crimepatrol24
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় বিকাল ৪:৪৫ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

দেবীগঞ্জ পৌর নির্বাচনে হ্যান্ডমাইক নিয়ে প্রচারণায় মেয়র প্রার্থী যাকারিয়া

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
সেপ্টেম্বর ১৪, ২০২১ ৯:৪৭ অপরাহ্ণ

আল মাসুদ,পঞ্চগড় প্রতিনিধি:
আগামী ২০ সেপ্টেম্বর প্রথমবারের মতো দেশের সর্ব উত্তরের প্রান্তিক  জেলা পঞ্চগড়ের দেবীগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর এই নির্বাচনকে কেন্দ্র করে নানা রকম প্রতিশ্রুতি মানুষের দ্বারে দ্বারে ঘুরছেন মেয়র এবং কাউন্সিলর প্রার্থী ও কর্মীরা। তবে ভোটের এই শেষ মুহূর্তের প্রচারণায় এক ভিন্ন ব্যতিক্রমী প্রচারণায় আলোচনায় উঠে এসেছে পৌর নির্বাচনের কনিষ্ঠ স্বতন্ত্র মেয়র প্রার্থী যাকারিয়া ইবনে ইউসুফ।
দেবীগঞ্জ পৌরসভার বিভিন্ন রাস্তার অলিগলিতে হাতে হ্যান্ডমাইক আর লিফলেট নিয়ে নিজেই জনসংযোগ চালাচ্ছেন এই কনিষ্ঠ মেয়র প্রার্থী যাকারিয়া। রাস্তার মোড়ে মোড়ে সমবেত জনতার দৃষ্টি আকর্ষণ করে সালাম দিয়ে নিজের পরিচয় দিচ্ছেন এবং তার মার্কায় (ইস্ত্রি মেশিন) ভোট চাচ্ছেন। নির্বাচিত হলে এলাকার উন্নয়নে নিজের প্রতিশ্রুতির কথা জানিয়ে ভোটারদের হাতে তুলে দিচ্ছেন নিজের নির্বাচনী লিফলেট।
স্থানীয় সূত্রে জানা গেছে, দেবীগঞ্জ পৌরসভার সর্বকনিষ্ঠ প্রার্থী যাকারিয়ার এমন প্রচারণাকে ইতিবাচক হিসেবেই নিচ্ছেন এলাকার ভোটাররা। কোন দলীয় টিকেট ছাড়াই স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে যাকারিয়া ইবনে ইউসুফের এমন প্রচারণায় বাহবা দিচ্ছেন অনেকেই। তারুণ্য, সাহস ও জনগণের প্রতি তার প্রতিশ্রুতিতে অনেকেই মুগ্ধ হচ্ছেন।
এ বিষয়ে সরেজমিনে পৌরসভার সাধারণ ভোটারদের সাথে কথা হলে তারা বলছেন, সময়ের সঙ্গে সঙ্গে প্রচারণার ধরনও পাল্টে যাচ্ছে। যাকারিয়ার সংক্ষিপ্ত কিন্তু গুরুত্বপূর্ণ বক্তব্যের মাধ্যমে সহজেই যেকোন জায়গায় সকলের মনোযোগ আকর্ষণ করতে পারছেন।
মকবুল নামের এক বয়োবৃদ্ধ পৌরসভার ভোটার  বলেন, ‘বাউটা মাইকোত যেঙ্কো চেঁচাছে! ভালো দম আছে বাউটার। কাথালাও সুন্দর নাগেছে। পৌরসভাত এমন যুয়ান মেয়র লাগিবে।’
এমন প্রচারণার বিষয়ে যাকারিয়া ইবনে ইউসুফ বলেন, ‘আসলে সামনে সময় কম। আমি চাচ্ছি কম সময়ে বেশি মানুষের কাছে ‘পরিবর্তনের ডাক’ পৌঁছাতে। আমিও ভেবেছিলাম লোকে কী ভাববে। কিন্তু ভোটাররা বিষয়টিকে ইতিবাচক হিসেবে নিয়েছেন। তাইতো কর্মী বাহিনীর পাশাপাশি নিজেই মাইক আর লিফলেট হাতে ভোটারদের কাছে যাচ্ছি।’ সামনের নির্বাচনে কোনো কারচুপি নাহলে জয়ের ব্যাপারেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।
আরো জানা গেছে, ঢাকা কলেজের সাবেক এই শিক্ষার্থী পেশায় সাংবাদিক। তার হাত ধরেই ছাত্র আন্দোলনের মধ্য দিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হয়। এ ছাড়াও ঢাকা কলেজে পড়াকালীন সাংবাদিক সমিতি প্রতিষ্ঠাসহ বিভিন্ন সামাজিক ও ছাত্রদের অধিকার সংশ্লিষ্ট বিভিন্ন আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন যাকারিয়া ইবনে ইউসুফ।
উল্লেখ্য, আগামী সোমবার (২০ সেপ্টেম্বর) প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া দেবীগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৯ জন, কাউন্সিলর পদে ৬২ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভায় নারী-পুরুষ মিলিয়ে মোট ভোটার সংখ্যা ১০ হাজার ৯১৪ জন।
Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

রংপুর মেডিক্যালে ভর্তি হওয়া সেই পাঁচজন করোনামুক্ত

ঝিনাইদহের গান্না ইউপির কোটি টাকার রাস্তা নির্মাণে অনিয়ম

আজ মেহেদী হাসান ফারুকের শুভ জন্মদিন

রংপুরে ৮০০ পিস ইয়াবাসহ আসামী গ্রেফতার

জামালপুরে বাড়ির মালিকের সন্ত্রাসী তান্ডবে পালিয়ে বেড়াচ্ছে ক্লিনিক ব্যবসায়ী

হোমনায় ৩০০ পিস ই’য়াবাসহ ৩ মা’দক ব্যবসায়ী গ্রে’ফতার

হোমনায় ৩০০ পিস ই’য়াবাসহ ৩ মা’দক ব্যবসায়ী গ্রে’ফতার

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৬ ব্যবসায়ী গ্রে’ফতার

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৬ ব্যবসায়ী গ্রে’ফতার

রংপুরে নতুন করে আরও চার জেলায় ২২ জন করোনা রোগী শনাক্ত

হোমনার আবাসন প্রকল্পের ৪৫ টি পরিবারের মাঝে ঈদের নতুন জামা বিতরণে ইউএনও

দাউদকান্দিতে স্বাস্থ্য সহকারীদের অনির্দিষ্টকালের কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি