crimepatrol24
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় বিকাল ৩:৫৬ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

তরুণ কণ্ঠশিল্পী হিসেবে সঙ্গীতাঙ্গনে উজ্জ্বল ভূমিকা রাখতে চান অনিরুদ্ধ শুভ

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
জুলাই ২৩, ২০২২ ৯:৫০ অপরাহ্ণ
তরুণ কণ্ঠশিল্পী হিসেবে সঙ্গীতাঙ্গনে উজ্জ্বল ভূমিকা রাখতে চান অনিরুদ্ধ শুভ

 

 

 

দিলীপ কুমার দাস, জেলাপ্রতিনিধি, ময়মনসিংহঃ

মা বাবার প্রেরণায় সংগীতের প্রতি আগ্রহী হয়ে মাত্র সাড়ে তিন বছর বয়সেই তার মাঝে গানের উদয় হয় এবং খ্যাতিমান সংগীত গুরু সীমা জামানের নিকট তার তালিম নেওয়া শুরু। পাশাপাশি মা বাবা উভয়েই তাকে আরো অধিক উৎসাহ যোগাতে ওস্তাদ এম,এ হাই এর তত্ত্বাবধানে সংগীত চর্চায় নিয়োজিত করেন। জেলা শিশু একাডেমিতে সংগীত প্রশিক্ষণ শেষে শিল্পকলা একাডেমি প্রশিক্ষণ কেন্দ্র হতে প্রশিক্ষণ গ্রহণ করেন।সংগীত প্রশিক্ষক আনিসুজ্জামান রতনের নিকটেও তালিম নেন শুভ। বর্তমানে প্রশিক্ষণ নিচ্ছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বিশিষ্ট নজরুল সংগীত শিল্পী আশিক সরকার তুষারের নিকট।
২০০৯ সালে চ্যানেল আই ক্ষুদে গানরাজ সংগীত প্রতিযোগিতায় সেরা ১৬ জনের মধ্যে স্থান লাভ করার পর সংগীত পরিচালক ও খ্যাতিমান কণ্ঠশিল্পী, গীতিকার শেখরের গীত এবং সুরারোপিত ওই বছরের ১লা বৈশাখ আনুষ্ঠানিকভাবে তার গানের প্রথম এ্যালবাম চাঁদের মত রূপ এর মিউজিক ভিডিও প্রকাশিত হয়।

জাতীয় শিশু কিশোর ও ইসলামিক ফাউন্ডেশনসহ জাতীয়, বিভাগীয় ও জেলা পর্যায়ে বিভিন্ন সংগীত প্রতিযোগিতায় অংশগ্রহণ করে এ পর্যন্ত প্রায়২শতাধিক সনদপত্র অর্জন করেছেন। ২০১১ সালে বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে প্রথম স্থান অর্জন করে স্বর্ণ পদক লাভ করেন। মালয়েশিয়ার কুয়ালালামপুরে ভিক্টোরিয়া ইন্টারন্যাশনাল কলেজ থেকে হোটেল এন্ড ক্যাটারিং ম্যানেজম্যান্টে হাইয়ার ডিপ্লোমা অর্জন করার পর বিদেশে চাকুরিতেও যোগ দিয়েছিলেন শুভ কিন্তু তার দেহ মন প্রাণ জুড়ে মিশে আছে আবহমান বাংলার মাটি ও মানুষের সুর মেশানো সঙ্গীত।আর সেই ভাবনা থেকেই তিনি উজার স্কুল অব মালয়েশিয়া থেকে অডিও এন্ড সাউন্ড প্রডাকশন, কী-বোর্ড এন্ড পিয়ানোর উপর বিশেষ প্রশিক্ষণ গ্রহণ করেন এবং দেশে ফিরে গানের অ্যালবাম তৈরীতে ব্যস্ত হয়ে পড়েন।তার অজানা কথা শিরোনামে মিউজিক ভিডিওটি দর্শক হৃদয়ে স্থান করে নিয়েছে গানটি প্রায় ৮ মিলিয়নেরও বেশি দর্শক ভিউ করেছেন এবং পাষানী কন্যা গানটি প্রায় ১ মিলিয়ন দর্শকের ভালবাসা অর্জন করেছে। দেশের খ্যাতনামা সংগীত প্রযোজনা ও প্রকাশনা প্রতিষ্ঠান পাম্মী মাল্টিমিডিয়া, সংগীতা,সিএমভি ও ঈগল মিউজিক ইউটিউব চ্যানেলে তার গান প্রকাশিত হয়েছে। এছাড়া anirudh shuvo নামে একটি ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেইজ রয়েছে যেখানে শ্রোতারা তার গানগুলো শুনতে পাবে। তিনি এবছরের দুটি ঈদে টিভি চ্যানেলে প্রচারিত প্রায় ১৫টি নাটকে আবহ সঙ্গীত পরিচালনা করছেন। সম্প্রতি Rtv তে প্রচারিত সুফিয়ানা রিয়েলিটি শোতে তিনি সাউন্ড কম্পোজার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ভবিষ্যতে চলচ্চিত্রে কাজ করার ইচ্ছা প্রকাশ করে শুভ জানালেন, অবিলম্বেই তার কিছু মনমাতানো গান তৈরি হচ্ছে যা দর্শকদের মনে দোলা দিতে পারে। আগামী দিনে তরুণ এই কণ্ঠশিল্পী দেশ বিদেশের শ্রোতাদের গানে গানে মন ভরিয়ে দিয়ে তার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে যাবে এই প্রত্যাশা করেন তিনি।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

নাসিরনগরে জলাতঙ্ক রোগ নির্মূলে অবহিতকরণ সভা

নাসিরনগর উপজেলা সরকারি কর্মচারী কল্যাণ পরিষদের কার্যকারি কমিটি গঠন

সরিষাবাড়ীতে মাদ্রাসার জমি অবৈধভাবে দখল করে ভবন নির্মাণের অভিযোগ

কেএমপি’র অভিযানে মাদকসহ ২ ব্যবসায়ী গ্রেফতার

হোমনায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে জমিসহ ঘর পেলো ভূমি ও গৃহহীন ১২ টি পরিবার

হোমনায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে জমিসহ ঘর পেলো ভূমি ও গৃহহীন ১২ টি পরিবার

এ বছর ফিতরা সর্বনিম্ন ৭০ ও সর্বোচ্চ ২৩১০ টাকা

ডিমলায় মাদক বহনকারীর ৩ মাসের কারাদণ্ড

স্বাস্থ্যবিধি না মানায় জাতীয় দলের সাবেক ক্রিকেটার জোবায়ের হোসেন লিখনকে জরিমানা

ঝিনাইদহে প্রয়াত বিএনপি নেতা তরিকুল ইসলাম স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল

সুন্দরগঞ্জে মীনা দিবস উদযাপিত

সুন্দরগঞ্জে মীনা দিবস উদযাপিত