crimepatrol24
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সন্ধ্যা ৭:৪৯ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

দমন-পীড়ন চালিয়ে শেষ রক্ষা হবে না, সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে —-ড.খন্দকার মারুফ হোসেন

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
আগস্ট ২৯, ২০২২ ৭:৩৫ অপরাহ্ণ
দমন-পীড়ন চালিয়ে শেষ রক্ষা হবে না, সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে —-ড.খন্দকার মারুফ হোসেন

 

 

কামরুল হক চৌধুরী:>>

‘দমন-পীড়ন চালিয়ে শেষ রক্ষা হবে না। কঠোর আন্দোলনের মাধ্যমে এই ফ্যাসিস্ট সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে’- বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন,বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সুপ্রীম কোর্টের অ্যাডভোকেট ড. খন্দকার মারুফ হোসেন।

তিনি আজ সোমবার কুমিল্লার দাউদকান্দি উপজেলার শহীদনগরে স্থানীয় উপজেলা ও পৌর বিএনপি আয়োজিত এক বিশাল বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এসব কথা বলেন।

জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উ’র্ধ্বগতি ও বিএনপি নেতাদের হ’ত্যার প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয় ।

দাউদকান্দি যুবলীগ-ছাত্রলীগের ক্যাডারদের বিভিন্ন স্থানে হা’মলা,বাধা, মা’রমুখী স’শস্ত্র অবস্থান, সর্বোপরি প্রশাসনের সবুজ সংকেত না পাওয়ায় স্মরণকালের বিশাল এই সমাবেশটি পূর্বনির্ধারিত স্থান গৌরীপুরে হওয়ার কথা থাকলেও তা হতে পারেনি। পরে পরিবর্তিত স্থান শহীদনগর চাঁদগাঁওয়ে বিক্ষোভ সমাবেশটি অনুষ্ঠিত হয়।

মুহুর্মূহু স্লোগানের মধ্যে ড. মারুফ বলেন,বর্তমান সরকার গায়ের জোরে জগদ্দল পাথরের মতো জনগণের কাঁধে চেপে বসে আছে। জনগণের প্রতি তাদের কোন দায়িত্ব নেই,দয়ামায়া নেই। কারণ তারা ভোটে ক্ষমতায় আসেনি। গভীর রাতে ভোট চু’রি করে জো’র করে ক্ষমতায় এসেছে। এখন সরকার হ’ত্যা, গু’ম, গ্রে’ফতার ও মি’থ্যা মামলার ভ’য় দেখিয়ে বিরোধী দলের আন্দোলন দমন করতে চায়।

তিনি বলেন,জ্বালানি তেলসহ দ্রব্যমূল্যের উ’র্ধ্বগতি,লোডশেডিং,দ’মন-পীড়নে মানুষ ভালো নেই। মানুষ জেগে উঠেছে,ঘুরে দাঁড়িয়েছে। এই ফ্যাসিস্ট,অস্বাভাবিক ও নী’তিনৈতিকতাহীন সরকারকে দেশের মানুষ আর এক মুহুর্ত ক্ষমতায় দেখতে চায় না। জু’জুরভয় দেখিয়ে আর দাবিয়ে রাখা যাবে না। এই দুঃসহ অবস্থা থেকে দেশ ও জনগণ মুক্তি চায়,বাঁচতে চায়।

ড. মারুফ বলেন, দেশে শান্তি, স্থিতিশীলতা ফিরে পেতে গণতন্ত্র পুনরুদ্ধার ও নির্বাচিত গণতান্ত্রিক সরকারের কোন বিকল্প নেই।গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত করতে হলে নির্বাচনকালীন দল নিরপেক্ষ একটি সরকার গঠন করতে হবে। ড.মারুফ দেশের বর্তমান দুরবস্থার জন্য সরকারের দু’র্নীতি ও ব্যর্থতাকে দায়ী করেন। তিনি অবিলম্বে সরকারের পদত্যাগ, সংসদ বাতিল ও নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের দাবি জানান।

ড.খন্দকার মারুফ বলেন, তীব্র আন্দোলনের মাধ্যমে দল নিরপেক্ষ নির্বাচনকালীন সরকার গঠন ও এই ফ্যাসিস্ট সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে। এই জন্য আন্দোলনে অংশ নিতে দলীয় নেতা-কর্মীসহ সর্বস্তরের জনগণের প্রতি উদাত্ত আহবান জানান।

দাউদকান্দি পৌর বিএনপির সভাপতি নূর মোহাম্মদ সেলিম সরকারের সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন, কুমিল্লা উত্তর জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য জসিমউদ্দিন আহমেদ, এম,এ লতিফ ভূইয়া ও ভিপি জাহাঙ্গীর আলম।অন্যদের মধ্যে পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক কাওসার আলম সরকার, কুমিল্লা উত্তর জেলা যুবদলের সভাপতি ভিপি শাহাবুদ্দিন ভুইয়া,দাউদকান্দি উপজেলা যুবদলের আহবায়ক মো.শাহ আলম সরকার, সদস্য সচিব মো.রোমান খন্দকার, যুগ্ম আহবায়ক মো.সেলিম হাজারী, দাউদকান্দি পৌর যুবদলের আহবায়ক শরীফ চৌধুরী, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মো.মোশাররফ হোসেন হাজারী, কুমিল্লা উত্তর জেলা ছাত্র দলের আহবায়ক আসিফ কবির প্রমুখ বিক্ষোভ সমাবেশে বক্তৃতা করেন।

উল্লেখ্য, ২২ আগস্ট থেকে চলমান বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি বাস্তবায়নে বিএনপির কেন্দ্র থেকে ড.খন্দকার মারুফ হোসেনকে দাউদকান্দি উপজেলা ও পৌর, হোমনা উপজেলা ও পৌর, মেঘনা ও তিতাস উপজেলার টিম লিডার হিসেবে দায়িত্ব দেওয়া হয়।

 

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

হোমনায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপিত

ডোমারে উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে ৩ প্রার্থীর ভোটযুদ্ধ

ময়মনসিংহে আন্তঃজেলা গরুচোর চক্রের ২ সদস্য আ’টক

ময়মনসিংহে আন্তঃজেলা গরুচোর চক্রের ২ সদস্য আ’টক

কেএমপি’র অভিযানে মাদকসহ ৫ ব্যবসায়ী গ্রেফতার

বারটানের উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তার পিএইচডি ডিগ্রি অর্জন

মঠবাড়িয়ায় বিয়ে করার আশ্বাস দিয়ে স্কুলছাত্রীকে ধ’র্ষণের অভিযোগে এক যুবক গ্রেফতার

জনগণের কাছে হেরে গিয়ে জ্বা’লাও-পো’ড়াও’র পথ বেছে নিয়েছে বিএনপি-জামায়াত : ইঞ্জি.আবদুস সবুর

আন্দোলনে ব্যর্থ হয়ে নির্বাচনে জয়ী হওয়া সম্ভব নয়ঃ  ওবায়দুল কাদের

আন্দোলনে ব্যর্থ হয়ে নির্বাচনে জয়ী হওয়া সম্ভব নয়ঃ ওবায়দুল কাদের

জগন্নাথপুরে এখনো পশু “বন্দিশালা”র কদর

শিক্ষক ছাড়াই ইংরেজি শিখুন