crimepatrol24
৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় বিকাল ৪:১০ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

নওগাঁয় পুলিশ- বিএনপি সংঘর্ষ, আহত অর্ধশত

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মার্চ ৩০, ২০২১ ৮:৪৭ অপরাহ্ণ

 

মিজানুর রহমান মানিক নওগাঁ থেকে : নওগাঁয় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ হয়েছে। এতে বিএনপির একজন গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়া এ ঘটনায় ৭পুলিশসহ আহত হয়েছেন অর্ধশতাধিক। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করেন। মঙ্গলবার দুপুরে নওগাঁ শহরের কেডির মোড়ে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এই ঘটনা ঘটে।

জানা গেছে, সম্প্রতি সারাদেশে মোদি বিরোধী আন্দোলনে হামলা ও হতাহতের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার দুপুরে মিছিল বের করে জেলা বিএনপি ও সহযোগী সংগঠন। শহরের নওযোয়ান মাঠ এলাকা ও শহরের হোটেল পট্টি থেকে মিছিল বের হয়ে কেডির মোড় জেলা বিএনপির দলীয় কার্যলয়ে সমবেত হয়ে উকস্কানিমূলক স্লোগান দেয়। এসময় পুলিশ ও নেতাকর্মীদের মধ্যে বাকবিতণ্ডার এক পর্যায়ে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। পরিস্থিতি উত্তপ্ত হলে পুলিশের পক্ষ থেকে ফাঁকা গুলি, রাবার বুলেট ছোঁড়া হয় ও লাঠিচার্জ করা হয়। এসময় ৭পুলিশসহ অন্তত ৫০জন বিএনপি ও সংগঠনের নেতা-কর্মীরা আহত হয়েছে। এসময় উত্তেজিত নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের আশে পাশে বেশ কয়েকটি দোকান ভাংচুর করে। এসময় রাস্তার পাশে থাকা একটি মোটরসাইকেল ও একটি প্রাইভেট কার ভাংচুর এর ঘটনা ঘটে। পরে নওগাঁ পুলিশ লাইন থেকে অতিরিক্ত পুলিশ সদস্যরা এসে পরিস্থিততি নিয়ন্ত্রণ করার চেষ্টা করেন।

জেলা যুবদলের সভাপতি বায়োজিদ হোসেন পলাশ জানান,  সম্প্রতি সারাদেশে মোদি বিরোধী আন্দোলনে হামলা ও হতাহতের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নওগাঁয় দলীয় কর্যালয়ের সামনে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা প্রদান করে ও নেতাকর্মীদের উপর হামলা চালায়।এতে একজন গুলিবিদ্ধ হয়েছেন এবং অন্তত৫০ জন নেতাকর্মী আহত হয়ে হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছেন । এর মধ্যে জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদ কহিনুর ইসলাম মিলিকে গুলিবিদ্ধ   অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে বিকেল সাড়ে তিনটার দিকে।তিনি আরও বলেন, গুরুতর অবস্থায় যুবদল নেতা মিলিসহ ৬জন রাজশাহীতে চিকিৎসাধীন রয়েছেন। তাদের অবস্থা গুরুতর।

জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু বলেন, বিভিন্ন এলাকা থেকে ছোট ছোট মিছিল বিএনপির পার্টি অফিসে এসে একত্রিত হয়। পরে পার্টি অফিস থেকে বিক্ষোভ মিছিল বের হতে চাইলে পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এসময় রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। আমাদের অর্ধশত নেতাকর্মী আহত হয়েছে।

নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জুয়েল বলেন, মিছিল বের করতে নিষেধ করা হয়েছিল। অপ্রীতিকর ঘটনা এড়াতেই এমনটা করা হয়। কয়েকজন পুলিশ সদস্য আহতের ঘটনা ঘটেছে।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রকিবুল আক্তার বলেন, বিএনপির নেতা কর্মীরা কোন রকম উস্কানি ছাড়াই অতর্কিতভাবে পুলিশের উপর হামলা চালায় ।এঘটনায় অন্তত ৭ জন পুলিশ সদস্য আহত হন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

পঞ্চগড়ে ১৪০ পিছ ইয়াবাসহ ২ জন গ্রেফতার

ঝিনাইদহ হলিধানিতে আম্ফান ঝড়ে পড়া বট গাছটি এখন মৃত্যু ফাঁদ

ফিলিস্তিনে ইসরায়েলি হা’মলার প্রতিবাদে নাসিরনগরে মানববন্ধন ও বি’ক্ষোভ

নীলফামারীতে মেয়র,চিকিৎসক,অতিরিক্ত পুলিশ সুপার, কৃষি কর্মকর্তাসহ হোম কোয়ারেন্টাইনে ১৮৬জন

কালীগঞ্জে কারেন্ট পোকার আক্রমনে দিশেহারা ধান চাষীরা

নাসিরনগরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে যুবলীগের ত্রাণ বিতরণ

নাসিরনগরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে যুবলীগের ত্রাণ বিতরণ

কক্সবাজারে ভোটারদের টাকা দেওয়ায় ৫০ হাজার টাকা জরিমানা

কেএমপি’র অভিযানে মা-দ-ক-সহ ৩ ব্যবসায়ী গ্রেফতার

ঝিনাইদহের মোবারকগঞ্জ চিনিকলে ১ কেজি চিনির উৎপাদন খরচ ১২৩ মিলিগেটে বিক্রি ৬৩!

গোবিন্দগঞ্জে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে লকডাউন এলাকা মনিটরিং