crimepatrol24
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১১:২২ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

ঝিনাইদহে জাহেদী ফাউন্ডেশনের উদ্যোগে গরীব ও দুস্থদের মাঝে মাংস ও নগদ টাকা বিতরণ

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
আগস্ট ২, ২০২০ ৩:৩৮ অপরাহ্ণ


জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহঃ
ঝিনাইদহে জাহেদী ফাউন্ডেশনের মহতী উদ্যোগে প্রতিবছরের ন্যায় ভয়াবহ মহামারি করোনাকালীন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সমাজের অবহেলিত গরীব ও দুস্থ মানুষের জন্য সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে প্রায় ৩০ হাজার কার্ডধারী মানুষের মাঝে জনপ্রতি ২কেজি করে গরুর মাংস ও নগদ টাকা বিতরণ করা হয়েছে। বিতরণ কার্যক্রম চলবে ঈদুল আজহার পরের দিন হতে তিন দিন পর্যন্ত। এছাড়া এলাকার সমস্ত এতিমখানায় কোরবানির গরু ও ছাগলের চামড়া বিতরষ করা হয়। তাছাড়া জেলার গিলাবাড়িয়া, হাকিমপুর, ভেন্নাতলা, খাজুরা গ্রাম, ছোট-কামারকুন্ডু, মথুরাপুরসহ ৬টি গ্রামে জাহেদী ফাউন্ডেশনের কোরবানির মাংস ও নগদ টাকা বিতরণ করা হয়েছে।

জাহেদী ফাউন্ডেশনের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহিদী মহুল এর আয়োজনে ২ আগস্ট রবিবার সকালে ঝিনাইদহের পঞ্চগ্রাম মুক্তিযোদ্ধা দাখিল মাদ্রসা প্রাঙ্গণে মাংস ও নগদ টাকা বিতরণ কর্মসূচি (কোরবানীর মাংস) উদ্বোধন করা হয়। জাহেদী ফাউন্ডেশনের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহিদী মহুল এর পক্ষ থেকে কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্য শেষে গরীব ও দুস্থ মানুষের মাঝে মাংস ও নগদ টাকা বিতরণ করা শুরু হয়। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউনুস আলী, রবিউল মাষ্টার, মনির হোসেন, সাবু মিয়া, ইছাহাক আলী বিশ্বাস, আব্দুল বাড়ি মেম্বার, গনজের আলী খাঁ, ফজলু বিশ্বাস, নজরুল ইসলাম, মসলেম উদ্দিন বিশ্বাস, আ:ছাত্তার খাঁসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। আগে থেকেই ঝিনাইদহের বিভিন্ন গ্রাম ও মহল্লায় অরাজনৈতিক ব্যক্তিদের মাধ্যমে প্রকৃত গরীবদের তালিকা তৈরি করে তাদের মাঝে কার্ড দেয়া হয়েছিল। করোনাকালীন সামাজিক দূরত্ব বজায় রেখে রবিবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পুরুষ ও মহিলারা লাইনে দাঁড়িয়ে খাদ্যসামগ্রী গ্রহণ করে। এদিকে এক সাথে প্রায় ৩০ হাজার মানুষের মাঝে জনপ্রতি ২ কেজি করে গরুর মাংস ও প্রত্যেকে নগদ টাকা পেয়ে সবাই খুবই খুশি।

ভয়াবহ মহামারি করোনাকালে গরীব ও অসহায় মানুষের জন্য সরকার ও বিভিন্ন দাতা সংস্থার দেওয়া কোটি কোটি টাকা এবং চাল গম যখন এক শ্রেণির মানুষ হরিলুট করে নিজেদের আখের গোছাতে ব্যস্ত, তখন নিজের অর্থে এমন একটি মহতী উদ্যোগ নেওয়ায় জেলা জুড়ে সুশীল সমাজ, বিভিন্ন শ্রেণি প্রতিষ্ঠান ও সাধারণ মানুষের মধ্যে ইতিবাচক সাড়া পড়েছে।

জাহেদী ফাউন্ডেশনের পক্ষে তবিবুর রহমান লাবু সাংবাদিদের জানান, ঝিনাইদহ জেলায় প্রতিবছরের ন্যায় এবারও প্রায় ৩০ হাজার গরীব ও দুস্থদের মাঝে ২ কেজি করে মাংস ও নগদ টাকা প্রদান করা হবে। ঈদুল আজহার পরের ৩ দিন পর্যন্ত প্রায় তিন শত কোরবানি দেওয়া গরুর মাংস বিতরণ করা হবে। মাংস ও নগদ টাকা নিতে আসা পুরুষ ও মহিলারা জানান, মহুল সাহেব শুধু দুস্থদের মধ্যে প্রতি কুরবানির সময় মাংস বিতরণ করেন তা নয়, বহুদিন ধরে মহুল সাহেব মেডিকেল ক্যাম্প স্থাপন করে অসুস্থ ব্যক্তিদেরকে বিনামূল্যে চিকিৎসা, ওষুধ বিতরণ, রোজা, ঈদ ও বিভিন্ন সময় অসহায় ব্যক্তিদের দানসহ আর্থিক সেবা করে থাকেন।

জাহেদী ফাউন্ডেশনের পক্ষে ইউনুস আলী সাংবাদিকদের জানায়, শুধু গরীব মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ নয়, গরীব মেধাবী শিক্ষার্থীদের আর্থিক অনুদান, এতিমখানার শিশুদের সহায়তা ছাড়াও বিভিন্ন সামাজিক ও মানবিক কাজে তাদের সাধ্যমত সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছে।

এ বিষয়ে জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও রেডিয়েন্ট ফার্মাসিটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহেদী মহুল মুঠোফোনে সাংবাদিকদের বলেন, শুধু ঝিনাইদহ পৌর এলাকা নয়, জেলার কালীগঞ্জ, শৈলকুপা, হরিণাকুন্ডু. কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলায় এবং দেশের ৫জেলায় একযোগে এই খাদ্য বিতরণ করা হয়। শুধু মানবিক দৃষ্টিকোণ থেকেই তিনি এ ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। কারণ সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জন্য কিছু দায়বদ্ধতা থাকা উচিত বলে তিনি মনে করেন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

মুহাম্মদ (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করার প্রতিবাদে পঞ্চগড়ে বিক্ষোভ মিছিল

সরকারি জমি দ’খলের সহযোগিতার অভিযোগে ইউএনও -এসিল্যাণ্ডসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা

প্রধানমন্ত্রীকে ক্ষমতা থেকে হটানোর চেষ্টা করছে একটি মহল : কাদের

প্রধানমন্ত্রীকে ক্ষমতা থেকে হটানোর চেষ্টা করছে একটি মহল : কাদের

ঝিনাইদহে ১১ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে সৎ বাবা আটক

মধুপুরের সড়কগুলোতে দাপিয়ে বেড়াচ্ছে অবৈধ নছিমন-করিমন

নীলফামারীর ডোমারে নবজাতকের ম’রদেহ উদ্ধার

নীলফামারীর ডোমারে নবজাতকের ম’রদেহ উদ্ধার

কেএমপি’র সোনাডাঙ্গা মডেল থানার অভিযানে অস্ত্র ও গুলিসহ গ্রেফতার ২

জামালপুরে তিন পেঁয়াজ ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা

ঝিনাইদহে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ

মানিকগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৩ ডাকাত আটক