

দোয়া কবুল হওয়ার শর্ত

মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় আটক ২৭

পঞ্চগড়ে করোনা সচেতনতা বাড়াতে বাড়ি বাড়ি গিয়ে যুবসমাজের প্রচারণা