crimepatrol24
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৮:১৬ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

টাঙ্গাইলের ধনবাড়ীতে খাদ্যবান্ধব কর্মসূচির চাল পাচারে মামলা

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
জুন ১০, ২০২০ ৩:৩১ অপরাহ্ণ

মো: আ: হামিদ মধুপুর, টাঙ্গাইল প্রতিনিধিঃ জব্দ করার দুইদিন পর খাদ্য বান্ধব কর্মসূচির চাল পাচারে মামলা। টাঙ্গাইলের মধুপুর উপজেলার পার্শ্ববর্তী ধনবাড়ীতে জব্দ হওয়া খাদ্যবান্ধব কর্মসূচি ও ত্রাণের ৭১ বস্তা চাল নিয়ে ধুম্রজালের সৃষ্টি হয়েছিল। জব্দ করা ৭১ বস্তা চালের মধ্যে ২৪ বস্তা চাল মধুপুর উপজেলার গোলাবাড়ী ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সদস্য আব্দুস ছাত্তারের নিকট থেকে এবং বাকী চাল বিভিন্ন জনের কাছ থেকে কিনেছেন বলে চাল ব্যবসায়ী নূরুল ইসলাম স্বীকার করেছেন। সোমবার (৮ জুন) ও মঙ্গলবার (৯ জুন) মধুপুর ও ধনবাড়ী উপজেলা প্রশাসনের দফায়-দফায় জিজ্ঞাসাবাদে সরকারি চাল কেনা-বেচার এ তথ্য নিশ্চিত করে স্বীকারোক্তি দিয়েছেন চাল ব্যবসায়ী নূরুল ইসলাম ও ভাইঘাট বাঘিল রজনীগন্ধা রাইচ প্রসেসিং মিলের মালিক সাদিকুল ইসলাম আমিন।

সাদিকুল ইসলাম আমিন জানান, চাল ব্যবসায়ী নূরুল ইসলাম মধুপুরের গোলাবাড়ী ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সদস্য আব্দুস ছাত্তারের নিকট থেকে ২৪ বস্তা এবং বিভিন্ন জনের কাছ থেকে বাকী চাল ক্রয় করে মোট ৭১ বস্তা চাল তার মিলে প্রসেসিং করার জন্য এনে ছিলেন।

চাল ব্যবসায়ী নূরুল ইসলাম জানান, জব্দ করা চাল তার কাছে ছাত্তার মেম্বার বিক্রি করেছেন। এ ব্যাপারে মঙ্গলবার (৯জুন) রাতে মধুপুর উপজেলা খাদ্য পরিদর্শক আনিসুর রহমান বাদি হয়ে ধনবাড়ী থানায় মামলা দায়ের করেন। মামলার আসামীরা হলেন গোলাবাড়ী ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের মাঝিরা গ্রামের আব্দুস সাত্তার এবং ভাইঘাটের চাল ব্যাবসায়ী মো: নূরুল ইসলাম।

মধুপুর উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা জানান, ৭১ বস্তা চালের মধ্যে ২৪ বস্তা ফেয়ার প্রাইসের।বাকীটা ত্রাণসহ অন্যান্য খাতের।ঘটনাস্থল ধনবাড়ী উপজেলাধীন হওয়ায় জব্দকৃত চাল ধনবাড়ী উপজেলা প্রশাসনের জিম্মায় দেয়া হয়। এঘটনায় ধনবাড়ী থানায় মামলা হয়েছে। একটু জটিলতা থাকায় তদন্তে বেশি সময় লেগেছে। তিনি আরও জানান, সরকারের দেয়া এ চাল নিয়ে কেউ দুর্নীতি করলে তাকে ছাড় দেয়া হবে না।

উল্লেখ্য, টাঙ্গাইলের ধনবাড়ীতে খাদ্যবান্ধব কর্মসূচি ও ত্রাণের ৭১ বস্তা সরকারি চাল গোপন সংবাদের ভিত্তিতে মধুপুর উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা ধনবাড়ী উপজেলার ভাইঘাট বাঘিল রজনীগন্ধা রাইচ প্রসেসিং মিলে অভিযান চালিয়ে রোববার (০৭ জুন) রাতে জব্দ করেন। এ নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

নির্বাচন পর্যবেক্ষণে আসবে ইইউর চার সদস্যের কারিগরি দল

জামালপুরে গরীবের ১০ টাকা কেজি চাউল কালোবাজারি থেকে উদ্ধার

জাতির পিতার মাজার জিয়ারত করলেন আইজিপি

মধুপুরে আনারস বাগানে গাছে বাঁধা অবস্থায় যুবকের মরদেহ উদ্ধার

সরিষাবাড়ীতে করোনাকে উপেক্ষা করে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশনে প্রেমিকা

পাবনা চাটমোহরে ঐতিহাসিক জেল হত্যা দিবস উপলক্ষে শোক সভা অনুষ্ঠিত

সারা দেশে করোনায় ২৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬৮৪

কিশোরগঞ্জে চিকিৎসক করোনায় আক্রান্তের ঘটনায় ২৪৩ জন কোয়ারেন্টাইনে

কেএমপি’র অভিযানে মাদকসহ ৩ ব্যবসায়ী গ্রেফতার

পাটকল শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ ও রেশনিং ব্যবস্থা চালুর দাবিতে ঝিনাইদহে মানববন্ধন