crimepatrol24
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১০:০৭ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

‘জু-য়া-মু-ক্ত’ ঝিনাইদহে আবারও শুরু হয়েছে জু-য়া-র আসর!

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
অক্টোবর ৮, ২০২১ ৯:৪৪ অপরাহ্ণ

 

ঝিনাইদহ প্রতিনিধি>>
ঝিনাইদহে আবারো জু-য়া খেলার রমরমা আসর শুরু হয়েছে। সাবেক পুলিশ সুপার হাসানুজ্জামান ঝিনাইদহ জেলাকে জু-য়া- মুক্ত করে চলে যাওয়ার পর জু-য়া-ড়ি-রা আবারো মাথাচারা দিয়ে উঠেছে। তারা জেলার বিভিন্ন স্থানে গোপন আ-স্তা-না গড়ে তুলে নতুন করে এই মরণ খেলা শুরু করেছে। সম্প্রতি র‌্যাব ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিপুল অংকের টাকাসহ জু-য়া-ড়ি-দে-র আটকের খবর প্রমাণ করে জেলায় জু-য়া-ড়ি-দে-র দাপট আগের মতো শুরু হয়েছে। আসন্ন দুর্গাপূজা সামনে রেখে জেলা শহরের বিভিন্ন স্থানেও এই আসর বসতে পারে এমন আশঙ্কা করছে সচেতনমহল।

তথ্য নিয়ে জানা গেছে, গোয়েন্দা নজরদারির অভাবে হরিণাকুন্ডুর বিভিন্ন এলাকার পান বরজ ও বাজারে নিয়মিত জু-য়া-র আসর বসছে। স্থানীয় রাজনৈতিক নেতাদের হাত করে এই খেলার আসর চলছে বলে কথিত আছে। পশ্চিমাঞ্চলে সাধুহাটি, সাগান্না, হলিধানি, কুমড়াবাড়িয়া, গান্না ও মহারাজপুর এলাকায় জুয়াড়িদের অভয়ারণ্য হয়েছে। প্রতিদিন লাখ লাখ টাকার জু-য়া-র বোর্ড বসছে এলাকায়।

খোঁজ নিয়ে জানা গেছে, গান্না ইউনিয়নের গান্না, চন্ডিপুর, পশ্চিম ঝিনাইদহ, পার্শ্ববর্তী ইকড়া (কোটচাঁদপুর উপজেলার), কুমড়াবাড়িয়ার জাড়গ্রাম, ধুপাবিলা, ডেফলবাড়ী এলাকায় নিয়মিত বসছে জু-য়া-র আসর। এসব জু-য়া-র আসরে মহেশপুর, কালীগঞ্জ, হরিণাকুন্ডু, কুষ্টিয়া, মাগুরা ও যশোর থেকে জু-য়া-ড়ি-রা আসে। ফোরগুটি, ওয়ানটেন, ফ্লাসসহ বিভিন্ন জু-য়া খেলা চলে এই আসরে। পুলিশের গ্রেফতার এড়াতে সেখানে নিজস্ব পাহারাদার নিয়োগ করা থাকে। তারা লোকজন চলাচলের রাস্তায় জু-য়া বোর্ড থেকে অনেক দূরে পাহারা দেয়। পুলিশ বা আইন শৃঙ্খলা রক্ষকারী বাহিনীর গাড়ি দেখলেই সতর্ক করা হয় জু-য়া-ড়ি-দে-র।

গান্না অঞ্চলে জু-য়া খেলা হয় কিনা জানতে চাইলে চন্ডিপুর পুলিশ ফাঁড়ি সূত্রে জানা গেছে, গ্রামের মধ্যে চায়ের দোকানে তাস খেলে কিছু মানুষ। কিন্তু তাস খেলার আড়ালে জুয়া খেলা হয় কিনা তা দেখা হয়নি।

তবে গ্রামবাসীর অভিযোগ গান্না কারিগরি স্কুলের পাশে, গান্না গ্রামের মধ্যে ও পশ্চিম ঝিনাইদহ গ্রামে কয়েক দিন পর পর জু-য়া-র আসর বসে। এই আসরে মাইক্রো গাড়িতে করে দূর দূরান্ত থেকে জু-য়া-ড়ি-রা আসে। এছাড়া কুমড়াবাড়িয়া, নগরবাথান, ধোপাবিলা, জাড়গ্রাম, হলিধানি অঞ্চল, সাগান্না, সাধুহাটি, কালীগঞ্জের বারোবাজারসহ জেলার বিভিন্ন ইউনিয়নে জু-য়া-র আসর বসে বলে জানা গেছে। পুলিশ অভিযান চালিয়ে অনেক জু-য়া-ড়ি-কে আটক ও বসার জায়গার ভেঙ্গে দিলেও আবার তারা চালু করে। ৪ দিন আগে ঝিনাইদহ সদর উপজেলার ফুরসুন্ধি অঞ্চলের কুশাবাড়িয়া বাজারে অভিযান চালিয়ে ৯ জু-য়া-ড়ি-কে আটক করে র‌্যাব। তাদের কাছ থেকে উদ্ধার হয় টাকা।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

নীলসাগর পুকুরে ৪দিন পর ভেসে উঠলো নিখোঁজ সুমনের মরদেহ

পুলিশভ্যানের সাথে ট্রেনের ধা’ক্কায় ০১ পুলিশ সদস্য নি’হত

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৭ ব্যবসায়ী গ্রে’ফতার

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৭ ব্যবসায়ী গ্রে’ফতার

সাংবাদিক নাদিম হ’ত্যায় জড়িতদের ফাঁ’সির দাবিতে রংপুরে মানববন্ধন

শৈলকুপায় মানবপাচার মামলা তুলে না নেওয়ায় বাদীকে কুপিয়ে জখম, ঢাকায় রেফার্ড

শিশু মোরসালিন নিখোঁজ, সন্ধান চায় ডোমার থানা পুলিশ

কোটচাঁদপুরে আগুনে পুড়ে গেলো যুবকের স্বপ্ন: ১৮ লাখ টাকার ক্ষতি

সোনাবাড়িয়া সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয়ে সাংস্কৃতিক ও সংবর্ধনা অনুষ্ঠান 

সাংবাদিক নাদিম হ’ত্যা মামলার আসামির জামিন নামঞ্জুর

জগন্নাথপুরে দৈনিক সুনামকণ্ঠ পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালন